মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১১:০২ অপরাহ্ন
শিরোনামঃ
গোপালগঞ্জে সাংবাদিক পুত্র হত্যার প্রতিবাদে ও বিচারের দাবীতে মানববন্ধন নির্বাচন পরবর্তী সহিংসতায় লোহাগড়ায় বাড়ি-ঘর ভাঙচুর, লুটপাট গুরুতর আহত দু’জনকে ঢাকায় প্রেরণ বাগেরহাটের রামপালে পুলিশের পৃথক অভিযানে দুই মাদক কারবারি আটক ফটিকছড়ি সাংবাদিকদের সংগঠন রিপোটার্স ইউনিটির সভা অনুষ্ঠিত। রামপালে পিক-আপের ধাক্কায় চতুর্থ শ্রেণির শিক্ষার্থী নিহত লোহাগড়া বাজারে দুটি মোবাইলের দোকানে দুর্ধর্ষ চুরি, মোবাইলসহ অর্ধকোটি টাকার মালামাল চুরি  আনার হত্যার ঘটনায় গ্রেপ্তার তিন আসামির আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত এম পি আনারের দেহাংশ উদ্ধারে কসাই জিহাদকে রিমান্ডের আবেদন  মোংলা থানার ওসির অপসারনের দাবীতে বাগেরহাটে মানববন্ধন চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২৩ তম সভাপতির দায়িত্বে জনাব মুহিউদ্দিন আহমদ।

স্রোত বাড়লে পদ্মার নিচ দিয়ে লঞ্চ চলাচল বন্ধ হবে

স্টাফ রিপোর্টার
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১

পদ্মা নদীর বর্তমান গতি পরিস্থিতি পর্যবেক্ষণে যৌথ সার্ভে করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) প্রতিনিধি দল।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত শিমুলিয়া-বাংলাবাজার রুটসহ বিভিন্ন পয়েন্ট পরিদর্শন করে তারা।

 

 

সার্ভে শেষে বিআইডব্লিউটিএর পরিচালক মো. রফিকুল ইসলাম বলেন, আমরা পদ্মা নদী ও বিভিন্ন পয়েন্ট পরিদর্শন করলাম। সবার সঙ্গে আলাপ করে ও নদী পর্যবেক্ষণ করে লঞ্চ চলাচল এখন পর্যন্ত পদ্মা সেতুর নিচ দিয়েই করার সিদ্ধান্ত হয়েছে। তবে স্রোতের আরও অবনতি হলে লঞ্চও বন্ধ করা হবে।

তিনি আরও বলেন, স্রোত কমলে ফেরি চালানো হবে। তবে সাময়িকভাবে শুধু হালকা যানবাহন নিয়ে ফেরি মাঝিকান্দি দিয়ে চালানোর বিষয়টি ভাবা হচ্ছে। এতে ফেরি চলাচল পদ্মা সেতু বাইরে থাকবে। তবে সেক্ষেত্রে আরও পর্যালোচনার বিষয় রয়েছে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..