বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০২:৩৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
সাতক্ষীরা কোটা আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগ ও মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের নেতা-কর্মীদের মধ্যে হামলা-পাল্টা হামলা। চবিতে চলছে হল সিলগালা। নড়াইলে পুকুরে গোসল করতে গিয়ে দশম শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু  নড়াইলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে আহত ১৭   সিংড়ায় মাসব্যাপী চলনবিল বৃক্ষরোপণ উৎসবে বিনামূল্যে গাছের চারা বিতরণ পুরাতন সাতক্ষীরায় জমিজমা বিরোধে ৪জনকে পিটিয়ে আহত কোটা সংস্কারের দাবিতে বঙ্গভবনের স্মারকলিপি দিলেন শিক্ষার্থীরা যারা না জেনে সমালোচনা করেন, তারা মানসিক রোগী: প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশু গৃহকর্মীকে  নির্যাতনের ঘটনায় দম্পতি গ্রেফতার। সাভারে চুরির অপবাদ দিয়ে শিশু গৃহকর্মীকে নির্যাতন, জিজ্ঞাসাবাদের জন্য আটক দুই

ঈদগাঁওতে দুই পক্ষের ব্যাপক সংঘর্ষ, ওসির হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত : আহত- ১০

ঈদগাঁও প্রতিনিধি কক্সবাজার
  • আপলোডের সময় : মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০২৩

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ইসলামাবাদে জায়গার বিরোধ নিয়ে দুই গ্রুপের তুমুল সংঘর্ষ হয়েছে পরবর্তীতে ঘটনাস্থলে ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: গোলাম কবির উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করেন। এই ঘটনায় দুই পক্ষের প্রায় ১০ জন আহত হয়েছে বলে দাবি করেন উভয় পক্ষ। তাদের ঈদগাঁয়ের বিভিন্ন হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আজ ৩ অক্টোবর (মঙ্গলবার) দুপুরে ঘটনাটি ঘটে ঈদগাঁও উপজেলার ইসলামাবাদের খোদাইবাড়ী নতুন রাস্তার মাথা নামক এলাকায় । এ ঘটনার পরে ঐ এলাকায় ব্যাপক চাঞ্চল্যরকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে এবং থমথমে অবস্থা বিরাজ করছে বলে জানান স্থানীয়রা। ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার সময় ১০/১২ জন লোক জড়ো হয় বিরোধীয় একটি জায়গায়। পরবর্তীতে তারা জমির উপর নির্মিত দোকানপাট দখলের চেষ্টা করে । পরে প্রকৃত জমির মালিকের লোকজন এসে বাধা প্রদান করলে মারামারি সৃষ্টি হয়। স্থানীয় ওয়ার্ড মেম্বার আবু বক্কর সিদ্দিক বান্ডি ঘটনাস্থলে উপস্থিত হয়ে পুলিশকে খবর দিলে দ্রুত সাদা পোশাকে ঘটনাস্থলে পৌঁছে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ গোলাম কবির। এসময় উভয় পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ শুরু হয়। উক্ত সংঘর্ষে নারী পুরুষসহ অন্তত ১০ জন আহত হয়েছে। আহতরা হলেন খোদাই বাড়ী এলাকার ওসমান গনি, রফিকুল ইসলাম, জেসমিন আক্তার,সাহাফু বেগম, । অপর দিকে দ্বিতীয় পক্ষের সুমন সহ আরো ৪/৫ জন আহত হয়েছে বলে দাবি করেন জমি ক্রেতা আবু তৈয়ব চৌধুরী।

জমির মালিক ফারুক আহমেদ জানান, তাদের ক্রয় সূত্রে প্রাপ্ত ৭৪ শতক জমি থেকে আসাদ আলী গং জালিয়াতি করে ইসমাইল নামের এক ব্যক্তিকে কিছু অংশ জমি বিক্রি করে দেয়। পরে তারা বিষয়টি টের পেয়ে আদালতে মামলা দায়ের করেন যার নং অপর ১৩২৪/২১ । মামলাটি আদালতে বিচারাধনীন রয়েছে। পরবর্তীতে ইসমাইল থেকে ৩৪ কড়া জমি ক্রয় করেন আবু তৈয়ব চৌধুরী নামের এক ব্যবসায়ী। কিন্তু আবু তৈয়ব চৌধুরী যে পরিমাণ জমি ক্রয় করছে তার চেয়ে অধিক জমি দখলের চেষ্টা চালায় দীর্ঘদিন ধরে। এ সংক্রান্ত বিরোধ মিমাংসায় থানায় বেশ কয়েকবার বৈঠকও হয়েছে। কিন্তু আবু তৈয়ব চৌধুরী টাকার জোরে বিভিন্ন মহলের সহযোগিতায় পুরো জমি দখলের চেষ্টা চালিয়ে আসছিল। তারই ধারাবাহিকতায় ঘটনার দিনও ১০/১৫ জন লোক নিয়ে এসে দখলের চেষ্টা চালালে প্রতিহত করে জমির মালিকের ওয়ারিশরা। পরবর্তীতে থমথমে পরিবেশের কি হলে স্থানীয় ওয়ার্ড মেম্বার ঈদগাঁও থানা পুলিশকে খবর দেয়। পরে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাদা পোশাকে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালালে উভয় পক্ষের মধ্যে তুমুল সংঘর্ষ বেঁধে যায়। পরে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। স্থানীয় প্রত্যক্ষদর্শীরা আরো জানান, এ ঘটনায় ওসি গোলাম কবিরও হেনস্তার শিকার হয়েছে। সাদা পোশাকে থাকায় চিনতে না পেরে অনেকেই তাকে ধাক্কা দেয়। সংগঠিত ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ। এদিকে আবু তৈয়ব চৌধুরী দাবি করেন;তার ক্রয়কৃত জমির উপর নির্মিত দোকানপাটের ভাড়া তুলতে গেলে স্থানীয় কিছু লোক তাদের উপর অর্তকিত হামলা চালায়। এ বিষয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ গোলাম কবির কোনো মন্তব্য করতে রাজি হননি। সংগঠিত ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে বলে জানান স্থানীয়রা। যেকোনো সময় পূনরায় রক্ষক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা প্রকাশ করছে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..