মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন
শিরোনামঃ
মধুখালীতে অসহায় ও দুস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী লোহাগড়ায় সংখ্যালঘুদের চলাচলের রাস্তা অবরুদ্ধ করে রেখেছে একদল ভূমি দস্যু  সন্ত্রাসী  লোহাগড়ায় পুলিশের তান্ডব প্রতিবাদে  এলাকাবাসীর বিক্ষোভ মিছিল ও মানববন্ধন  বাগেরহাটের মংলায় গোয়েন্দা পুলিশের অভিযানে ১৫ কেজি গাঁজাসহ এক নারী মাদক কারবারি আটক নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জে হিলফুল ফুজুল যুব সংঘের উদ্যোগে ঈদ সামগ্রিক বিতরণ খুলনার রূপসায় সালাম জুট মিলে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৬ টি ইউনিট , নড়াইলে ধান ক্ষেতে প্রতিক্ষণ বিমান!  রাউজান থানায় সড়ক দূর্ঘটনায় বাঁশখালীর ২ হাফেজ ইমামের মৃ*ত্যু বাগেরহাটে অসহায় হত দরিদ্র মানুষের হাতে ঈদ উপহার তুলে দিলেন জনতার এমপি শেখ সারহান নাসের তন্ময় গণমাধ্যমকর্মীদের সংগঠন বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি’র উদ্যোগে ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বেতাগীতে সড়কের বেহাল দশা, ভোগান্তিতে শিক্ষা প্রতিষ্ঠান সহ এলাকা বাসি।

বিশেষ প্রতিনিধি
  • আপলোডের সময় : শুক্রবার, ১১ আগস্ট, ২০২৩

 

বেতাগী উপজেলায়  বৃষ্টি হলেই ডুবে যায় বিদ্যালয়ের প্রধান সড়ক। হাঁটু পরিমাণ পানি জমে রাস্তার উপরে । অনেক সময় পানিতে পড়ে শিক্ষার্থীদের বই-খাতা ও পোশাক নষ্ট হয়। এতে শিক্ষা কার্যক্রম ব্যাহত হচ্ছে। বেশ কয়েক বছর ধরেই রাস্তার একই অবস্থা। বলছি বেতাগী উপজেলা ৩ নং হোসনাবাদ ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ৭৩ নং দক্ষিন হোসনাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় এর কথা। এই বিদ্যালয় টি সরদার বাড়ি ইস্কুল নামে বেশ পরিচত। বৃষ্টি হলেই ঠিকমতো রাস্তার চেহারা বোঝার উপয় থাকে না। এই পথে হেঁটে যেতেও দুর্ঘটনার কবলে পড়তে হয় স্কুলপড়ুয়া সহ সাধারণ পথচলতি মানুষদের। সরদার বাড়ি ইস্কুল থেকে জলিশা বাজার ৩ কিঃমি এবং ইস্কুল থেকে বাঁধঘাট বাজার ৭ কিঃমি। ৫ টি গ্রামের প্রধান রাস্তাটি সামান্য বৃষ্টি হলেই রাস্তায় কাদা ও পানি হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। গ্রামের একমাত্র গুরুত্বপূর্ণ রাস্তাটি পাকা না হওয়ায় গ্রামের মানুষকে বছরের পর বছর ধরে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বৃষ্টিতে একাধিক স্থানে ছোট-বড় খানাখন্দে পরিণত হচ্ছে রাস্তাটি। অনেক জায়গায় রাস্তার দুই ধারের মাটি সরে গিয়ে রাস্তা ভেঙে পড়েছে। গাড়ি চলাচল তো দূরের কথা মানুষ চলাচল করতেই চড়ম দুর্ভোগ পোহাতে হচ্ছে প্রতিনিয়ত এলাকা বাসির। এলাকার বাসিন্দা ইমরান সরদার সংগ্রাম প্রতিদিন কে জানিয়েছে। বর্ষা এলেই রাস্তায় পানি জমে যায়,পুরো রাস্তা ভাঙ্গা বহু মানুষের বসবাস ওই এলাকায়। এই রাস্তা দিয়ে যাতায়াত করে একাধিক মানুষ, প্রায় ১০ কিলোমিটার ভাঙা রাস্তাটা। কেবল মাত্র ভোট আসলে জন প্রতিনিধিরা এসে রাস্তা সংস্কারের প্রতিশ্রুতি দেয়। কিন্তু আদতেও এই প্রতিশ্রুতি কতটা কার্যকর হয় তা নিয়ে প্রশ্ন আছে এলাকাবাসীর অভিযোগ এই রাস্তা অনেকটা বড় এবং
বহু মানুষকে হেঁটে এই  পথ অতিক্রম করতে হয়। এলাকা বাসি দাবি বর্তমানে রাস্তাটির অচলাবস্থা নিরসনের জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..