রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:১৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
লোহাগড়ায় ৩১ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সের নবনির্মিত ভবন উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী ডা: সামন্ত লাল সেন  বাগেরহাটের রামপালে ট্রাকচাপায় নিহত ৩ পাইকগাছায় অভিনব কায়দায় গাঁজা বহনকালে মহিলা আটক- ১ নড়াইলের পানচাষী কার্তিকের স্বপ্ন পুড়ে ছাই  এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ পেলেন ৫ কৃতিমান লেখক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চবির হলে মাদক বানিজ্য সিংড়া বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে ১৩টি দোকান ভূস্মীভূত  লোহাগড়ায় খুনের ঘটনার ৫ মাস পরেও থামছে না বাড়িঘর ভাংচুর ও লুটপাট, ভয় আর আতঙ্কে গ্রামছাড়া মানুষ  পাইকগাছায় লাইসেন্স বিহীন ঔষধ বিক্রয়ের দায়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানা  মাটির নিচে পালিয়ে থাকলেও খুঁজে বের করে বিচারের জায়গায় আনা হবে ইনশাআল্লাহ্ -মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী মোঃ আব্দুর রহমান

বরুড়ায় এমপি শফি উদ্দিন শামীমের শীতবস্ত্র বিতরন।

বরুড়া প্রতিনিধি কুমিল্লা
  • আপলোডের সময় : শনিবার, ২০ জানুয়ারী, ২০২৪

কুমিল্লা ৮, বরুড়া আসনের নব নির্বাচিত সাংসদ আবু জাফর মোহাম্মদ শফি উদ্দিন শামীম তাঁর প্রতিষ্ঠিত এস কিউ ফাউন্ডেশনের অর্থায়নে দরিদ্র-অসহায় ও শীতার্ত মানুষের দুর্দশা লাঘবে ৭,২০০ জনের মাঝে কম্বল বিতরণ কর্মসূচির দ্বিতীয় দফা উদ্ভোধন করেন। সকাল ৮:৩০ মিনিটে আড্ডা উমেদিয়া উচ্চ বিদ্যালয় মাঠে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ ও এলাকাবাসীর সাথে কুশল বিনিময় করেন তিনি। এর পর তিনি সারাদিন বরুড়ার আরও ১০ টি ইউনিয়ন পরিষদ এবং পৌরসভায় দুস্থ, অসহায় ও শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন। যে সকল ইউনিয়নে বিতরণ করেন যথাক্রমে আদ্রা ইউনিয়ন- পেরপেটি উচ্চবিদ্যালয়, ভাউকসার ইউনিয়ন – ভাউকসার সরকারি প্রাথমিক বিদ্যালয়, গালিমপুর ইউনিয়ন – ঝাপুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিলমুড়ি দক্ষিণ ইউনিয়ন- শিলমুড়ি ঈদগাহ মাঠ, শিলমুড়ি উত্তর ইউনিয়ন- সাহার পদুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভবানীপুর ইউনিয়ন- ভৈশখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, আগানগর ইউনিয়ন- ইউনিয়ন পরিষদ কার্যালয়, খোশবাস দক্ষিণ ইউনিয়ন- ইউনিয়ন পরিষদ কার্যালয়, বরুড়া পৌরসভা- বরুড়া বাজার, ঝলম ইউনিয়ন- ইউনিয়ন পরিষদ কার্যালয় ও চিতড্ডা ইউনিয়ন- চিতড্ডা মাদ্রাসা।

উল্লেখ্য সংসদ সদস্য নির্বাচিত হয়ে শপথ গ্রহণের পর গত ১৬ জানুয়ারি তিনি তাঁর নির্বাচনী এলাকায় প্রথম সফর করেন এবং দেশের চলমান শৈত্য প্রবাহের কারণে এলাকার অনেক দরিদ্র ও অসহায় মানুষ কষ্ট পাচ্ছে বিধায় উপজেলার মোট ১৪৪ টি ওয়ার্ডের প্রতিটিতে প্রথম দফায় ৫০ টি করে মোট ৭,২০০ টি কম্বল বিতরণ কার্যক্রম শুরু করেন। শফিউদ্দিন শামীম ও তাঁর পরিবার ৩০ বছরের বেশি সময় ধরে এলাকার অবকাঠামো উন্নয়ন, শিক্ষা, স্বাস্থ্য, দারিদ্র্য বিমোচন, বেকারত্ব হ্রাস, আবাসন, কর্মসংস্থান সৃষ্টি ও জীবন মান উন্নয়নে কাজ করে যাচ্ছেন। তিনি এ যাবত নিজ অর্থায়নে অসংখ্য স্কুল, কলেজ, মাদ্রাসা ও মসজিদ নির্মাণ ও সংস্কার করেছেন। মনোনয়ন প্রাপ্তির পূর্বে তিনি আত্নকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে উপজেলার ৬৫০ টি পরিবারের মাঝে অটো রিকশা, সেলাই মেশিন ও নগদ আর্থিক অনুদান প্রদান করেন। ভূমিহীন ও মেধাবী শিক্ষার্থীদের জন্য তিনি বরুড়ায় গড়ে তুলেছেন এক অনন্য আবাসন যেখানে রয়েছে আধুনিক সকল নাগরিক সুবিধা সম্পন্ন দোতলা ফাউন্ডেশন বিশিষ্ট ৬৫ টি একতলা বাড়ি।

