মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৭:৩৮ অপরাহ্ন
শিরোনামঃ
আমরা চাই নির্বাচনে সবাই অংশগ্রহন করুক, যত বেশী অংশ গ্রহন করবে ততবেশী প্রতিযোগিতা পূর্ণ হবে, দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রথম নারী মহাপরিচালক হলেন শিরীন পারভীন সরকারি সা’দত কলেজ শাখা ছাত্রলীগের কর্মী সভা অনুষ্ঠিত মুরাদনগরে গৃহবধূকে জবাই করে হত্যার অভিযোগ লোহাগড়ায় প্রচন্ড গরমে ৭ জন শিক্ষার্থী অসুস্থ, স্কুল ছুটি ঘোষণা  লোহাগড়ায় বাল্যবিবাহের সাথে  সম্পৃক্ত থাকার অভিযোগে চারজনকে ২৫ হাজার টাকা জরিমানা লোহাগড়ায় বাল্যবিবাহের সাথে  সম্পৃক্ত থাকার অভিযোগে চারজনকে ২৫ হাজার টাকা জরিমানা হারবাং পুলিশ ফাঁড়ির ইনচার্জের নেতৃত্বে দালাল নিয়োগ দিয়ে  লক্ষ লক্ষ টাকা চাঁদা আদায় লোহাগড়ায় ৩১ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সের নবনির্মিত ভবন উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী ডা: সামন্ত লাল সেন  বাগেরহাটের রামপালে ট্রাকচাপায় নিহত ৩

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে সাভারে নানা কর্মসূচর আয়োজন

সাভার প্রতিনিধি:
  • আপলোডের সময় : মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩
 সাভারে  নানা আয়োজনের মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ই মার্চ পালন করেছে সাভার উপজেলা প্রশাসন ও বর্তমান সরকার ক্ষমতায় থাকা আওয়ামী লীগ। দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ চত্ত্বরে অবস্থিত স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে প্রথমে শ্রদ্ধা নিবেদন করে প্রশাসন। পরে একে একে আওয়ামী, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনাসভা ও সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন।এ সময় উপজেলা নির্বাহী অফিসার মো. মাজহারুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ মঞ্জুরুল আলম রাজীব।এসময় আরও উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান ও ঢাকা জেলা উত্তর মহিলা আওয়ামীলীগের সভাপতি ইয়াসমিন চৌধুরী সুমি, তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফখরুল আলম সমর, সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক চন্দ্র সাহাসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।
আলোচনা সভায় এ সময় ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের গুরুত্ব ও তাৎপর্য তরুণ প্রজন্মের কাছে তুলে ধরায় স্ব স্ব অবস্থান থেকে কাজ করার জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন বক্তারা।
এদিকে ঐতিহাসিক ৭ মার্চ  উপলক্ষে সাভার পৌর এলাকায় বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে পৌর আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠন। পরে পৌর ভবনে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সাভার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মানিক মোল্লার সঞ্চালনায় বক্তব্য রাখেন সাভার পৌর মেয়র ও আওয়ামী লীগের সভাপতি হাজ্বী আব্দুল গনি। এছাড়া আরো উপস্থিত ছিলেন, পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক নূরে আলম সিদ্দিকী নিউটন, সাংগঠনিক সম্পাদক সেলিম মিয়াসহ আরো অনেকে।
এছাড়া দিনটি উপলক্ষে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও  বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ প্রচার করা এবং চিত্রাঙ্কন, বিতর্ক প্রতিযোগিতা, চলচ্চিত্র প্রদর্শণ, পুরষ্কার বিতরণী ও সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..