সোমবার, ২৭ মে ২০২৪, ১২:২৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
গোপালগঞ্জে সাংবাদিক পুত্র হত্যার প্রতিবাদে ও বিচারের দাবীতে মানববন্ধন নির্বাচন পরবর্তী সহিংসতায় লোহাগড়ায় বাড়ি-ঘর ভাঙচুর, লুটপাট গুরুতর আহত দু’জনকে ঢাকায় প্রেরণ বাগেরহাটের রামপালে পুলিশের পৃথক অভিযানে দুই মাদক কারবারি আটক ফটিকছড়ি সাংবাদিকদের সংগঠন রিপোটার্স ইউনিটির সভা অনুষ্ঠিত। রামপালে পিক-আপের ধাক্কায় চতুর্থ শ্রেণির শিক্ষার্থী নিহত লোহাগড়া বাজারে দুটি মোবাইলের দোকানে দুর্ধর্ষ চুরি, মোবাইলসহ অর্ধকোটি টাকার মালামাল চুরি  আনার হত্যার ঘটনায় গ্রেপ্তার তিন আসামির আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত এম পি আনারের দেহাংশ উদ্ধারে কসাই জিহাদকে রিমান্ডের আবেদন  মোংলা থানার ওসির অপসারনের দাবীতে বাগেরহাটে মানববন্ধন চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২৩ তম সভাপতির দায়িত্বে জনাব মুহিউদ্দিন আহমদ।

সাতক্ষীরায় জাতীয় শোক দিবস২০২৩ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

মোঃ হাফিজুর রহমান সাতক্ষীরা প্রতিনিধি  :
  • আপলোডের সময় : বুধবার, ১৬ আগস্ট, ২০২৩

স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২৩ উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা, কুরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৬ আগস্ট) সকাল ১০টায় ইসলামিক ফাউন্ডেশন সাতক্ষীরা জেলা কার্যালয়ের আয়োজনে সভা কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মইনুল ইসলাম মঈন’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর-২আসনে সংসদ সদস্য নৌ কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি, “শোকের মাস শোকাবহ আগস্টে জাতির জনক বঙ্গবন্ধ ও তাঁর পরিবারের সকল শহিদদের প্রতি গভীর শ্রদ্ধা ও রুহের মাগফিরাত কামনা করেন। তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন অত্যন্ত ধর্মভীরু মানুষ ছিলেন। তিনি ইসলামের প্রচার প্রসারে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। তিনি টঙ্গির তুরাগ নদীর তীরে তাবলীগ জামায়াতের জন্য জমি দিয়েছেন। বঙ্গবন্ধু দেশের মানুষকে হৃদয় দিয়ে ভালবাসতেন। বঙ্গবন্ধরু স্বপ্নের সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবে রুপ দিয়েছেন তাঁরই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা। তাঁর বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।”
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন সাতক্ষীরা জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ আবুল কালাম আজাদ।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা ওলামা লীগের সভাপতি সৈয়দ নাজমুল হক বকুল প্রমুখ। জাতির জনক বঙ্গবন্ধু তাঁর পরিবারসহ আগস্টের শহিদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ইসলামিক ফাউন্ডেশন সাতক্ষীরা জেলা কার্যালয়ের মাস্টার ট্রেনার মাওলানা মো. আবুল কালাম। এসময় ইসলামিক ফাউন্ডেশন সাতক্ষীরা জেলা কার্যালয়ের কর্মকর্তা, জেলার বিভিন্ন মসজিদের ইমান, মুয়াজ্জিন ইসলামি ফাউন্ডেনের মসজিদ ভিত্তিক শিক্ষা কার্যক্রমনের ধর্মীয় শিক্ষকরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন ইসলামিক ফাউন্ডেশন সাতক্ষীরা জেলা কার্যালয়ের ফিল্ড অফিসার মো. হাসানুজ্জামান।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..