বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৯:২২ পূর্বাহ্ন
শিরোনামঃ
মধুখালীতে অসহায় ও দুস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী লোহাগড়ায় সংখ্যালঘুদের চলাচলের রাস্তা অবরুদ্ধ করে রেখেছে একদল ভূমি দস্যু  সন্ত্রাসী  লোহাগড়ায় পুলিশের তান্ডব প্রতিবাদে  এলাকাবাসীর বিক্ষোভ মিছিল ও মানববন্ধন  বাগেরহাটের মংলায় গোয়েন্দা পুলিশের অভিযানে ১৫ কেজি গাঁজাসহ এক নারী মাদক কারবারি আটক নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জে হিলফুল ফুজুল যুব সংঘের উদ্যোগে ঈদ সামগ্রিক বিতরণ খুলনার রূপসায় সালাম জুট মিলে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৬ টি ইউনিট , নড়াইলে ধান ক্ষেতে প্রতিক্ষণ বিমান!  রাউজান থানায় সড়ক দূর্ঘটনায় বাঁশখালীর ২ হাফেজ ইমামের মৃ*ত্যু বাগেরহাটে অসহায় হত দরিদ্র মানুষের হাতে ঈদ উপহার তুলে দিলেন জনতার এমপি শেখ সারহান নাসের তন্ময় গণমাধ্যমকর্মীদের সংগঠন বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি’র উদ্যোগে ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বিরল রেকর্ডও গড়লেন মেসি, ইকুয়েডরের বিরুদ্ধে

সংগ্রাম প্রতিদিন ডেস্ক
  • আপলোডের সময় : রবিবার, ৪ জুলাই, ২০২১

রোববার ভোরে ঘুম থেকে উঠে ঘুম ঘুম চোখে আর্জেন্টিনা সমর্থকরা টিভির সামনে বসেছিলে প্রিয় দলের খেলা দেখার জন্য। সেমিতে ওঠার লড়াই ছিল ইকুয়েডরের বিপক্ষে।

৯০ মিনিটের ম্যাচে দুর্দান্ত খেললেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। খেলা শেষে আর্জেন্টিনার স্কোর ৩-০। তিনটি গোলেই মেসির অবদান। দুটিতে সরাসরি অ্যাসিস্ট করেছেন। শেষ মুহূর্তে অবিশ্বাস্য এক ফ্রি কিক থেকে তৃতীয় গোল করেন মেসি। ম্যাচের সেরার পুরস্কারও উঠেছে তার হাতে।

একইসঙ্গে তিন গোলে অবদান রেখে বিরল একটি রেকর্ড গড়ে ফেলেন আর্জেন্টাইন অধিনায়ক। বড় টুর্নামেন্টের নকআউটে সবচেয়ে বেশি গোলে অবদান রাখার রেকর্ড গড়ে ফেলেন তিনি। বিশ্বকাপ এবং কোপা আমেরিকা মিলিয়ে মোট ২০টি গোলে সরাসরি অবদান রেখেছেন মেসি।

চলতি কোপা আমেরিকায় এখনও পর্যন্ত মোট চারটি গোল করেছেন মেসি এবং চারটিতে অ্যাসিস্ট করেছেন। বিশ্বকাপ এবং কোপা আমেরিকা মিলিয়ে নকআউটে মোট ৫টি গোল করেছেন মেসি। ১৫টিতে করেছেন অ্যাসিস্ট।

ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামার আগে বড় টুর্নামেন্টের নকআউটে মোট ১৭টি কর গোলে অবদান রেখে ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদো নাজারিওর সঙ্গে সমতায় ছিলেন মেসি।

ইকুয়েডরের বিপক্ষে আর্জেন্টিনার ৩ গোলেই সরাসরি অবদান রাখলেন মেসি। একেটি নিজে করলেন, দুটি করালেন। এ তিনটি নিয়ে নকআউটে মোট ২০টি গোল অবদান রাখার রেকর্ড গড়লেন আর্জেন্টাইন মহাতারকা। দ্বিতীয় স্থানে রোনালদো নকআউটে গোল করেছেন ১৩টি, অ্যাসিস্ট করেছেন ৪টি।

তৃতীয় স্থানে রয়েছেন ফ্রান্সের আন্তোনিও গ্রিজম্যান। মোট ১৩ গোলে অবদান রয়েছে তার। ৮টি নিজে করেছেন, ৫টি করেছেন অ্যাসিস্ট। জার্মানির মিরোস্লাভ ক্লোসা করেন ১১ গোল। ৮টি গোল করেছেন তিনি, ৩টি করেছেন অ্যাসিস্ট। পাঁচ নম্বরে রয়েছেন পেলে। ৯টি গোলে অবদান রাখেন তিনি। ৭টি গোল করেন এবং ২টিতে করেছেন অ্যাসিস্ট।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..