রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪১ পূর্বাহ্ন , ই-পেপার
শিরোনামঃ
পুলিশ কোন দলের না, পুলিশ রাষ্ট্রের পুলিশ সুপার তৌহিদুল আরিফ সাবেক এমপি হাবিবুল ইসলাম কে গণসংবর্ধনায় প্রদান করেন তালা বিএনপি ও অঙ্গ সংগঠন গণভবনকে জাদুঘরে রূপান্তরে জন্য  আগামীকালের মধ্যে কমিটি’ আনোয়ারায় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী খেলা অনুষ্ঠিত। সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানকে ৭ দিনের রিমান্ড বাগেরহাটে আওয়ামীলীগ নেতার বাড়ি থেকে অস্ত্র ও গুলি উদ্ধার মাগুরার নবাগত পুলিশ সুপারকে ফুলের শুভেচ্ছা মাগুরা জেলা সাংবাদিক ফোরামের। সাবেক আইজিপি শহীদুল হক ও আবদুল্লাহ আল মামুন গ্রেপ্তার ভোলায় বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত জসিমের লাশ ২৮ দিন পর কবর থেকে উত্তোলন সাতক্ষীরার তালা কলারোয়া ১ আসনের সাবেক এমপি হাবিবুর ইসলাম হাবিব কারাগার থেকে মুক্তি লাভ।

বাগেরহাটের সুন্দরবনে মধু সংগ্রহ করতে গিয়ে কুমিরের আক্রমণে মোয়ালের মৃত্যু ১

রাকিবুল ইসলাম সুমন জেলা প্রতিনিধি বাগেরহাট
  • আপলোডের সময় : শনিবার, ৮ জুন, ২০২৪

বন বিভাগের চোখ ফাঁকি দিয়ে সুন্দরবন থেকে মধু আহরণ করে ফেরার সময় কুমিরের আক্রমণে মোশারফ গাজী (৪৭) নামে এক মৌয়ালের মৃত্যু হয়েছে। নিহত মোশারফ গাজী খুলনার দাকোপ উপজেলার ঢাংমারী এলাকার আমির আলী গাজীর ছেলে।

শনিবার (৮ জুন) দুপুর ১ টার সময় পূর্ব সুন্দরবনের করমজল খাল পাড়ি দেওয়ার সময় মোশারফ গাজী কুমিরের হামলার শিকার হয়। এসময় কুমির তাকে ধরে গভীর পানির নীচে নিয়ে যায়। এর দেড় ঘন্টা পর তাকে উদ্ধার করতে সক্ষম হয় বন বিভাগ ও স্থানীয়রা। কিন্তু এর আগেই তার মৃত্যু হয়।
করমজল বন্যপ্রাণী কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাওলাদার আজাদ কবীর ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিষিদ্ধ সময়ে বন বিভাগের চোখ ফাঁকি দিয়ে শনিবার বনে প্রবেশ করেন মোশারফ গাজীসহ তিনজন। এরপর মধু আহরণ শেষে দুপুর ১টার দিকে করমজল খাল সাতার কেটে যাওয়ার সময় কুমিরের হামলার শিকার হন তিনি। এসময় সঙ্গে থাকা বাকি মৌয়ালরা তাকে উদ্ধারের চেষ্টা করলেও তাকে বাচাঁনো সম্ভব হয়নি। খবর পেয়ে সেখানে উপস্থিত হয় বন বিভাগের কর্মচারীরা। তারাসহ স্থানীয়দের সহায়তায় প্রায় দেড় ঘন্টা পর কুমিরের মুখ থেকে মৌয়াল মোশারফ গাজীকে উদ্ধার করা হয়।
কুমিরের হামলায় নিহত মৌয়ালের হাত, পা, মুখ ও শরীরের বিভিন্ন স্থানে রক্তাক্ত জখমের চিহ্ন রয়েছে।
স্থানীয়রা জানায়, মূলত বন বিভাগের চোখ ফাঁকি দিতে তারা নৌকা ছাড়া খাল সাতরে বনে প্রবেশ করে। মধু আহরণ শেষে আবার খাল পার হওয়ার সময় কুমিরের আক্রমনের শিকার হন মোশারফ। খালে পানি বেশি হওয়ার কারনে হয়তো পায়ে মাটি না পাওয়ায় কুমিরের মুখ থেকে ফিরতে পারেনি মোশারফ।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..