বুধবার, ১৫ মে ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্কে মোংলা থানার ওসি (তদন্ত) ক্লোজড বাগেরহাটের রামপাল থানা পুলিশের বিশেষ অভিযানে আলী সরদার নামে এক মাদক ব্যবসায়ী গ্রেফতার লোহাগড়ায় বিয়ের ৫ মাস না পেরোতেই দূর্বৃত্তের ছুরিকাঘাতে যুবক খুন সাভারে তিনশত পিছ ইয়াবাসহ যুবলীগ নেতা গ্রেফতার নড়াইলে মোটরসাইকেল কিনে না দেওয়ায় কিশোরের আত্মহত্যা সাতক্ষীরায় তেলজাতীয় ফসলের উৎপাদন সেরা ৫ জন কৃষকে পুরস্কার বিতরণ এসএসসি) পরীক্ষায় পাসের হারে শীর্ষে রয়েছে যশোর বোর্ড। আর সর্বনিম্ন পাসের হার সিলেট লোহাগড়ায় শোক আর শ্রদ্ধায় সাবেক চেয়ারম্যানের চির বিদায়  সাতক্ষীরা জেলায় নির্ধারিত সময়ে আনুষ্ঠানিকভাবে আম সংগ্রহের উদ্বোধন লোহাগড়ায় চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম উজ্জলের নির্বাচনী ইস্তেহার প্রকাশ

ডেঙ্গু পরিস্থিতি পরিদর্শনে ময়মনসিংহ বিভাগীয় পরিচালক শেরপুরে 

মো: জুলহাস উদ্দিন হিরো, শেরপুর প্রতিনিধি।
  • আপলোডের সময় : রবিবার, ২৩ জুলাই, ২০২৩
 শেরপুরে হঠাৎ করেই ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় ২৫০ সয্যা শেরপুর জেলা সদর হাসপাতালে ডেঙ্গু ওয়ার্ড খোলা হয়েছে। এখানে ২৩ জুলাই পর্যন্ত মোট ২৫ জন রোগী ভর্তি রয়েছেন। এখানে প্রতিদিন গড়ে ৪/৫ জন রোগী ভর্তি হচ্ছে। তবে এদের বেশীর ভাগই তাদের কর্মক্ষত্র ঢাকা থেকে গ্রামের বাড়ি এসে ভর্তি হচ্ছে বলে রোগী সূত্রে জানাগেছে।
এদিকে ২৩ জুলাই রোবিবার দুপুরে ২৫০ সয্যা শেরপুর জেলা সদর হাসপাতালে ডেঙ্গু পরিস্থিতি দেখতে পরিদর্শনে আসেন স্বাস্থ্য বিভাগের ময়মনসিংহ বিভাগীয় পরিচালক ডা. শফিউর রহমান। তিনি এর আগে জামালপুর জেলার ২৫০ সয্যা হাসপাতাল পরিদর্শন শেষে শেরপুর আসেন।
এসময় তিনি ডেঙ্গু ওয়ার্ডের প্রতিটি রোগীর সাথে কথা বলেন এবং পরামর্শ দেন। তিনি রোগী পরিদর্শন শেষে স্থানীয় স্বাস্থ্য বিভাগের চিকিৎসক ও কর্মকর্তাদের নিয়ে বৈঠক করেন।
এর আগে তিনি উপস্থিত সাংবাদিকদের জানায়, শুধু শেরপুর নয়, পুরো ময়মনসিংহ বিভাগের ডেঙ্গু রোগ নিয়ে উদ্বেগ হওয়ার কিছু নেই। পরিস্থিতি পুরোপুরি আমাদের নিয়ন্ত্রনে রয়েছে। রোগীদের সেবা দিতে আমাদের পর্যাপ্ত ডাক্তার, নার্স, ডেঙ্গু পরীক্ষার কীট ও ওষুধ রয়েছে। এখন শুধু প্রচারনামুলক সচেতনতামূলক কার্যক্রমে অংশ নিবেন এতেই ডেঙ্গু মশার বিস্তার রোধ করা সম্ভব।
এসময় তার সাথে উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য, ২৫০ সয্যার শেরপুর জেলা সদর হাসপাতালের পরিচালক ডা. জসিম উদ্দিন, সহকারী পরিচালক ডা. আল বেরুনী, আবাসিক কর্মকর্তা ডা. খাইরুল কবির সুমন প্রমূখ উপস্থিত ছিলেন।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..