রবিবার, ২১ জুলাই ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
সাতক্ষীরা কোটা আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগ ও মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের নেতা-কর্মীদের মধ্যে হামলা-পাল্টা হামলা। চবিতে চলছে হল সিলগালা। নড়াইলে পুকুরে গোসল করতে গিয়ে দশম শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু  নড়াইলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে আহত ১৭   সিংড়ায় মাসব্যাপী চলনবিল বৃক্ষরোপণ উৎসবে বিনামূল্যে গাছের চারা বিতরণ পুরাতন সাতক্ষীরায় জমিজমা বিরোধে ৪জনকে পিটিয়ে আহত কোটা সংস্কারের দাবিতে বঙ্গভবনের স্মারকলিপি দিলেন শিক্ষার্থীরা যারা না জেনে সমালোচনা করেন, তারা মানসিক রোগী: প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশু গৃহকর্মীকে  নির্যাতনের ঘটনায় দম্পতি গ্রেফতার। সাভারে চুরির অপবাদ দিয়ে শিশু গৃহকর্মীকে নির্যাতন, জিজ্ঞাসাবাদের জন্য আটক দুই

সময়, অর্থ, দুর্নীতি কমিয়ে বিশ্বে বাংলাদেশ এখন রোল মডেল- পলক

আমিনুল হক সিংড়া,(নাটোর) প্রতিনিধিঃ
  • আপলোডের সময় : শনিবার, ১১ নভেম্বর, ২০২৩

 তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একের পর এক যুগান্তকারী সব প্রকল্প বাস্তবায়ন করেছেন যা এখন দৃশ্যমান। এক্সপ্রেসওয়ে, বিমানবন্দরের থার্ড টার্মিনাল, মেট্রোরেল, কর্ণফুলী টানেল, পদ্মা সেতু, রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, এবং সর্বশেষ কক্সবাজার ট্রেনলাইন ও মাদারবাড়ি ডিপসি বোর্ডের উদ্বোধন করছেন। এগুলো আমাদের স্বপ্নের প্রকল্প। দেশের মানুষ পরপর তিনবার নৌকা মার্কায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে আওয়ামী লীগ সরকার গঠন করার সুযোগ দিয়েছে বলেই আজকে আমরা একটি দরিদ্র রাষ্ট্র থেকে এখন স্বল্পোন্নত প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশে পরিণত হয়েছি। বাংলাদেশে আজ ১৩ কোটি ইন্টারনেট ব্যবহারকারী ২০ লক্ষ তরুণ তরুণী আইসিটি সেক্টরে কর্মরত আছে।  যা থেকে বাংলাদেশ দেড় মিলিয়ন ডলার রপ্তানি আয় করছে। সময়, অর্থ, দুর্নীতি কমিয়ে বিশ্বে বাংলাদেশ এখন রোল মডেল। ম্যাজিক্যাল মিরাল হিসেবে মাননীয় শেখ হাসিনা। আগামী দিনে আসন্ন দ্বাদশ নির্বাচনে আমরা যেন ভুল সিদ্ধান্ত গ্রহণ না করি সেদিকে খেয়াল রাখতে হবে। কারণ আমরা দেখেছি অতীতের ২৯ টা বছর বিনপি-জামায়াত ও জাতীয় পার্টি ক্ষমতা দখল করেছিল। এদেশের মানুষকে তারা অন্য কোন সেবা উপহার দিতে পারিনি। আমার সিংড়াও সেসময় উন্নয়ন বঞ্চিত, অবহেলিত, সন্ত্রাস কবলিত অঞ্চল হিসেবে গড়ে তুলেছিল। বিদ্যুৎ ছিল না,রাস্তা ছিল না। আজকের সেই সিংড়া বাসি সাড়ে তিনশো কিলোমিটার রাস্তা গত ১৪ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার দিয়েছেন সাড়ে তিনশ কিলোমিটার খাল খনন ও দুই শতাধিক স্কুল কলেজের নতুন ভবন নির্মাণ করেছেন। পাশাপাশি আমাদের সিংড়া শেরকোল- পৌরসভা হয়ে চৌগ্রাম পর্যন্ত ১১ কিলোমিটার রাস্তা প্রায় আড়াইশো কোটি টাকা ব্যয়ে ফোর লেনে উন্নীত করেছেন যার কাজ চলমান। এক সময় আমাদের চলনবিল বাসিকে বলা হত শুকনায় নায়, বর্ষায় পায়। আমাদের সেই চলন বিলে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এখন ডিজিটাল সিটি করে দিয়েছেন। তাই সকলকে উন্নয়নের পক্ষে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানাচ্ছি।

ডিজিটাল সেন্টারের ১৩ বছর পূর্তি উদযাপন উপলক্ষে শনিবার (১১ নভেম্বব) সকালে সিংড়া উপজেলা প্রশাসন ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আয়োজনে সিংড়া শেরকোল শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবিশন সেন্টার প্রাঙ্গনে বাংলাদেশ ভারত ডিজিটাল সেবা ও কার্যক্রম প্রশিক্ষণ কেন্দ্র (বিডিসেট) স্থাপন প্রকল্প, হার পাওয়ার প্রকল্পের প্রশিক্ষণ অরিয়েন্টেশন কার্যক্রম, শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন (২য় সংশোধিত) কার্যক্রম উদ্বোধন এবং সিংড়া উপজেলায় ৩৪ টি উন্নয়নমূলক প্রকল্প উদ্বোধন ও ৮ টি উন্নয়নমূলক প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন (অনলাইনে) অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

নাটোর জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রকল্প পরিচালক ও এটুআই যুগ্ম সচিব মামুনুর রশীদ ভূঞা, নাটোর পুলিশ সুপার তারিকুল ইসলাম (পিপিএম), শেখ কামাল আইটি ট্রেনিং ইনকিউবেশন সেন্টার স্থাপন প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক (উপসচিব) মোখতার আহমেদ, বাংলাদেশ ভারত ডিজিটাল সেবা ও কর্মসংস্থান প্রশিক্ষন কেন্দ্র স্থাপন পকল্পের পকল্প পরিচালক (উপসচিব) আমিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ইউসিসিএ লিমিটেডের চেয়ারম্যান ওহিদুর রহমান শেখ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিংড়া পৌর মেয়র আলহাজ্ব জান্নাতুল ফেরদৌস, এটুআই প্রজেক্ট ম্যানেজার মাজেদুল ইসলাম, সিংড়া থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান, শেরকোল ইউপি চেয়ারম্যান লুৎফুল হাবিব রুবেল (প্রমুখ)।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..