শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৩৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
খুলনা সিটিতে যেন কিছুতেই কমছে না কিশোর গ্যাং আধিপত্য , অবৈধ দেশিয় অস্ত্রের ঝনঝনা নিতে উত্তাল আজ গোটা শহর ঈদগাঁও’তে ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোট মনোনয়ন জমা দিয়েছেন ৩৮৪ জন। বাউফলে ৩ শিশুকে শিকলে বেঁধে নির্যাতনের  অভিযোগে ব্যবসায়ী আটক  মধুখালীতে মহান স্বাধীনতা  ও জাতীয় দিবস যথাযথ মর্যাদায় উদযাপিত সাতক্ষীরায় নানা কর্মসূচির মধ্যদিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন  আজ ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা লোহাগড়ায় স্বাধীনতা দিবসে উপজেলা প্রশাসনের কার্ড দিয়ে অর্থ আদায়ের অভিযোগ  ঈদগাঁও গ্যাস সিলিন্ডার থেকে আগুন লেগে দোকান পুড়ে ছারখার। সাভারে বাড়ির জানালা কেটে দুর্ধর্ষ ডাকাতি হয়েছে  দুবাই বাংলাদেশ কনস্যুলেটে “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন।

সিইউএফএল সিবিএ এজিএম বন্ধ করে,সভাপতি পদপ্রার্থী এমরানসহ ৪ জন শ্রমিককে বদলি।

নিজস্ব প্রতিবেদকঃ
  • আপলোডের সময় : শুক্রবার, ২৮ অক্টোবর, ২০২২

চট্টগ্রাম ইউরিয়া ফার্টিলাইজার লিমিটেড (সিইউএফএল) সভাপতি পদপ্রার্থী এমরানসহ সহ চার শ্রমিককে বদলি করেছে বিসিআইসি।বৃহস্পতিবার বিসিআইসির উপ-কর্মচারী প্রধান (প্রশাসন) মোহাম্মদ মোশতাক আহমেদ সাক্ষরিত এক চিঠিতে এই বদলির আদেশ দেয়া হয়। তবে, চিঠিতে কী কারণে তাদের বদলি করা হয়েছে তা উল্লেখ করা হয়নি।সিইউএফএলের সাধারণ শ্রমিকরা মনে করছেন, গত ২০ অক্টোবর সিইউএফএলর এমডিকে ৮ ঘন্টা অবরুদ্ধ করে রাখার ঘটনায় গঠিত তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতেই এই বদলির আদেশ দেয়া হয়েছে।
এদিকে, সিইউএফএল সিবিএ এজিএম বন্ধ রেখে উল্টো চারজনকে বদলি করায় বিক্ষোভ ও সমাবেশ করেছে সিইউএফএল শ্রমিক কর্মচারী ইউনিয়ন (সিবিএ)। বৃহস্পতিবার সিইউএফএল আবাসিকের চত্বর থেকে একটি মিছিল বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়।
এতে বক্তব্য রাখেন এমরান খান, আনোয়ারুল আজীম সবুজ,শেখ সেলিম, আলম মজুমদার, হারুন অর রশিদ, বজলুর রহমান ভূঁইয়া, প্রমুখ।
সূত্র জানায়, গত ২৬ অক্টোবর সিবিএর বার্ষিক সাধারণ সভা (এজিএম) থাকার সম্ভাব্য তারিখ ছিলো। কিন্তু একদিন আগেই সিবিএকে চিঠি দিয়ে এজিএম না করার জন্য স্থগিত করা হলেও পরদিনই বৃহস্পতিবার সিবিএর সভাপতি প্রার্থী এমরান খানসহ চারজনকে বদলি করা হয়।
সিইউএফএল সভাপতি প্রাথী এমরান খান বলেন, আমাদের এজিএম বন্ধ করতে বলে উল্টো আমাদের বদলি করা হলো। বিষয়টি সীমাহীন অনৈতিক। আমরা এর সুষ্ঠু সমাধান চাই।
শ্রমিকরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..