প্রতিটি ইউনিয়নে আয়োজিত অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি সংসদ সদস্য হিসেবে তাঁকে নির্বাচিত করার জন্য এলাকাবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন সমাজ সেবা ও মানুষের পাশে দাড়ানো আমার মানবিক দ্বায়িত্ব। এতদিন আমি ব্যক্তিগত ও পারিবারিক উদ্যোগে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে মানুষের জন্য কাজ করেছি, সংসদ সদস্য নির্বাচিত করে আপনারা আমাকে প্রাতিষ্ঠানিক ভাবে আপনাদের সেবক বানিয়েছেন। আমি জানিনা এই গুরু দায়িত্ব কতটা পালন করতে পারবো, তবে দায়িত্ব পালনে আমার নিষ্ঠা, সততা ও আন্তরিকতার কোন কমতি থাকবেনা। আমাদের এবারের কাজ হবে অনিয়ম, সন্ত্রাস, চাঁদাবাজি, নৈরাজ্য ও মাদকের বিরুদ্ধে রুখে দাড়ানো। আমি এ ব্যাপারে আপনাদের সকলের সহযোগিতা কামনা করছি। আমরা আত্নকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কর্মমূখী শিক্ষার উপর যোর দিব, দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষ্যে কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপন করবো। এলাকায় ব্যাবসা বান্ধব পরিবেশ তৈরি করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো। নতুন উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সম্পৃক্তি বাড়াবো। অবকাঠামো উন্নয়ন, রাস্তা- ঘাট, পুল-কালভার্ট, স্কুল -কলেজ ভবন নির্মাণ ও সংস্কার কাজ গুলোও ধারাবাহিক ভাবে চলতে থাকবে।

আমি আপনাদের সবাই কে উদাও্ব আহবান জানাচ্ছি সরকারের এই বহুমাত্রিক উন্নয়ন অগ্রযাত্রায় আপনারা পরস্পরের সাথে সুসম্পর্ক রেখে আমাদের সাথে থাকবেন। ইনশাআল্লাহ সকল অপচেষ্টা রুখে দিয়ে আমরা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ক্ষুধা-দারিদ্র্য-শোষণ ও দূর্নীতিমুক্ত একটি উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশের অন্যতম উপজেলা হিসেবে বরুড়াকে গড়ে তুলবো।

এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন বরুড়া বরুড়া পৌরসভার সাবেক মেয়র মোঃ বাহাদুরুজ্জামান, বরুড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নাছির উদ্দীন লিংকন, এসকিউ ফাউন্ডেশনের সদস্য সচিব মোহাম্মদ তোফায়েল হোসেন,
আড্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বরুড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন বাদল,বরুড়া শহীদ স্মৃতি সরকারি কলেজের সাবেক ভিপি ও আওয়ামী লীগ নেতা আব্দুল মান্নান,আড্ডা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, আদ্রা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাকিবুল হাসান লিমন, ভাউকসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহমেদ জামান মাসুদ, ভাউকসার ইউনিয়ন আওয়ামী লীগ নেতা এডভোকেট আনোয়ার হোসেন,কুমিল্লা জেলা মেম্বার এসোসিয়েশনের সভাপতি মোঃ জহিরুল ইসলাম, গালিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রবিউল আলম, গালিমপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা বাচ্চু মিয়া, শিলমুড়ী দঃ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী ফারুক হোসেন ভূঁইয়া, শিলমুড়ী উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস ছালাম, সাবেক চেয়ারম্যান আবু ইছহাক মিয়া,ভবানীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান, আগানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাজহারুল ইসলাম মিঠু, খোশবাস দঃ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রব, বরুড়া পৌরসভা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সেলিম জাহাঙ্গীর, ঝলম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নুরুল ইসলাম, চিতড্ডা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মনিরুজ্জামান জামাল, ও বরুড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ ফরহাদ বরুড়া উপজেলা ছাত্র লীগের সাবেক সাধারন সম্পাদক নাছির উদ্দিন মিহির হোসেন প্রমুখ।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..