শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:২৭ অপরাহ্ন
শিরোনামঃ
সাতক্ষীরা কোটা আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগ ও মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের নেতা-কর্মীদের মধ্যে হামলা-পাল্টা হামলা। চবিতে চলছে হল সিলগালা। নড়াইলে পুকুরে গোসল করতে গিয়ে দশম শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু  নড়াইলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে আহত ১৭   সিংড়ায় মাসব্যাপী চলনবিল বৃক্ষরোপণ উৎসবে বিনামূল্যে গাছের চারা বিতরণ পুরাতন সাতক্ষীরায় জমিজমা বিরোধে ৪জনকে পিটিয়ে আহত কোটা সংস্কারের দাবিতে বঙ্গভবনের স্মারকলিপি দিলেন শিক্ষার্থীরা যারা না জেনে সমালোচনা করেন, তারা মানসিক রোগী: প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশু গৃহকর্মীকে  নির্যাতনের ঘটনায় দম্পতি গ্রেফতার। সাভারে চুরির অপবাদ দিয়ে শিশু গৃহকর্মীকে নির্যাতন, জিজ্ঞাসাবাদের জন্য আটক দুই

সিলেট বিচ্ছিন্ন হাত জোড়া লাগিয়ে চিকিৎসা বিজ্ঞানে সফলতার নতুন ইতিহাস রচিত

স্টাফ রিপোর্টার
  • আপলোডের সময় : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১

বি’চ্ছিন্ন হাত জোড়া লা’গিয়ে চি’কিৎসা বি’জ্ঞানে স’ফলতার নতুন ই’তিহাস রচিত করল সিলেটের মাউন্ট এডোরা হাসপাতালঃ
৯ জুলাই শুক্রবার সিলেটের গোয়াইনঘাট এ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গোয়াইনঘাট উপজেলার ১নং রুস্তমপুর ইউনিয়নের টেকনাগুল গ্রামের দেলোয়ার হোসেন নামে এক কিশোরের হাত কেটে বিচ্চিন্ন করে দেওয়া হয়।আহত লোকটিকে সাথে সাথে সিলেটের মাউন্ট এডোরা হাসপাতাল,নয়াসড়কে নিয়ে আসা হয়।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ এর বার্ণ ও প্লাস্টিক সার্জারি বিভাগ এর বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক ডাঃ মোঃ আব্দুল মান্নান এর তত্ত্বাবধানে শুক্রবার রাত ৯টা থেকে ভোর ৫ টা পর্যন্ত অস্ত্রপচার করে বিচ্ছিন্ন হাতটি জোড়া লাগানো হয়। জটিল এ অস্ত্রপচারে ডাঃ মোঃ আব্দুল মান্নান এর সাথে ছিলেন অর্থোপেডিক বিশেষজ্ঞ ডাঃ মোঃ তওফিক আলম সিদ্দীকী, ডাঃ এন এ শোভন (এ্যানেস্থেসিয়া), ডাঃ পল্লব, ডাঃ মাসুদ হোসাইন।
বাংলাদেশের চিকিৎসা বিজ্ঞানের সাফল্য অর্জন।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..