মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:৪৬ অপরাহ্ন
শিরোনামঃ
কক্সবাজার জেলায় ১০ম বারের মতো শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারি অফিসার মহসিন ও শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী সোলায়মান লোহাগড়ায় নবগঙ্গা ডিগ্রী কলেজের দূর্নীতিবাজ সভাপতি রাশিদুল বাশার ডলারের অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল লোহাগড়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মুন্সী নজরুল ইসলামের মতবিনিময় সভা অনুষ্ঠিত  মিল্টন ব্লেড-ছুরি দিয়ে নিজেই অপারেশন করতেন, তথ্য জানালো ডিবি মধুখালিতে দুই ভাইকে পিটিয়ে হত্যা বিএনপির দন্তত কমিটির বিচার দাবি লোহাগড়া উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ  লোহাগড়ায় বিএনপির উদ্যোগে সাধারণ মানুষের মাঝে বিশুদ্ধ পানি- স্যালাইন ও বিস্কুট বিতরণ চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি শিক্ষার্থীবান্ধব হবে কবে? ঈদগাঁও উপজেলার নির্বাচনে সুবিধাজনক স্থানে আবু তালেব, লড়ে যাবেন সেলিম আকবর এবং শামশু। আমরা চাই নির্বাচনে সবাই অংশগ্রহন করুক, যত বেশী অংশ গ্রহন করবে ততবেশী প্রতিযোগিতা পূর্ণ হবে,

কুমিল্লা গ্রীন ভয়েস এর অঙ্গ সংগঠন বহ্নিশিখা বলীয়ান নারীর উদ্যোগে সনদ বিতরনী অনুষ্ঠান।

মোঃতরিকুই ইসলাম (রাতুল)
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১

কুমিল্লা সনদ বিতরনী অনুষ্ঠান
আত্মরক্ষায় আত্মনির্ভরশীলতা এই শ্লোগানকে সামনে রেখে গ্রীন ভয়েস এর অঙ্গ সংগঠন বহ্নিশিখা বলীয়ান নারীর উদ্যোগে ৭ দিন ব্যাপি আত্নরক্ষা ও আত্নবিশবাস উন্নয়ন প্রশিক্ষণের আয়োজন করেছিল কুমিল্লা জেলা্ বহ্নিশিখার বন্ধুরা, যা গতকাল ২২’সেপ্টেম্বর নবাব ফয়জুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয় মিলানায়তনে,বিকাল তিনটার সময় সনদ বিতরনের মধ্যে দিয়ে শেষ হয়েছে। এই প্রশিক্ষনে ৭০ জন নারী অংশগ্রহন করেছিল ,
ফাতেহা শারমিন এনির সঞ্চালনায় , ডাঃ মোসলেহ উদ্দীন আহমেদ এর সভাপতিত্তে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ শাহাদাত হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), কুমিল্লা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্থ চক্রবর্তী,সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান কম্পিউর সাইন্স ও ইঞ্জিনিয়ারিং ,কুমিল্লা বিশ্ববিদ্যালয়, ও গ্রীন ভয়েসের প্রধান সমন্বয়ক আলমগীর কবির। আরও উপস্থিত ছিলেন গ্রীন ভয়েস এর সহ সমন্বয়ক হুমায়ন কবির সুমন , চট্রগ্রাম বিভাগীয় সমন্বয়ক তরিকুল ইসলাম রাতুল, ইশরাত জাহান, সহ অন্যান্য বিভাগীয় সমন্বয়ক বৃন্দ।এছাড়াও উপস্থিত ছিলেন গ্রীন ভয়েস ও বহ্নিশিখার সদস্যরা ।
এ সময় বক্তারা বলেন ,আমাদের সমাজে নারিরা এখনো পিছিয়ে আছে উধাহরন হিসেবে বলেন একটি ছেলের বাসায় ফিরতে দেরি হলে অর্থাৎ রাত ১০ টা বা ১১ টা বাজলে বাবা মা অতটা টেনশন করে না কিন্তু একটা মেয়ের বাসায় ফিরতে যদি একটু দেরি হয় তাহলে বাবা মা টেনশনে পড়ে যায় আমার মেয়ে ঘরে ফিরবেতো , এই নিশ্চয়তা এখন ও আমাদের সমাজে কেউ দিতে পারে না , তাই আমাদের নিজেদেরকে তৈরি করতে হবে এমন ভাবে যেন আমাদের বাবা মায়েরা ফিরতে দেরি হলেও টেনশন না করে , বক্তারা বিভিন্ন মহিয়ষী নারীদের কথা তুলে ধরে মেয়েদের কে জেগে উঠতে উদ্ভুদ্ধ করেন।

সকলের বক্তব্য শেষে সকল অংশগ্রহনকারীদের কে সার্টিফিকেট প্রদান করা হয় এবং সব শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে শেষ হয় সনদ বিতরনী অনুষ্ঠান।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..