বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:১৬ অপরাহ্ন
শিরোনামঃ
লোহাগড়ায় খুনের ঘটনার ৫ মাস পরেও থামছে না বাড়িঘর ভাংচুর ও লুটপাট, ভয় আর আতঙ্কে গ্রামছাড়া মানুষ  পাইকগাছায় লাইসেন্স বিহীন ঔষধ বিক্রয়ের দায়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানা  মাটির নিচে পালিয়ে থাকলেও খুঁজে বের করে বিচারের জায়গায় আনা হবে ইনশাআল্লাহ্ -মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী মোঃ আব্দুর রহমান মুরাদনগর উপজেলায় ২’শত ফুট লম্বা বাশেঁ সাকোঁ দিয়ে ঝুঁকি নিয়ে পারাপার করছে ২০ গ্রামের লক্ষাধীক মানুষ। নেত্রকোণায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় সিংড়া থানা পুলিশ কর্তৃক চোরাই মোটরসাইকেল উদ্ধার, গ্রেফতার- ২ বাউফলে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ  ঈদগাঁও উপজেলা নির্বাচনে ভোট যুদ্ধে ৪ হেভিওয়েট প্রার্থী।  লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম উজ্জলের গণসংযোগ  ট্রাক ড্রাইভারকে খুন করে রড ছিনতাইয়ের ঘটনায়  আটক-৪

ফসলি জমি ফেরতের দাবিতে ভূমি মালিকরা বঙ্গবন্ধু সেতু-ভূঞাপুর সড়কে মানববন্ধন

খায়রুল খন্দকার টাঙ্গাইল:
  • আপলোডের সময় : শনিবার, ২১ মে, ২০২২

টাঙ্গাইল
ভূঞাপুরে ফসলি জমিতে অবৈধ বালু ঘাট তৈরি করে বালুর ব্যবসা বন্ধ ও দখলকৃত জমি ফেরতসহ ক্ষতি পূরণের দাবিতে রাস্তায় দাঁড়িয়ে মানববন্ধন করেছে ক্ষতিগ্রস্ত ভূমি মালিকরা।

শনিবার (২১ মে) বেলা সাড়ে ১১ টায় উপজেলার বঙ্গবন্ধু সেতু পূর্ব-ভূঞাপুর আঞ্চলিক মহাসড়কের পাটিতা পাড়ার সম্পত্তির ও ভূমির মালিকবৃন্দরা ঘণ্টাব্যাপি এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয় ।

মানববন্ধনে জমি মালিক আকবর হোসেন প্রামানিক বলেন, উপজেলার নিকরাইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মতিন সরকারসহ তার সহযোগিরা দীর্ঘদিন ধরে ফসলি জমি দখল করে বালু ব্যবসা পরিচালনা করে আসছে। তার থেকে জমি ফেরত চাওয়ায় আমাদের জমি মালিকদের নানাভাবে হয়রানি ও নির্যাতন করে।

তারা আরও বলেন, সম্প্রতি রমজান মাসে পাটিতাপাড়া নজরুলের বালুঘাটকে কেন্দ্র সংঘর্ষের ঘটনা ঘটে। তার কয়েকদিন পরে মতিন সরকারের লোকজন জমি মালিক ফেরদৌসকে মিথ্যা মামলা অভিযোগে মধ্যে রাতে ওরেন্ট ছাড়াই হ্যান্ডক্যাপ পড়িয়ে তুলে নেয়ার চেষ্টাসহ শারিরীক নির্যাতন করে।

আরেক জমির মালিক ফৈরদোস ফকির বলেন, মতিন সরকারের অত্যাচারে ভয়ে দিন কাটাচ্ছে স্থানীয় বাসিন্দারা। বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোনো পদক্ষেপ নেই। আমরা এলাকা বাসী পক্ষ থেকে প্রধানমন্ত্রী কাছে বিচার চাই।

মানববন্ধনে বক্তব্য রাখেন- জমি মালিক ফিরোজ ফকির, ইতি খাতুন ও ফেরদৌস-সহ অন্যারা। এসময় মানববন্ধনে ভুক্তভোগীরা সহ এতে বিপুল সংখ্যক মানুষ অংশ নেন।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..