সোমবার, ০৮ এপ্রিল ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন
শিরোনামঃ
মধুখালীতে অসহায় ও দুস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী লোহাগড়ায় সংখ্যালঘুদের চলাচলের রাস্তা অবরুদ্ধ করে রেখেছে একদল ভূমি দস্যু  সন্ত্রাসী  লোহাগড়ায় পুলিশের তান্ডব প্রতিবাদে  এলাকাবাসীর বিক্ষোভ মিছিল ও মানববন্ধন  বাগেরহাটের মংলায় গোয়েন্দা পুলিশের অভিযানে ১৫ কেজি গাঁজাসহ এক নারী মাদক কারবারি আটক নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জে হিলফুল ফুজুল যুব সংঘের উদ্যোগে ঈদ সামগ্রিক বিতরণ খুলনার রূপসায় সালাম জুট মিলে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৬ টি ইউনিট , নড়াইলে ধান ক্ষেতে প্রতিক্ষণ বিমান!  রাউজান থানায় সড়ক দূর্ঘটনায় বাঁশখালীর ২ হাফেজ ইমামের মৃ*ত্যু বাগেরহাটে অসহায় হত দরিদ্র মানুষের হাতে ঈদ উপহার তুলে দিলেন জনতার এমপি শেখ সারহান নাসের তন্ময় গণমাধ্যমকর্মীদের সংগঠন বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি’র উদ্যোগে ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জাতিকে মেধাশূন্য করার জন্য বুদ্ধিজীবীদের নৃশংসভাবে হত্যা করেছে : চবি উপাচার্য

বিশেষ প্রতিনিধি,চট্টগ্রামঃ
  • আপলোডের সময় : বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, পাকিস্তানিদের বুদ্ধিজীবী হত্যা পৃথিবীর ইতিহাসে একটি বর্বরােচিত ও ন্যক্কারজনক ঘটনা। পরাজয় নিশ্চিত জেনে জাতিকে মেধাশূন্য করার জন্য দেশীয় দােসরদের সঙ্গে নিয়ে পাকিস্তানিরা এ দেশের বুদ্ধিজীবীদের নির্মম ও নৃশংসভাবে হত্যা করেছে।
বুধবার (১৪ ডিসেম্বর) উপাচার্য দপ্তরে সভা ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে বুদ্ধিজীবী দিবসের তাৎপর্য’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এর আগে বুদ্ধিজীবীদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ ও শোক র‍্যালি করা হয়।
চবি উপাচার্য বলেন, বুদ্ধিজীবীরা ছিলেন দেশের উন্নয়ন-অগ্রগতির পথ প্রদর্শক। পরাজয় নিশ্চিত জেনে স্বাধীনতার পরও যেন বাংলাদেশ বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াতে না পারে সেই নীল নকশা বাস্তবায়ন এবং দেশকে মেধাশূন্য করতে পাকিস্তানের দোসরদের প্রত্যক্ষ সহযোগিতায় হায়নার দল এই নির্মম হত্যাকাণ্ড সংঘটিত করে।
চবির প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়ার সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান।
মূল বক্তা ছিলেন চবির কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুল হক।
সভায় প্রধান অতিথি ছিলেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার ও বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য (অ্যাকাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..