বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
ঈদগাঁও উপজেলা নির্বাচনে ভোট যুদ্ধে ৪ হেভিওয়েট প্রার্থী।  লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম উজ্জলের গণসংযোগ  ট্রাক ড্রাইভারকে খুন করে রড ছিনতাইয়ের ঘটনায়  আটক-৪ পাইকগাছায় ভ্রাম্যমাণ আদালতে আইচক্রীম কারখানায় থেকে জরিমানা আদায় এফডিসিতে সাংবাদিকদের উপর হামলা, আহত ২০ রায়পুরে মেয়রের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী পঞ্চপল্লীতে দুই ভাইকে হত্যার প্রতিবাদে মধুখালীতে মানববন্ধন কর্মসূচি থেকে মহাসড়ক অবরোধ খুলনায় বৃষ্টির জন্য  খোলা আকাশের নিচে নামাজ আদায় বাগেরহাটে গভীর রাতে আগুনে লেগে ৬টি দোকান পুড়ে ছাই।,

লক্ষ্মীপুরে পিকআপ ভর্তি পাঠ্যবই জব্দ, আটক ২,

এ জে এম ইসমাইল হোসেন জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর |
  • আপলোডের সময় : রবিবার, ৩০ অক্টোবর, ২০২২

লক্ষ্মীপুরের কমলনগরে একটি পিকআপভ্যান ভর্তি বিভিন্ন শ্রেণির বিপুল সংখ্যক সরকারি পাঠ্যবই জব্দ করা হয়েছে। এসময় পিকআপভ্যান চালক বিশাল ও ভাঙারি মালের ব্যবসায়ী মোশাররফকে আটক করে পুলিশ।

শনিবার (৩০ অক্টোবর) দুপুরে উপজেলার হাজিরপাড়া আল আরাফা দারুল উলুম দাখিল মাদরাসার সামনে থেকে বইসহ তাদের আটক করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানায়, চলতি বছরে উপজেলা শিক্ষা অফিস থেকে মাদরাসাটির সুপার নুরুল আমিন চাহিদার তুলনায় অতিরিক্ত বই সংগ্রহ করেন। এতে শিক্ষার্থীদের মাঝে বিতরণের পর বিপুল বই থেকে গেছে। কিন্তু মাদরাসা সুপার তা উপজেলা শিক্ষা অফিসে ফেরত না দিয়ে সংরক্ষণ করেন।

শনিবার দুপুরে তিনি বইগুলো ভাঙারি ব্যবসায়ীর কাছে বিক্রি করেন দেন। এসময় স্থানীয়রা বই ভর্তি পিকআপটি আটকে রেখে পুলিশে খবর দেয়। পুলিশ ঘটনাস্থল থেকে পিকআপচালক ও ভাঙারি ব্যবসায়ীকে আটক করে থানায় নিয়ে যায়। তারা এখন থানায় পুলিশ হেফাজতে আছেন। পিকআপে বিভিন্ন শ্রেণির প্রায় ১০ হাজার সরকারি পাঠ্যবই ছিল বলে স্থানীয়রা জানিয়েছেন।

বক্তব্য জানতে হাজিরপাড়া আল আরাফা দারুল উলুম দাখিল মাদরাসার সুপার নুরুল আমিনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার ফোন বন্ধ পাওয়া গেছে।

তবে বই জব্দের বিষয়টি নিশ্চিত করে কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান বলেন, বইসহ একটি পিকআপ জব্দ করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য দুইজনকে আটক করা হয়েছে। তারা থানা হেফাজতে রয়েছেন। আইনি ব্যবস্থার প্রস্তুতি চলছে।

এ বিষয়ে কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ নিয়ে তদন্ত কমিটি গঠন করা হবে। জব্দ পিকআপভ্যানে কত সংখ্যক বই রয়েছে তা গণনা করা হয়নি।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..