মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:১৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
নড়াইলে মসজিদ ইমামের স্ত্রীর গলাকাটা মরদেহ উদ্ধার, ভাড়াটিয়া পলাতক লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৭জনসহ ১৭ জনের মনোনয়নপত্র দাখিল  নড়াইলে পানিতে ডুবে আপন ভাই বোনের মৃত্যু জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে মাহবুব উদ্দিন খোকনকে অব্যাহতি রামগতি উপজেলার রামদয়াল বাজারে  অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে ক্ষয়ক্ষতির পরিমাণ অর্ধ কোটি টাকা প্রাথমিক থেকে কলেজ পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে সাত দিনের ছুটি ঘোষণা করা হয়েছে। আজ ফেসবুকে ঘোষণা দিয়ে যা বললেন ড. বেনজীর আহমেদ প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ”  প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। লোহাগড়ার লাহুড়িয়া পুলিশের অভিযানে ১২ কেজি গাঁজা ও ১টি প্রাইভেটকারসহ ২ মাদক কারবারি গ্রেফতার। ঈদগাঁও ইউনিয়ন নির্বাচন: ৩ প্রার্থীর মধ্যে মাঠ পর্যায়ে কে এগিয়ে! 

তীব্র গরমের মধ্যে লোডশেডিং এর ভোগান্তিতে অতিষ্ঠ রামগঞ্জবাসী।

রামগঞ্জ উপজেলা প্রতিনিধি: মনির হোসাইন
  • আপলোডের সময় : সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩

লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলায় লোডশেডিং বেড়েছে। তীব্র গরমের মধ্যে বিদ্যুৎ–বিভ্রাটের কারণে অতিষ্ঠ হয়ে উঠেছে মানুষ। চাহিদা অনুযায়ী বিদ্যুৎ না পাওয়ায় এ পরিস্থিতি সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা।রামগঞ্জ সাব স্টেশনের কর্মকর্তা জানিয়েছেন তারা চাহিদার এক-তৃতীয়াংশ বিদ্যুৎ পাচ্ছেন এবং কবে নাগাদ এই সমস্যার সমাধান হবে এই ব্যাপারে উপর থেকে কোন নির্দেশনা আসে নাই। এছাড়াও উপজেলা পল্লী বিদ্যুৎ আফিসে বার বার মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করেও তাদের কাছ থেকে কোন তথ্য পাওয়া যায় নি।

রবিবার রামগঞ্জে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আগামী দু-তিন এ গরম কমার কোনো সুখবর দিতে পারছে না আবহাওয়া অধিদপ্তর। এ পরিস্থিতি আরও চার-পাঁচ দিন থাকবে বলে জানিয়েছেন চট্টগ্রাম আবহাওয়া অধিদপ্তরের একজন কর্মকর্তা।

একদিকে তীব্র গরম অপরদিকে লোডশেডিং—দুই কারণে মানুষের দুর্ভোগ চরমে উঠেছে। পবিত্র রমজানের মাস হওয়ায় ভোগান্তি আরও বেড়েছে। হাট-বাজারে ঈদের কেনাকাটা করতে আসা মানুষের কষ্টও বেড়েছে। আবার লোডশেডিংয়ের কারণে বিভিন্ন ইফতারসামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠানও বিপাকে পড়েছে।

রামগঞ্জ উপজেলার নয়নপুর এলাকার বাসিন্দা নূর মোহাম্মাদ আই বার্তাকে বলেন, কিছু দিন ধরে খুবই কষ্টে আছেন। প্রতিদিন পাঁচ-সাতবার বিদ্যুৎ চলে যায়। একবার গেলে আধা ঘণ্টা-এক ঘণ্টা থাকে না। রোববার ভোররাতেও বিদ্যুৎ ছিল না। প্রতিদিন এ যন্ত্রণা আর সহ্য হচ্ছে না।
একই ধরনের ভোগান্তির কথা জানিয়েছেন রামগঞ্জের বিভিন্ন এলাকার বাসিন্দারা। তিনি বলেন, প্রচণ্ড গরম পড়ছে। এর মধ্যে লোডশেডিং।

লোডশেডিংয়ের নেতিবাচক প্রভাব পড়েছে বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানেও।

তবে কবে নাগাদ বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হবে, সে বিষয়ে কিছুই জানাতে পারেননি বিদ্যুৎ অফিস এর কর্মকর্তারা।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..