বুধবার, ০৮ মে ২০২৪, ১১:২৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
সিংড়ায় হজ্ব গমনে ইচ্ছুক হাজীদের সংবর্ধনা ও শুভেচ্ছা উপহার বিতরণ  কক্সবাজার জেলায় ১০ম বারের মতো শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারি অফিসার মহসিন ও শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী সোলায়মান লোহাগড়ায় নবগঙ্গা ডিগ্রী কলেজের দূর্নীতিবাজ সভাপতি রাশিদুল বাশার ডলারের অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল লোহাগড়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মুন্সী নজরুল ইসলামের মতবিনিময় সভা অনুষ্ঠিত  মিল্টন ব্লেড-ছুরি দিয়ে নিজেই অপারেশন করতেন, তথ্য জানালো ডিবি মধুখালিতে দুই ভাইকে পিটিয়ে হত্যা বিএনপির দন্তত কমিটির বিচার দাবি লোহাগড়া উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ  লোহাগড়ায় বিএনপির উদ্যোগে সাধারণ মানুষের মাঝে বিশুদ্ধ পানি- স্যালাইন ও বিস্কুট বিতরণ চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি শিক্ষার্থীবান্ধব হবে কবে? ঈদগাঁও উপজেলার নির্বাচনে সুবিধাজনক স্থানে আবু তালেব, লড়ে যাবেন সেলিম আকবর এবং শামশু।

মানিকগঞ্জে কৃষিখাতে বাজেট বরাদ্দ বৃদ্ধির দাবিতে স্মারকলিপি প্রদান।

বাবুল আহমেদ মানিকগঞ্জ জেলা প্রতিনিধি,
  • আপলোডের সময় : মঙ্গলবার, ৩১ মে, ২০২২

মানিকগঞ্জে কৃষি উন্নয়ন কমিটি ও কৃষক গবেষক ফোরাম এর আয়োজনে ও বারসিক এর সহযোগিতায় আজ মঙ্গলবার মানিকগঞ্জ জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি প্রদান ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মতবিনিময় সভায় জেলা কৃষি উন্নয়ন কমিটির সভাপতি জনাব এ কে এম করম আলী মাস্টার এর সভাপতিত্বে বারসিক কর্মকর্তা মো.মাসুদুর রহমান এর সঞ্চালনায় আলোচনায় অংশগ্রহণ করেন জেলা কৃষি উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক কৃষক
মোঃশহীদ বিশ্বাস, বারসিক আঞ্চলিক সমন্বয়কারী বিমল চন্দ্র রায়, জেলা কৃষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক মো.নজরুল ইসলাম, কৃষক নেতা ও সাবেক ইউপি সদস্য মো.ইউসুফ আলী, সুভাষ চন্দ্র মন্ডল প্রমুখ। আলোচনায় বক্তারা বলেন জাতীয় বাজেটে কৃষি খাতে বরাদ্দ বৃদ্ধি করতে হবে।
কৃষকদের সরাসরি সার,জ্বালানিতে ভর্তুকি দিতে হবে। পারিবারিক কৃষিতে নতুন প্রজন্মকে যুক্ত করার জন্য প্রণোদনা ব্যাবস্থা করতে হবে। কৃষকদের জন্য বীমা ও পেনশনের ব্যাবস্থা করতে হবে। ইউনিয়ন ভিত্তিক বাজেট বরাদ্দ ও তার তদারকি করতে হবে। সার বিষ কিটনাশকসহ কৃষি উপকরণ দাম কমাতে হবে। উপজেলা ভিত্তিক ক্লোডস্টোরেজ চালু করতে হবে দাবিতে স্মারকলিপি প্রদান করেন

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..