সোমবার, ২৭ মে ২০২৪, ০৪:৪২ অপরাহ্ন
শিরোনামঃ
গোপালগঞ্জে সাংবাদিক পুত্র হত্যার প্রতিবাদে ও বিচারের দাবীতে মানববন্ধন নির্বাচন পরবর্তী সহিংসতায় লোহাগড়ায় বাড়ি-ঘর ভাঙচুর, লুটপাট গুরুতর আহত দু’জনকে ঢাকায় প্রেরণ বাগেরহাটের রামপালে পুলিশের পৃথক অভিযানে দুই মাদক কারবারি আটক ফটিকছড়ি সাংবাদিকদের সংগঠন রিপোটার্স ইউনিটির সভা অনুষ্ঠিত। রামপালে পিক-আপের ধাক্কায় চতুর্থ শ্রেণির শিক্ষার্থী নিহত লোহাগড়া বাজারে দুটি মোবাইলের দোকানে দুর্ধর্ষ চুরি, মোবাইলসহ অর্ধকোটি টাকার মালামাল চুরি  আনার হত্যার ঘটনায় গ্রেপ্তার তিন আসামির আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত এম পি আনারের দেহাংশ উদ্ধারে কসাই জিহাদকে রিমান্ডের আবেদন  মোংলা থানার ওসির অপসারনের দাবীতে বাগেরহাটে মানববন্ধন চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২৩ তম সভাপতির দায়িত্বে জনাব মুহিউদ্দিন আহমদ।

কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিল টাঙ্গাইলের সরকারি সা’দত কলেজ

মুসফিকুর রহমান, সা'দত কলেজ প্রতিনিধি:
  • আপলোডের সময় : মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০২৩

ক্যারিয়ার প্লানিং সেমিনার , কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও পুরস্কার প্রদান অনুষ্ঠান-২০২৩ আয়োজন করে সরকারি সা’দত কলেজ। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র কলেজের অধ্যক্ষ প্রফেসর সুব্রত নন্দী, বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর সুলতান আহম্মেদ, ও জনাব মোঃ মোশারফ হোসেন (সম্পাদক, শিক্ষা পরিষদ), স্বাগত বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জনাব শামীম আল মামুন (সহযোগী অধ্যাপক, প্রাণিবিদ্যা বিভাগ) এবং সভাপতিত্ব করেন প্রফেসর পারভিন আক্তার (বিভাগীয় প্রধান, দর্শণ বিভাগ)। এছাড়াও উপস্থিত ছিলেন কলেজ শাখার ছাত্রলীগ ও ছাত্রদল এর নেতৃবৃন্দ। উক্ত অনুষ্ঠানটি সঞ্চালন করেন আতিকুর রহমান (সহকারী অধ্যাপক, গণিত বিভাগ)।

অনুষ্ঠানটি ০৩টি অংশে অনুষ্ঠিত হয়। যার ১ম অংশ হল ক্যারিয়ার প্ল্যানিং সেমিনার। সেমিনারে স্পিকার হিসেবে ছিলেন জনাব মোহাম্মদ ওমর আলী (সহকারী অধ্যাপক, অর্থনীতি বিভাগ) এবং জনাব মোঃ মাহফুজুর রহমান (সহকারী অধ্যাপক, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ)। প্রথমে জনাব মোহাম্মদ ওমর আলী অর্থনীতি সম্পর্কে সেমিনারে বক্তব্য দেন এবং পরবর্তীতে জনাব মোঃ মাহফুজুর রহমান বাংলাদেশের জাতীয় বিষয়াবলী (রাজনৈতিক) ও সংবিধান সর্ম্পকে বক্তব্য দেন। অধ্যক্ষ মহোদয়, পরবর্তী সেমিনারে শিক্ষক ও শিক্ষার্থী একই সাথে অংশগ্রহণ করার আহবান জানান। পরবর্তী সেমিনারের বিষয়বস্তু হিসেবে “ফ্রিল্যান্সিং” ঘোষণা করে দেন। তিনি বলেন, বর্তমানে শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি ফ্রিল্যান্সিং করে নিজেদের পড়াশোনার খরচ অনেকটাই যোগাতে পারেন।

অনুষ্ঠানের ২য় অংশ ছিল বিশেষ সংবর্ধনা। ৪১ তম বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারে সুপারিশপ্রাপ্ত মোঃ নুর আলম, হিসাববিজ্ঞান বিভাগ (শিক্ষাবর্ষঃ ২০০৯-১০) এবং ৪১ তম বিসিএস প্রশাসন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত নিলুফা ইয়াসমিন মিতু, ইংরেজি বিভাগ (শিক্ষাবর্ষঃ ২০১০-১১) কে কলেজের পক্ষ থেকে বিশেষ সংবর্ধনা দেওয়া হয়।

