শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:০৩ অপরাহ্ন
শিরোনামঃ
লোহাগড়ায় চেয়ারম্যান প্রার্থী কে এম ফয়জুল হক রোমের নির্বাচনী অফিস ভাংচুর ও পোষ্টার ছিঁড়ে ফেলার অভিযোগ  নড়াইলে চিত্রা নদী থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীর মরদেহ উদ্ধার বাগেরহাট জেলার ফকিরহাটে দাঁড়িয়ে থাকা পিকাপ ভ্যান এর পেছনে ট্রাকের ধাক্কায় নি*হত ১ জোবিঅ সোনারগাঁও এর উদ্যোগে অবৈধ তিতাস গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ কাজ চলমান । বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্কে মোংলা থানার ওসি (তদন্ত) ক্লোজড বাগেরহাটের রামপাল থানা পুলিশের বিশেষ অভিযানে আলী সরদার নামে এক মাদক ব্যবসায়ী গ্রেফতার লোহাগড়ায় বিয়ের ৫ মাস না পেরোতেই দূর্বৃত্তের ছুরিকাঘাতে যুবক খুন সাভারে তিনশত পিছ ইয়াবাসহ যুবলীগ নেতা গ্রেফতার নড়াইলে মোটরসাইকেল কিনে না দেওয়ায় কিশোরের আত্মহত্যা সাতক্ষীরায় তেলজাতীয় ফসলের উৎপাদন সেরা ৫ জন কৃষকে পুরস্কার বিতরণ

খুলনা বিশ্ব এইডস দিবস পালিত

সবুজ খুলনা মহানগর  প্রতিনিধি 
  • আপলোডের সময় : শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩
 আজ (শুক্রবার) খুলনায় বিশ্ব এইডস দিবস পালিত হয়। দিবসটি উপলক্ষ্যে সকালে সিভিল সার্জনের সম্মেলনকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন খুলনার ডেপুটি সিভিল সার্জন ডাঃ এসএম কামাল হোসেন।
অনুষ্ঠানে খুলনা সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ স্বপন কুমার হালদার, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ শেখ সাদিয়া মনোয়ারা ঊষা, পুলিশ পরিদর্শক মোঃ এমরান হোসেনসহ বিভিন্ন এনজিও প্রতিনিধিরা বক্তৃতা করেন। এতে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন ডাঃ সুদীপ্ত সরকার। সভা পরিচালনা করেন সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ আবুল কালাম আজাদ।
অতিথিরা বলেন, এইডস একটি মরণব্যাধি। এইডস প্রতিরোধে জনসচেতনতাই বেশি জরুরি। নিজ নিজ ধর্মীয় অনুশাসন মেনে চললে এইডস প্রতিারোধ করা সম্ভব। বিভিন্ন কারণে একজন থেকে আর একজনের দেহে এইডস ছড়াতে পারে। বিশেষ করে চুলকাটার সেলুনগুলো সংক্রমণ হওয়ার বড় জায়গা। একজন মানুষও যেন এইচআইভি এইডসে আক্রান্ত না হয় সেদিকে নজর রাখা প্রয়োজন। সারাবিশে^ প্রায় চার কোটি মানুষ এইডস রোগে আক্রান্ত। সরকারের পাশাপাশি এইডস প্রতিরোধে বেসরকারি প্রতিষ্ঠানসহ সকলকে এগিয়ে আসার আহবান জানান অতিথিরা।
এর আগে সিভিল সার্জন কার্যালয়ের চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালিতে চিকিৎসক, নার্সসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ গ্রহণ করেন।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..