শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন
শিরোনামঃ
লোহাগড়ায় ৩১ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সের নবনির্মিত ভবন উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী ডা: সামন্ত লাল সেন  বাগেরহাটের রামপালে ট্রাকচাপায় নিহত ৩ পাইকগাছায় অভিনব কায়দায় গাঁজা বহনকালে মহিলা আটক- ১ নড়াইলের পানচাষী কার্তিকের স্বপ্ন পুড়ে ছাই  এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ পেলেন ৫ কৃতিমান লেখক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চবির হলে মাদক বানিজ্য সিংড়া বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে ১৩টি দোকান ভূস্মীভূত  লোহাগড়ায় খুনের ঘটনার ৫ মাস পরেও থামছে না বাড়িঘর ভাংচুর ও লুটপাট, ভয় আর আতঙ্কে গ্রামছাড়া মানুষ  পাইকগাছায় লাইসেন্স বিহীন ঔষধ বিক্রয়ের দায়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানা  মাটির নিচে পালিয়ে থাকলেও খুঁজে বের করে বিচারের জায়গায় আনা হবে ইনশাআল্লাহ্ -মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী মোঃ আব্দুর রহমান

লৌহজংয়ে অসহায় পরিবারকে অবরুদ্ধ করে রাখার অভিযোগ 

ফোজি হাসান খান রিকু লৌহজং, মুন্সীগঞ্জ
  • আপলোডের সময় : সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩

 মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার লৌহজং-তেউটিয়া ইউনিয়নের বড় নওপাড়া গ্রামের মো. আমির হোসেন ও তার পরিবারকে অবরুদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে স্থানীয় কয়েকজন প্রভাবশালীর বিরুদ্ধে। এ বিষয়ে মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার, র‌্যাব-১১ ও লৌহজং থানা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী পরিবার।মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার, র‌্যাব-১১ ও লৌহজং থানা বরাবর ভুক্তভোগী আমির হোসেন শেখ এর লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, আমির হোসেন ও তার পরিবার সিএস,এস এ ও আর এস পর্চায় পৈত্রিক সূত্রে মালিক হয়ে বসবাস করে আসছেন। তার মালিকানাধীন জায়গায় মৃত কালু শেখের ছেলে মো. রতন শেখ, মৃত আঃ লতিফ মোল্লার ছেলে মো. রঞ্জু মোল্লা, মো. হামিদ মাদবরের ছেলে মো. সাহাবুদ্দিন, মৃত খলিল খাঁয়ের ছেলে মো. হাবিব খাঁ, মৃত কাশেম শিকদারের ছেলে শাহীন শিকদার, মৃত ফজল মোল্লার ছেলে হাই মোল্লা,মৃত মজিদ শেখের ছেলে মো. নান্দু বাবুর্চি ও মৃত আহমদ শেখের ছেলে মকবুল হোসেন জোরপূর্বক চারিদিকে প্রাচীর নির্মাণ করে যাতায়াতের পথ বন্ধ করে দিয়েছে।

সরেজমিনে গিয়ে দেখাযায়,  বড় নওপাড়া গ্রামের বাসিন্দা আমির হোসেনের বসতভিটার চারিদিকে ৫/৬ ফুট উঁচু করে ইটের দেয়াল দেওয়া হয়েছে। দেয়ালের উপরে স’মিলের করাত দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে। দেয়াল টপকিয়ে তাদেরকে বিভিন্ন কাজে ঘর হতে বাহির হতে হচ্ছে।

ভুক্তভোগী আমির হোসেন বলেন, আদালতের রায় কে উপেক্ষা করে আমাদেরকে দীর্ঘদিন যাবৎ ঘরবন্দি করে রাখা হয়েছে। জোর করে দখল ও পৈত্রিক সম্পত্তি থেকে উৎখাত  করার চেষ্টা করছে কয়েকজন স্থানীয় প্রভাবশালী ব্যক্তি ।তাকে দখল না দিতে মরিয়া চক্রটি। শুধু তাই নয় জমির  দখল ছেড়ে না দেওয়ায় হত্যার হুমকিসহ অবরুদ্ধ করে রাখা হয়েছে আমার পরিবারকে। স্বাধীন দেশে জেলখানার মতো ঘর বন্দী করে রেখেছে যাতে আমি আমার পৈত্রিক সম্পত্তি ছেড়ে দেই। আমি এই বন্ধিদশা থেকে মুক্তি চাই।

আমির হোসেনের স্ত্রী মালা বেগম বলেন আমি হার্টের রোগী, এই ৫/৬ ফুট উঁচু দেয়াল টপকিয়ে যাতায়াত করতে অনেক কষ্ট হয়। আমাদের জমি দখল বা নামমাত্র দামে লিখে না দেওয়ায় অবরুদ্ধ করে রাখা হয়েছে আমাদের পরিবারের সদস্যদের। যে কোন সময় ওই প্রভাবশালীদের হামলার স্বীকার হতে পারে এমন আতংকে দিনপার করছেন তারা। তাই প্রশাসনের সহায়তা চান অসহায় ভুক্তভোগী পরিবার।নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, আমির হোসেনের পরিবার একটি অসহায় পরিবার। তবে এলাকার কয়েকজন প্রভাবশালী ও ক্ষমতাধর লোক তার কাছ থেকে সম্পত্তি জোর করে দখল নিতে চাইছে এটা খুবই অন্যায়। এছাড়া যাতায়াতের পথে উঁচু দেয়াল নির্মান করে তাদের অবরুদ্ধ করে রাখা হয়েছে যেটি অমানবিক ও খুব দু:খ জনক।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..