শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ”  প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। লোহাগড়ার লাহুড়িয়া পুলিশের অভিযানে ১২ কেজি গাঁজা ও ১টি প্রাইভেটকারসহ ২ মাদক কারবারি গ্রেফতার। ঈদগাঁও ইউনিয়ন নির্বাচন: ৩ প্রার্থীর মধ্যে মাঠ পর্যায়ে কে এগিয়ে!  সুন্দরবনের ফাঁদ সহ হরিণ শিকারী আটক করেছে বন বিভাগ মধুখালীতে প্রাণীসম্পদ প্রদর্শনী মেলা ও আলোচনা সভা অনুষ্ঠিত মধুখালীতে মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা  গলাচিপায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত বাঁশখালীতে জমির বিরুধ নিয়ে সংঘর্ষ উভয় পাক্ষের আহত ১০ মধুখালীতে অসহায় ও দুস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী লোহাগড়ায় সংখ্যালঘুদের চলাচলের রাস্তা অবরুদ্ধ করে রেখেছে একদল ভূমি দস্যু  সন্ত্রাসী 

চকরিয়া মালুমঘাট শিশু উন্নয়ন প্রকল্পের শিশুদের বার্ষিক উপহার বিতরণ সম্পন্ন

এম.এস.এ সোহেল আরমান,কক্সবাজার জেলা প্রতিনিধি;
  • আপলোডের সময় : মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০২২

শিশুকে স্বীকৃতি ও ভালবাসা দিতে এবং তাদের সুরক্ষা নিশ্চিত করতে কাজ করা কম্প্যাশান বাংলাদেশ এর সহযোগী সংস্থা সল্ট বাংলাদেশ কতৃক বার্ষিক উপহার বিনিময় অনুষ্ঠান সোমবার বিকেলে চকরিয়া উপজেলার মালুমঘাট মেমোরিয়াল ব্যাপ্টিষ্ট মন্ডলী প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

স্থানীয় প্রকল্প কমিটির সভাপতি মিন্টু দাশের সভাপতিত্বে ও প্রকল্প পরিচালক বিটুন রুদ্রের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার জেপি দেওয়ান, ডুলাহাজারা ইউপি চেয়ারম্যান হাসানুল ইসলাম আদর, মেমোরিয়াল ব্যাপ্টিষ্ট মন্ডলীর যুব পালক মিঃ কাজল মল্লিক, যুগান্তরের উপজেলা প্রতিনিধি সাংবাদিক আবুল মনসুর মোঃ মহসিন, ইউপি প্যানেল চেয়ারম্যান মোঃ শওকত আলী, সল্ট বাংলাদেশের কো-অর্ডিনেটর মিঃ রুবেল নাথ, ইউপি সদস্য রিয়াজ উদ্দিন শিপু, মোঃ ফখরুদ্দিন, ফরিদুল আলম ও মোশাররফা খানম রিটা প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বক্তারা সকল শিশুকে স্বীকৃতি, ভালবাসা ও তাদের সুরক্ষা সুরক্ষা নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ উল্লেখ করে অপুষ্টি ও শিশু মৃত্যু রোধ, অপুষ্টি থেকে রক্ষা করার জন্য খাদ্য সরবরাহ এবং প্রশিক্ষণ, বাল্য বিবাহ, শিশু নির্যাতনের মতো বিষয় গুলোতে শিশু সুরক্ষা নিশ্চিত করা, শিশুদের নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা ও স্বাস্থ্য সেবা প্রদান, শিক্ষা কার্যক্রমকে চলমান রাখতে স্কুল কলেজের বেতন ও পরীক্ষার ফি, টিউশন ফি সহ যাবতীয় শিক্ষা উপকরণ বিনামূল্যে বিতরণ ও যুব সমাজকে স্বাবলম্বী করার উপর গুরুত্বারোপ করেন।

সল্ট বাংলাদেশ এনজিও-র কো-অর্ডিনেটর মিঃ রুবেল নাথ জানান, সল্ট বাংলাদেশ কতৃক পরিচালিত মালুম ঘাট শিশু উন্নয়ন প্রকল্পে ২৬১ জন নিবন্ধিত শিশু (ছেলে ও মেয়ে) রয়েছে। সহযোগী পার্টনার কম্প্যান ইন্টার ন্যাশনাল বাংলাদেশের অর্থায়নে শিশুদের স্বনির্ভর করার মাধ্যমে দারিদ্র্য মুক্ত করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে জানান।##

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..