শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৪৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
খুলনা সিটিতে যেন কিছুতেই কমছে না কিশোর গ্যাং আধিপত্য , অবৈধ দেশিয় অস্ত্রের ঝনঝনা নিতে উত্তাল আজ গোটা শহর ঈদগাঁও’তে ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোট মনোনয়ন জমা দিয়েছেন ৩৮৪ জন। বাউফলে ৩ শিশুকে শিকলে বেঁধে নির্যাতনের  অভিযোগে ব্যবসায়ী আটক  মধুখালীতে মহান স্বাধীনতা  ও জাতীয় দিবস যথাযথ মর্যাদায় উদযাপিত সাতক্ষীরায় নানা কর্মসূচির মধ্যদিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন  আজ ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা লোহাগড়ায় স্বাধীনতা দিবসে উপজেলা প্রশাসনের কার্ড দিয়ে অর্থ আদায়ের অভিযোগ  ঈদগাঁও গ্যাস সিলিন্ডার থেকে আগুন লেগে দোকান পুড়ে ছারখার। সাভারে বাড়ির জানালা কেটে দুর্ধর্ষ ডাকাতি হয়েছে  দুবাই বাংলাদেশ কনস্যুলেটে “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন।

জাতিকে মেধাশূন্য করার জন্য বুদ্ধিজীবীদের নৃশংসভাবে হত্যা করেছে : চবি উপাচার্য

বিশেষ প্রতিনিধি,চট্টগ্রামঃ
  • আপলোডের সময় : বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, পাকিস্তানিদের বুদ্ধিজীবী হত্যা পৃথিবীর ইতিহাসে একটি বর্বরােচিত ও ন্যক্কারজনক ঘটনা। পরাজয় নিশ্চিত জেনে জাতিকে মেধাশূন্য করার জন্য দেশীয় দােসরদের সঙ্গে নিয়ে পাকিস্তানিরা এ দেশের বুদ্ধিজীবীদের নির্মম ও নৃশংসভাবে হত্যা করেছে।
বুধবার (১৪ ডিসেম্বর) উপাচার্য দপ্তরে সভা ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে বুদ্ধিজীবী দিবসের তাৎপর্য’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এর আগে বুদ্ধিজীবীদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ ও শোক র‍্যালি করা হয়।
চবি উপাচার্য বলেন, বুদ্ধিজীবীরা ছিলেন দেশের উন্নয়ন-অগ্রগতির পথ প্রদর্শক। পরাজয় নিশ্চিত জেনে স্বাধীনতার পরও যেন বাংলাদেশ বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াতে না পারে সেই নীল নকশা বাস্তবায়ন এবং দেশকে মেধাশূন্য করতে পাকিস্তানের দোসরদের প্রত্যক্ষ সহযোগিতায় হায়নার দল এই নির্মম হত্যাকাণ্ড সংঘটিত করে।
চবির প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়ার সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান।
মূল বক্তা ছিলেন চবির কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুল হক।
সভায় প্রধান অতিথি ছিলেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার ও বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য (অ্যাকাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..