বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৫২ অপরাহ্ন
শিরোনামঃ
পিপিএম (রাষ্ট্রপতি) পদক পেলেন খুলনার সন্তান পুলিশ পরিদর্শক মনিরুজ্জামান। লোহাগড়ায় সৎ মায়ের হাতে ৩ বছরের শিশু খুন রাষ্ট্রপতি পদক পেলেন সিলেট জেলার পুলিশ সুপার’’ রামপালে স্থানীয় সরকার দিবস উদযাপন  খুলনায় গোয়েন্দা পুলিশের হাতে আটক অস্ত্রধারী সন্ত্রাসী নরসিংদীতে জাতীয় স্থানীয় সরকার দিবস – ২০২৪ পালিত। কক্সবাজারে পুলিশ সুপার’ ও র‍্যাব অধিনায়কসহ পুলিশ পদক পেলেন দশ কর্মকর্তা যথাযথ মর্যাদায় সরকারি সা’দত কলেজে পালিত হলো শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আমিরাতে বাংলাদেশ মিশনের মাতৃভাষা দিবস পালন ভাষা শহীদদের প্রতি খুলনা জেলা ও মহানগর যুবদলের শ্রদ্ধা নিবেদন 

সিইউএফএল সিবিএ এজিএম বন্ধ করে,সভাপতি পদপ্রার্থী এমরানসহ ৪ জন শ্রমিককে বদলি।

নিজস্ব প্রতিবেদকঃ
  • আপলোডের সময় : শুক্রবার, ২৮ অক্টোবর, ২০২২

চট্টগ্রাম ইউরিয়া ফার্টিলাইজার লিমিটেড (সিইউএফএল) সভাপতি পদপ্রার্থী এমরানসহ সহ চার শ্রমিককে বদলি করেছে বিসিআইসি।বৃহস্পতিবার বিসিআইসির উপ-কর্মচারী প্রধান (প্রশাসন) মোহাম্মদ মোশতাক আহমেদ সাক্ষরিত এক চিঠিতে এই বদলির আদেশ দেয়া হয়। তবে, চিঠিতে কী কারণে তাদের বদলি করা হয়েছে তা উল্লেখ করা হয়নি।সিইউএফএলের সাধারণ শ্রমিকরা মনে করছেন, গত ২০ অক্টোবর সিইউএফএলর এমডিকে ৮ ঘন্টা অবরুদ্ধ করে রাখার ঘটনায় গঠিত তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতেই এই বদলির আদেশ দেয়া হয়েছে।
এদিকে, সিইউএফএল সিবিএ এজিএম বন্ধ রেখে উল্টো চারজনকে বদলি করায় বিক্ষোভ ও সমাবেশ করেছে সিইউএফএল শ্রমিক কর্মচারী ইউনিয়ন (সিবিএ)। বৃহস্পতিবার সিইউএফএল আবাসিকের চত্বর থেকে একটি মিছিল বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়।
এতে বক্তব্য রাখেন এমরান খান, আনোয়ারুল আজীম সবুজ,শেখ সেলিম, আলম মজুমদার, হারুন অর রশিদ, বজলুর রহমান ভূঁইয়া, প্রমুখ।
সূত্র জানায়, গত ২৬ অক্টোবর সিবিএর বার্ষিক সাধারণ সভা (এজিএম) থাকার সম্ভাব্য তারিখ ছিলো। কিন্তু একদিন আগেই সিবিএকে চিঠি দিয়ে এজিএম না করার জন্য স্থগিত করা হলেও পরদিনই বৃহস্পতিবার সিবিএর সভাপতি প্রার্থী এমরান খানসহ চারজনকে বদলি করা হয়।
সিইউএফএল সভাপতি প্রাথী এমরান খান বলেন, আমাদের এজিএম বন্ধ করতে বলে উল্টো আমাদের বদলি করা হলো। বিষয়টি সীমাহীন অনৈতিক। আমরা এর সুষ্ঠু সমাধান চাই।
শ্রমিকরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..