রবিবার, ০৪ জুন ২০২৩, ০২:৫৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
বরুড়া আড্ডা ডিগ্রী কলেজ’র প্রতিষ্ঠাতার স্বরনে, আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত নরসিংদীর পাঁচদোনা মোড়ে ইমপোর্ট – এক্সপোর্ট মার্কেটের শুভ উদ্বোধন। গ্রীন ভয়েস বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে পরিবেশ অলিম্পিয়াড সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত আজ মরহুম আলহাজ্ব উমেদ আলী সাহেবের ৪৫ তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে আজ গাজিপুরের কমিশনার মোল্যা নজরুল ইসলামকে আর্মড পুলিশ ব্যাটেলিয়নের বদলি। আমদিয়া ইউনিয়ন পরিষদের ২০২৩-২৪ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠিত, নড়াইলে গ্রাম পুলিশকে নির্মমভাবে কুপিয়ে হত্যা ভোলা জেলার মাদরাসা শ্রেষ্ঠ শিক্ষক মোঃ ফিরোজ আলম টেকনাফে পাত্রী দেখতে গিয়ে অপহৃত ৩ বন্ধুর মরদেহ পাহাড় থেকে উদ্ধার বাংলাদেশ প্রেসক্লাব কেশবপুর উপজেলা শাখার কমিটি গঠন

শিক্ষামন্ত্রী বলেছেন উদ্যোক্তা হয়ে অন্যের চাকরির উৎস তৈরি করুন

স্টাফ রিপোর্টার
  • আপলোডের সময় : রবিবার, ২০ জুন, ২০২১

চাকরির পেছনে না ছুটে নিজেদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে গ্রিন ইউনির্ভাসিটির গ্র্যাজুয়েটদের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেছেন, গ্র্যাজুয়েশন শেষ করে ডিগ্রি নেয়ার পর শুধু চাকরির জন্য দ্বারে দ্বারে ঘুরবে এটা যেন না হয়। নিজেদের উদ্যোক্তা হিসেবে গড়ে উঠতে হবে। অন্যের চাকরির উৎস হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে হবে।

শনিবার (১৯ জুন) বেসরকারি বিশ্ববিদ্যালয় গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের চতুর্থ সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের প্রতিনিধি হিসেবে ভার্চুয়াল যুক্ত হয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এসব কথা বলেন। সমাবর্তনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর।

অনুষ্ঠানে সমাবর্তন বক্তা ছিলেন বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদ। বক্তব্য দেন গ্রিন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক।

সমাবর্তনে মোট ১ হাজার ৪৬৪ জনকে ডিগ্রি প্রদান করা হয়। এর মধ্যে ছয়জনকে চ্যান্সেলর গোল্ড মেডেল এবং ১৩ জনকে ভাইস চ্যান্সেলর গোল্ড মেডেল দয়া হয়।

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, শিক্ষার্থীদের আন্তর্জাতিক মানের স্কলার হিসেবে গড়ে তুলতে হলে বিদ্যালয়গুলোকে আরও সফট স্কিল, ইমোশনাল স্কিলের সঙ্গে মূল্যবোধের শিক্ষা দিতে হবে। ইন্ডাস্ট্রির সঙ্গে যোগাযোগ বাড়াতে হবে। সেগুলো যদি আমরা শিক্ষার্থীদের দিতে না পারি, উচ্চ শিক্ষার যে উদ্দেশ্য তা সফল হবে না। কাজেই আমাদের শিক্ষার্থীদের প্রতি অনেক বেশি মনোযোগী হতে হবে।

তিনি বলেন, দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো উচ্চ শিক্ষা প্রসারে সরকারি বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে সমানতালে ভালো করছে। তাদের অবদান কোনো অংশেই কম নয়। অনেকগুলো বেসরকারি বিশ্ববিদ্যালয় মানসম্মত উচ্চ শিক্ষা প্রদানে যথেষ্ট ভালো ভূমিকা রাখছে। আমি আশা করি, আগামী দিনে দেশে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো বিশ্ব র‌্যাংকিংয়ে স্থান করে নেবে। বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রা আমাদের নতুনভাবে স্বপ্ন দেখাচ্ছে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..