রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:১৫ অপরাহ্ন
শিরোনামঃ
লোহাগড়ায় ৩১ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সের নবনির্মিত ভবন উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী ডা: সামন্ত লাল সেন  বাগেরহাটের রামপালে ট্রাকচাপায় নিহত ৩ পাইকগাছায় অভিনব কায়দায় গাঁজা বহনকালে মহিলা আটক- ১ নড়াইলের পানচাষী কার্তিকের স্বপ্ন পুড়ে ছাই  এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ পেলেন ৫ কৃতিমান লেখক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চবির হলে মাদক বানিজ্য সিংড়া বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে ১৩টি দোকান ভূস্মীভূত  লোহাগড়ায় খুনের ঘটনার ৫ মাস পরেও থামছে না বাড়িঘর ভাংচুর ও লুটপাট, ভয় আর আতঙ্কে গ্রামছাড়া মানুষ  পাইকগাছায় লাইসেন্স বিহীন ঔষধ বিক্রয়ের দায়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানা  মাটির নিচে পালিয়ে থাকলেও খুঁজে বের করে বিচারের জায়গায় আনা হবে ইনশাআল্লাহ্ -মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী মোঃ আব্দুর রহমান

সাঁতার কাটতে গিয়ে উপ-কর কমিশনারের মৃত্যু

সংগ্রাম প্রতিদিন ডেস্ক ঃ
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ৫ মে, ২০২২

নোয়াখালীর
চাটখিলে একটি দিঘিতে সাঁতার কাটতে নেমে ঢাকা কর অঞ্চল-১৩ এর উপ-কর কমিশনার মো. ওমর ফারুক মাসুমের (৩৫) মৃত্যু হয়েছে। বুধবার (৪ মে) বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার খিলপাড়া ইউনিয়নের মল্লিকা দিঘি থেকে তাকে অচেতন অবস্থায় উদ্ধার করা হয়। পরে স্থানীয় ওহাব তৈয়বা হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত ওমর ফারুক মাসুম ৩১তম বিসিএসে ট্যাক্স (কর) ক্যাডারে যোগদান করেন। তিনি ঢাকা কর অঞ্চল-১৩ এর উপ-কর কমিশনার (সদর দপ্তর) হিসেবে কর্মরত ছিলেন। তিনি চাটখিল উপজেলার খিলপাড়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের কালিকাপুর গ্রামের কাশেম আলী মিছাব বাড়ির মৃত ফজলুর রহমানের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, ওমর ফারুক মাসুম ছয় বন্ধুর সঙ্গে মল্লিকা দিঘিতে গোসল করতে নামেন। বন্ধুরা সবাই সাঁতার কেটে দিঘীর মাঝখানে যান। পরে ছয় বন্ধু কিনারায় ফিরে এলেও মাসুম আর ফিরতে পারেননি। তিনি সেখানে ডুবে যান। তবে তিনি কীভাবে ডুবে গেলেন তা কেউ নিশ্চিত করে জানাতে পারেননি। খবর পেয়ে খিলপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই ইকবাল হোসেন ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হন। স্থানীয়দের সহায়তায় বিকেল সাড়ে ৫টার দিকে দিঘি তল্লাশি করে মাসুমকে অচেতন অবস্থায় উদ্ধার করেন তারা। পরে উপজেলার ওহাব তৈয়বা হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত মাসুমের ভগ্নিপতি মো. ওয়াহিদুর রহমান জানিয়েছেন, বাড়িতে মাসুমের কেউ থাকে না। ছয় বন্ধু মিলে ঘুরতে এসেছে। তার স্ত্রী ও দুই মেয়ে রয়েছে। তার মা চট্টগ্রামে থাকেন। মূলত সাঁতার কাটাই কাল হয়েছে মাসুমের।

অপরদিকে, মেধাবী কর্মকর্তা ওমর ফারুকের অকাল মৃত্যুতে শোক জানিয়েছেন বাংলাদেশ সিভিল সার্ভিস (ট্যাকসেশন) অ্যাসোসিয়েশন। শোক বার্তায় বলা হয়, কর বিভাগের অন্যতম মেধাবী ও অমায়িক কর্মকতা ছিলেন ওমর ফারুক। ৩১তম ব্যাচের কর্মকর্তা (মেধা তালিকায় দ্বিতীয়) ফারুক তাঁর উজ্জ্বল কর্মজীবনে আয়কর বিভাগের বিভিন্ন কর অঞ্চলে অত্যন্ত সুনামের সাথে কাজ করেছেন। এই ক্ষণস্থায়ী জীবনকে অর্থবহ করে তোলার মতো দৃঢ়তা, মেধা, সততা, সদালাপী, বিনয়ী, পরিশ্রমি ও সবার প্রতি মমত্ববোধ দেখিয়েছেন। মরহুমের আত্মার মাগফেরাত কামনা করছি ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..