সোমবার, ০৮ এপ্রিল ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন
শিরোনামঃ
মধুখালীতে অসহায় ও দুস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী লোহাগড়ায় সংখ্যালঘুদের চলাচলের রাস্তা অবরুদ্ধ করে রেখেছে একদল ভূমি দস্যু  সন্ত্রাসী  লোহাগড়ায় পুলিশের তান্ডব প্রতিবাদে  এলাকাবাসীর বিক্ষোভ মিছিল ও মানববন্ধন  বাগেরহাটের মংলায় গোয়েন্দা পুলিশের অভিযানে ১৫ কেজি গাঁজাসহ এক নারী মাদক কারবারি আটক নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জে হিলফুল ফুজুল যুব সংঘের উদ্যোগে ঈদ সামগ্রিক বিতরণ খুলনার রূপসায় সালাম জুট মিলে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৬ টি ইউনিট , নড়াইলে ধান ক্ষেতে প্রতিক্ষণ বিমান!  রাউজান থানায় সড়ক দূর্ঘটনায় বাঁশখালীর ২ হাফেজ ইমামের মৃ*ত্যু বাগেরহাটে অসহায় হত দরিদ্র মানুষের হাতে ঈদ উপহার তুলে দিলেন জনতার এমপি শেখ সারহান নাসের তন্ময় গণমাধ্যমকর্মীদের সংগঠন বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি’র উদ্যোগে ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গ্রীন ভয়েস হাবিপ্রবি শাখার উদ্যোগে কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

দিনাজপুর প্রতিনিধি:
  • আপলোডের সময় : বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২

উত্তরের স্বনামধন্য বিদ্যাপীঠ দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২৪তম বছরে পদার্পণ উপলক্ষে গ্রীন ভয়েস শাখার উদ্যোগে চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে সোমবার HSTU মজার ইস্কুলের সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে গ্রীন ভয়েস,হাবিপ্রবি শাখার আয়োজনে ১ম থেকে ৫ম শ্রেণির শিক্ষার্থীদের মাঝে চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীদের মাঝে পরিবেশ বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।এতে অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী হিসেবে খাতা,কলম,পেন্সিল, রং পেন্সিল,
ক্যালকুলেটর,জ্যামিতি বক্স প্রদান করা হয়। এছাড়া প্রতিযোগিতায় বিজয়ী তিনজন মেধাবী শিক্ষার্থীকে নগদ ৫০০ টাকা করে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।গ্রীন ভয়েসের সদস্য আজমেরি কণা এর সঞ্চালনায় অনুষ্ঠানে HSTU মজার স্কুলের সভাপতি মৃন্ময় কুন্ডু দীপ বলেন, আমরা গ্রীন ভয়েস হাবিপ্রবি শাখার আয়োজনে অভিভূত। আমরা চাই ক্যম্পাসের প্রতিটা সংগঠন আমাদের বাচ্চাদের নিয়ে প্রোগ্রাম আয়োজন করুক।বাচ্চারা যেন বিভিন্ন সৃজনশীল কাজে জ্ঞান অর্জন করতে পারে। বাচ্চাদের পরিবেশ সচেতনতামূলক বিভিন্ন সেশন নেয়ার জন্য গ্রীন ভয়েস হাবিপ্রবি শাখর প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।
গ্রীন ভয়েস হাবিপ্রবি শাখার সভাপতি মোঃরবিউল ইসলাম রুবেল বলেন,গ্রীন ভয়েসের শিক্ষামূলক কার্যক্রম এর অংশ হিসেবে বিশ্ববিদ্যালয় দিবসে আমাদের আজকের এই আয়োজন। আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। প্রত্যন্ত গ্রাম অঞ্চল থেকে আসা HSTU মজার ইস্কুলের শিক্ষার্থীদের সহযোগিতা করাই আমাদের মূল উদ্দেশ্য। আমার চেষ্টা করবো নিয়মিত সেশনের মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে পরিবেশ সচেতনতা সৃষ্টি করা।এসময় নিজের স্কুল এবং পরিবারের পরিবেশ রক্ষায় শিক্ষার্থীরা প্রতিজ্ঞা বদ্ধ হয় এবং প্রতি বছরে অন্ততএকটি করে গাছ লাগানো এবং পরিচর্যার জন্য উপস্থিত সকলে শপথ গ্রহণ করেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গ্রীন ভয়েস হাবিপ্রবি শাখার সাংগঠনিক সম্পাদক রোকুনুজ্জামান হৃদয়, দপ্তর সম্পাদক অমিত হাসান এবং গ্রীন ভয়েসের সদস্য ও মজার ইস্কুলের শিক্ষার্থীবৃন্দ।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..