রবিবার, ০৫ মে ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন
শিরোনামঃ
মধুখালিতে দুই ভাইকে পিটিয়ে হত্যা বিএনপির দন্তত কমিটির বিচার দাবি লোহাগড়া উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ  লোহাগড়ায় বিএনপির উদ্যোগে সাধারণ মানুষের মাঝে বিশুদ্ধ পানি- স্যালাইন ও বিস্কুট বিতরণ চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি শিক্ষার্থীবান্ধব হবে কবে? ঈদগাঁও উপজেলার নির্বাচনে সুবিধাজনক স্থানে আবু তালেব, লড়ে যাবেন সেলিম আকবর এবং শামশু। আমরা চাই নির্বাচনে সবাই অংশগ্রহন করুক, যত বেশী অংশ গ্রহন করবে ততবেশী প্রতিযোগিতা পূর্ণ হবে, দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রথম নারী মহাপরিচালক হলেন শিরীন পারভীন সরকারি সা’দত কলেজ শাখা ছাত্রলীগের কর্মী সভা অনুষ্ঠিত মুরাদনগরে গৃহবধূকে জবাই করে হত্যার অভিযোগ লোহাগড়ায় প্রচন্ড গরমে ৭ জন শিক্ষার্থী অসুস্থ, স্কুল ছুটি ঘোষণা 

কুষ্টিয়ায় টিআরসি পদের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ  

কুষ্টিয়া প্রতিনিধিঃ জাহাঙ্গীর আলম রানা
  • আপলোডের সময় : সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৩
সোমবার (২৭ ফেব্রুয়ারি ২০২৩) সকাল ৯ টায় পুলিশ ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। কুষ্টিয়া জেলা হতে টিআরসি পদের জন্য লিখিত পরীক্ষায় ৩৪০ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করেন এবং ১ জন পরিক্ষার্থী অনুপস্থিত ছিলেন। উক্ত ৩৪০ জন প্রার্থীর মধ্যে ১২৩ জন প্রার্থী লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়। উল্লেখ্য, কুষ্টিয়া জেলা হতে এ বছর ৭৪ জন পুলিশ ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে চাকুরির সুযোগ পাবে। কুষ্টিয়া জেলায় চাকরি নয় সেবা এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নিয়োগ প্রক্রিয়ার সকল ধাপের কার্যক্রম চালু আছে।পুলিশ সুপার মো: খাইরুল আলম কুষ্টিয়া জেলার ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।
পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম পুলিশ লাইন্স বাস্কেটবল  মাঠে উপস্থিত পরীক্ষা বোর্ডের সদস্য, পরীক্ষার কাজে সহায়তার জন্য নিয়োজিত পুলিশ সদস্যবৃন্দ ও ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশের সময় আগত পরীক্ষার্থীদের উদ্দেশ্যে প্রয়োজনীয় ব্রিফিং প্রদান করেন। পুলিশ সুপার কুষ্টিয়া এ সময় স্পষ্ট ভাবে বলেন, এবারের নিয়োগের কার্যক্রম অত্যন্ত স্বচ্ছভাবে করা হচ্ছে, কারোর কাছে তদবির করার জন্য যাওয়া লাগবে না; কারো কোন সুপারিশ লাগবে না। যাদের যোগ্যতা আছে অর্থাৎ যারা নির্ধারিত পরীক্ষায় ভালো করবে, শুধুমাত্র তাদেরকেই পুলিশ কনস্টেবল পদে চাকরি দেওয়া হবে। তাই কেউ যেন চাকরি পাওয়ার আশায় টাকা দিয়ে দালালের খপ্পরে না পড়েন এ বিষয়টিও পুলিশ সুপার পরীক্ষার্থীদের সতর্ক করেন। পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম আরো বলেন, কুষ্টিয়া জেলায় পুলিশ কনস্টেবল পদে চাকরি পেতে কোন টাকা লাগবে না।

কুষ্টিয়া জেলায় ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষার সকল কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পাদনের লক্ষ্যে ব্রিফিং প্যারেডে প্রধান অতিথি পুলিশ সুপার কুষ্টিয়া মো: খাইরুল আলম তার বক্তব্যে নিয়োগ ডিউটিতে নিয়োজিত দায়িত্বপ্রাপ্ত সকল পুলিশ সদস্য ও পরীক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ এবং “জনগনের পুলিশ” হওয়া ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে ২০২৫ সালের মধ্যে “মধ্যম আয়ের দেশ” এবং ভিশন-২০৪১ পূরণের মাধ্যমে “স্মার্ট বাংলাদেশ” গড়ে তুলার প্রত্যয়ে বিদ্যমান কনস্টেবল পদের নিয়োগ আধুনিকায়ন করেছে বাংলাদেশ পুলিশ। তিনি রিক্রুটমেন্টের দায়িত্ব পালনকারী কুষ্টিয়া জেলা পুলিশ সদস্যদের সততা, নিষ্ঠা, আন্তরিকতা ও  পেশাদারিত্বের সহিত দায়িত্ব পালন করতে নির্দেশনা প্রদান করেন। পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম এ সময় আরো বলেন, এবারের টিআরসি পদের নিয়োগ ২০২৩ হবে সচ্ছ, নিরপেক্ষ এবং দূর্নীতিমুক্ত। যে সকল প্রার্থী প্রতিটি পরীক্ষায় ভাল করবে এবং শারীরিকভাবে সক্ষম, যোগ্য ও মেধাবী ; শুধুমাত্র তারাই যোগ্যতার ভিত্তিতে নিয়োগপ্রাপ্ত হবেন।
এ সময় আরো উপস্থিত ছিলেন মো: কামরুল হাসান (অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন ও অর্থ), মাগুরা ও সদস্য ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ পরীক্ষা বোর্ড বোর্ড কুষ্টিয়া, মো: ফিরোজ কবির, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি), যশোর  ও সদস্য ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ পরীক্ষা বোর্ড কুষ্টিয়া, মাঠ পর্যায়ের কাজে সহায়তাকারী পুলিশ সদস্যবৃন্দ ও টিআরসি পদের পরীক্ষার্থীবৃন্দ প্রমুখ।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..