শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন
শিরোনামঃ
মধুখালীতে প্রাণীসম্পদ প্রদর্শনী মেলা ও আলোচনা সভা অনুষ্ঠিত মধুখালীতে মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা  গলাচিপায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত বাঁশখালীতে জমির বিরুধ নিয়ে সংঘর্ষ উভয় পাক্ষের আহত ১০ মধুখালীতে অসহায় ও দুস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী লোহাগড়ায় সংখ্যালঘুদের চলাচলের রাস্তা অবরুদ্ধ করে রেখেছে একদল ভূমি দস্যু  সন্ত্রাসী  লোহাগড়ায় পুলিশের তান্ডব প্রতিবাদে  এলাকাবাসীর বিক্ষোভ মিছিল ও মানববন্ধন  বাগেরহাটের মংলায় গোয়েন্দা পুলিশের অভিযানে ১৫ কেজি গাঁজাসহ এক নারী মাদক কারবারি আটক নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জে হিলফুল ফুজুল যুব সংঘের উদ্যোগে ঈদ সামগ্রিক বিতরণ খুলনার রূপসায় সালাম জুট মিলে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৬ টি ইউনিট ,

পদ্মা সেতু রেল প্রকল্পের ১৫ বগি চট্টগ্রাম বন্দরে।

মোঃআসিফুল ইসলাম সানি,বিশেষ প্রতিনিধি,চট্টগ্রামঃ
  • আপলোডের সময় : সোমবার, ১২ ডিসেম্বর, ২০২২

পদ্মা সেতু রেলপথ সংযোগ প্রকল্পের আওতায় চীন থেকে জাহাজে করে চট্টগ্রাম বন্দরে এলো আনুষঙ্গিক যন্ত্রপাতিসহ রেলের ১৫টি বগি।
ইতোমধ্যে বন্দরের ১২ নম্বর জেটিতে শুরু হয়েছে বগিগুলোর খালাস কার্যক্রম। আগামী কয়েক মাসের মধ্যে আরও ৮৫টি বগি আসবে বলে জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ।
আজ সোমবার (১২ ডিসেম্বর) সকাল থেকে শুরু হয়েছে পণ্য খালাস কার্যক্রম। এর আগে গত শনিবার পানামার পতাকাবাহী জাহাজ ‘টয়ো ওয়ার্ল্ড’ চীন থেকে ১৫টি বগি নিয়ে প্রথম চালান চট্টগ্রাম বন্দরে এসেছে।
চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব ওমর ফারুক সংগ্রাম প্রতিদিনকে বলেন, পতাকাবাহী জাহাজ ‘টয়ো ওয়ার্ল্ড’-এ করে চীন থেকে আনা ১৫টি বগি চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছেছে।
খালাসের কাজও চলমান রয়েছে। রেলের বগিগুলো যেন দ্রুত সময়ের মধ্যে খালাস হয় সে লক্ষ্যে সব ধরনের সহযোগিতা আমরা দিয়ে যাচ্ছি।
সিজিপিওয়াই রেলওয়ের ঊর্ধ্বতন উপসহকারী শাহাদাত হোসেন আজাদ বলেন, ক্রেনের সহায়তায় বগিগুলো জেটিতে নামানোর পর বিশেষ ওয়াগনে করে সিজিপিওয়াই ইয়ার্ডে নেওয়া হচ্ছে।
সেখান থেকে যন্ত্রপাতি ফিটিংয়ের জন্য পাঠানো হবে সৈয়দপুর রেল কারখানায়। সেখানে টায়ার লোড এবং এমপ্টি লোডের পর গাড়িগুলো সার্ভিসের লাইনে দেওয়া হবে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..