মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৫:১৩ অপরাহ্ন
শিরোনামঃ
মানিকগঞ্জের কালীগঙ্গা নদীতে সামিয়া ইসলাম স্কুল ছাত্রীর মরদেহ উদ্ধার মুরাদনগরে নব-নির্বাচিত দুই সংসদ সদস্যকে সংবর্ধনা নড়াইলে ইভটিজিং এর প্রতিবাদ করায় কিশোরকে কুপিয়ে হত্যা, দুই বন্ধু আহত সাতক্ষীরা কিন্ডার গার্টেনে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত মর্গের মেঝেতে পড়ে থাকা মৃত শিশুটির পরিচয় মিলেছে। ব্রেকিং নিউজ-৪০ মরদেহ হস্তান্তর, ডিএনএ টেস্ট করা হবে ৩ জনের পিপিএম (রাষ্ট্রপতি) পদক পেলেন খুলনার সন্তান পুলিশ পরিদর্শক মনিরুজ্জামান। লোহাগড়ায় সৎ মায়ের হাতে ৩ বছরের শিশু খুন রাষ্ট্রপতি পদক পেলেন সিলেট জেলার পুলিশ সুপার’’ রামপালে স্থানীয় সরকার দিবস উদযাপন 

সংবাদ প্রকাশের জের লামায় সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

মোঃসোহেল আরমান কক্সবাজার জেলা প্রতিনিধি:
  • আপলোডের সময় : শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২

ডিজিটাল নিরাপত্তা আইনে যুগান্তরের বান্দরবানের লামা উপজেলা প্রতিনিধি মোহাম্মদ ইলিয়াছসহ ৯ জনের বিরুদ্ধে মামলা করেছেন খুরশিদা নামের এক মহিলা। ওই মহিলা এর আগে বিরোধ মীমাংসা করতে গিয়ে আজিজনগর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মোবারক হোসেন মহরমসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা করেন।

বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে এ মামলা করা হয়। এ সময় সাইবার ট্রাইব্যুনাল আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআই কক্সবাজারকে আগামী ১৫ নভেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলায় আসামিরা হলেন— মোহাম্মদ ইলিয়াছ, নাজিম উদ্দিন রানা, জয়নাল আবেদীন মানিক, আকিব হাসান, মোহাম্মদ মামুন, সোহাগ মিয়া, আসাদুজ্জামান, আব্দুল মতিন ও সাদ্দাম হোসেন। মামলায় ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২১, ২৫ ও ৩৫ ধারার অভিযোগ আনা হয়েছে। প্রসঙ্গত, কয়েকদিন আগে ‘লামায় বিরোধ মীমাংসায় গিয়ে মামলায় হয়রানি’ নামে যুগান্তরে একটি নিউজ প্রকাশিত হয়। মূলত এই প্রতিবেদন প্রকাশের জেরে এই মামলাটি দায়ের করা হয়। এদিকে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে সাংবাদিককে হয়রানির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিক মহল।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..