বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:৫২ পূর্বাহ্ন
শিরোনামঃ
লোহাগড়ায় বিএনপির উদ্যোগে সাধারণ মানুষের মাঝে বিশুদ্ধ পানি- স্যালাইন ও বিস্কুট বিতরণ চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি শিক্ষার্থীবান্ধব হবে কবে? ঈদগাঁও উপজেলার নির্বাচনে সুবিধাজনক স্থানে আবু তালেব, লড়ে যাবেন সেলিম আকবর এবং শামশু। আমরা চাই নির্বাচনে সবাই অংশগ্রহন করুক, যত বেশী অংশ গ্রহন করবে ততবেশী প্রতিযোগিতা পূর্ণ হবে, দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রথম নারী মহাপরিচালক হলেন শিরীন পারভীন সরকারি সা’দত কলেজ শাখা ছাত্রলীগের কর্মী সভা অনুষ্ঠিত মুরাদনগরে গৃহবধূকে জবাই করে হত্যার অভিযোগ লোহাগড়ায় প্রচন্ড গরমে ৭ জন শিক্ষার্থী অসুস্থ, স্কুল ছুটি ঘোষণা  লোহাগড়ায় বাল্যবিবাহের সাথে  সম্পৃক্ত থাকার অভিযোগে চারজনকে ২৫ হাজার টাকা জরিমানা লোহাগড়ায় বাল্যবিবাহের সাথে  সম্পৃক্ত থাকার অভিযোগে চারজনকে ২৫ হাজার টাকা জরিমানা

সময়, অর্থ, দুর্নীতি কমিয়ে বিশ্বে বাংলাদেশ এখন রোল মডেল- পলক

আমিনুল হক সিংড়া,(নাটোর) প্রতিনিধিঃ
  • আপলোডের সময় : শনিবার, ১১ নভেম্বর, ২০২৩

 তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একের পর এক যুগান্তকারী সব প্রকল্প বাস্তবায়ন করেছেন যা এখন দৃশ্যমান। এক্সপ্রেসওয়ে, বিমানবন্দরের থার্ড টার্মিনাল, মেট্রোরেল, কর্ণফুলী টানেল, পদ্মা সেতু, রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, এবং সর্বশেষ কক্সবাজার ট্রেনলাইন ও মাদারবাড়ি ডিপসি বোর্ডের উদ্বোধন করছেন। এগুলো আমাদের স্বপ্নের প্রকল্প। দেশের মানুষ পরপর তিনবার নৌকা মার্কায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে আওয়ামী লীগ সরকার গঠন করার সুযোগ দিয়েছে বলেই আজকে আমরা একটি দরিদ্র রাষ্ট্র থেকে এখন স্বল্পোন্নত প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশে পরিণত হয়েছি। বাংলাদেশে আজ ১৩ কোটি ইন্টারনেট ব্যবহারকারী ২০ লক্ষ তরুণ তরুণী আইসিটি সেক্টরে কর্মরত আছে।  যা থেকে বাংলাদেশ দেড় মিলিয়ন ডলার রপ্তানি আয় করছে। সময়, অর্থ, দুর্নীতি কমিয়ে বিশ্বে বাংলাদেশ এখন রোল মডেল। ম্যাজিক্যাল মিরাল হিসেবে মাননীয় শেখ হাসিনা। আগামী দিনে আসন্ন দ্বাদশ নির্বাচনে আমরা যেন ভুল সিদ্ধান্ত গ্রহণ না করি সেদিকে খেয়াল রাখতে হবে। কারণ আমরা দেখেছি অতীতের ২৯ টা বছর বিনপি-জামায়াত ও জাতীয় পার্টি ক্ষমতা দখল করেছিল। এদেশের মানুষকে তারা অন্য কোন সেবা উপহার দিতে পারিনি। আমার সিংড়াও সেসময় উন্নয়ন বঞ্চিত, অবহেলিত, সন্ত্রাস কবলিত অঞ্চল হিসেবে গড়ে তুলেছিল। বিদ্যুৎ ছিল না,রাস্তা ছিল না। আজকের সেই সিংড়া বাসি সাড়ে তিনশো কিলোমিটার রাস্তা গত ১৪ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার দিয়েছেন সাড়ে তিনশ কিলোমিটার খাল খনন ও দুই শতাধিক স্কুল কলেজের নতুন ভবন নির্মাণ করেছেন। পাশাপাশি আমাদের সিংড়া শেরকোল- পৌরসভা হয়ে চৌগ্রাম পর্যন্ত ১১ কিলোমিটার রাস্তা প্রায় আড়াইশো কোটি টাকা ব্যয়ে ফোর লেনে উন্নীত করেছেন যার কাজ চলমান। এক সময় আমাদের চলনবিল বাসিকে বলা হত শুকনায় নায়, বর্ষায় পায়। আমাদের সেই চলন বিলে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এখন ডিজিটাল সিটি করে দিয়েছেন। তাই সকলকে উন্নয়নের পক্ষে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানাচ্ছি।

ডিজিটাল সেন্টারের ১৩ বছর পূর্তি উদযাপন উপলক্ষে শনিবার (১১ নভেম্বব) সকালে সিংড়া উপজেলা প্রশাসন ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আয়োজনে সিংড়া শেরকোল শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবিশন সেন্টার প্রাঙ্গনে বাংলাদেশ ভারত ডিজিটাল সেবা ও কার্যক্রম প্রশিক্ষণ কেন্দ্র (বিডিসেট) স্থাপন প্রকল্প, হার পাওয়ার প্রকল্পের প্রশিক্ষণ অরিয়েন্টেশন কার্যক্রম, শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন (২য় সংশোধিত) কার্যক্রম উদ্বোধন এবং সিংড়া উপজেলায় ৩৪ টি উন্নয়নমূলক প্রকল্প উদ্বোধন ও ৮ টি উন্নয়নমূলক প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন (অনলাইনে) অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

নাটোর জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রকল্প পরিচালক ও এটুআই যুগ্ম সচিব মামুনুর রশীদ ভূঞা, নাটোর পুলিশ সুপার তারিকুল ইসলাম (পিপিএম), শেখ কামাল আইটি ট্রেনিং ইনকিউবেশন সেন্টার স্থাপন প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক (উপসচিব) মোখতার আহমেদ, বাংলাদেশ ভারত ডিজিটাল সেবা ও কর্মসংস্থান প্রশিক্ষন কেন্দ্র স্থাপন পকল্পের পকল্প পরিচালক (উপসচিব) আমিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ইউসিসিএ লিমিটেডের চেয়ারম্যান ওহিদুর রহমান শেখ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিংড়া পৌর মেয়র আলহাজ্ব জান্নাতুল ফেরদৌস, এটুআই প্রজেক্ট ম্যানেজার মাজেদুল ইসলাম, সিংড়া থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান, শেরকোল ইউপি চেয়ারম্যান লুৎফুল হাবিব রুবেল (প্রমুখ)।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..