অনুষ্ঠানের ৩য় এবং সর্বশেষ অংশ ছিল ২০২২ সালের অনার্স ২য় বর্ষ অভ্যন্তরীণ পরীক্ষার কৃতি শিক্ষার্থীদের পুরস্কার প্রদান। প্রত্যেক বর্ষেই অভ্যন্তরীণ পরীক্ষা অনুষ্ঠিত হয়। সেই পরীক্ষায় ১ম,২য় এবং ৩য় স্থান গ্রহণকারীদের কলেজের পক্ষ থেকে পুরস্কার হিসেবে ক্রেস্ট প্রদান করা হয়। তারই ধারাবাহিকতায় ২য় বর্ষের মেধাবী শিক্ষার্থীদের এই ক্রেস্ট প্রদান করা হয়। ২০২২ সালের অনার্স ২য় বর্ষ অভ্যন্তরীণ পরীক্ষার মেধাবী শিক্ষার্থীরা হলো – বাংলা বিভাগের ঊম্মি আক্তার (১ম), জুঁই আক্তার (২য়) এবং প্রণতি রানী (৩য়); ইংরেজি বিভাগের সানজিদা আক্তার (১ম), শামীমা আক্তার মিতু (২য়), মুঞ্জিয়া আক্তার (২য়), ইমরান আহমেদ (৩য়); ইতিহাস বিভাগের ইসরাত জেরিন লুবনা (১ম), সাদিয়া আক্তার (২য়), মলি আক্তার (৩য়); অর্থনীতি বিভাগের কামরুল ইসলাম(১ম), আতিকা আফরোজ তমা (২য়), ফাতেমা আক্তার মিতু (৩য়); রাষ্ট্রবিজ্ঞান বিভাগের রাখি বসাক (১ম), তানভীন সুলতানা তন্নী (২য়), বৃষ্টি আক্তার (৩য়); দর্শন বিভাগের শিমু আক্তার (১ম), যমুনা চক্রবর্তী (২য়), পলাশ মিয়া (৩য়); সমাজকর্ম বিভাগের সোমা ই জান্নাত সিন্থিয়া (১ম), মোসা. সোনিয়া আক্তার (২য়), শারমিন আক্তার (৩য়); ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মাহমুদা আক্তার (১ম), মোঃ আহসানুল কবীর (২য়), রুনা আক্তার (৩য়); ইসলামী শিক্ষা বিভাগের মারজিয়া সুলতানা আনিকা (১ম), আফরোজা (২য়), সায়মা খান সারা (৩য়); পদার্থবিজ্ঞান বিভাগের মিতু আক্তার (১ম), তাসনিম রহমান হৃদি (২য়), ইসরাত জাহান সাদিয়া (৩য়); গণিত বিভাগের মোঃ সাব্বির হোসেন (১ম), মোঃ ইমন খান (২য়), উম্মে কুলসুম রিতু (৩য়); প্রাণিবিদ্যা বিভাগের জেবুন্নাহার (১ম), মাহবুবা আক্তার রিফা (২য়), সুমাইয়া খান (২য়), স্মৃতি সরকার (৩য়); উদ্ভিদবিজ্ঞান বিভাগের খন্দকার সায়মা (১ম), তানজিল রহমান (২য়), মোসা. রিয়া খাতুন (৩য়); হিসাববিজ্ঞান বিভাগের অজয় সরকার (১ম), মিলন মিয়া (২য়), মোঃ মঞ্জুর হাসান (৩য়); ব্যবস্থাপনা বিভাগের পূঁজা সরকার (১ম), মেহেরুন নাহার মুন্নী (২য়), ইমা আক্তার (৩য়); মার্কেটিং বিভাগের অনামিকা আক্তার (১ম), মোঃ বাঁধন তালুকদার (২য়), মোছা. ডালিম খাতুন (৩য়); ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের রোকসানা খাতুন (১ম), শ্রাবণী বসাক (২য়), শামিমা আক্তার (৩য়)। উক্ত কৃতি শিক্ষার্থীদের মাননীয় অধ্যক্ষ ও উপাধ্যক্ষ , শিক্ষক পরিষদ সম্পাদক , স্বাগত বক্তা , সভাপতি এবং ছাত্র নেতৃবৃন্দ যৌথভাবে পুরস্কার প্রদান করে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..