বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৪৮ অপরাহ্ন
শিরোনামঃ
লোহাগড়ায় খুনের ঘটনার ৫ মাস পরেও থামছে না বাড়িঘর ভাংচুর ও লুটপাট, ভয় আর আতঙ্কে গ্রামছাড়া মানুষ  পাইকগাছায় লাইসেন্স বিহীন ঔষধ বিক্রয়ের দায়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানা  মাটির নিচে পালিয়ে থাকলেও খুঁজে বের করে বিচারের জায়গায় আনা হবে ইনশাআল্লাহ্ -মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী মোঃ আব্দুর রহমান মুরাদনগর উপজেলায় ২’শত ফুট লম্বা বাশেঁ সাকোঁ দিয়ে ঝুঁকি নিয়ে পারাপার করছে ২০ গ্রামের লক্ষাধীক মানুষ। নেত্রকোণায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় সিংড়া থানা পুলিশ কর্তৃক চোরাই মোটরসাইকেল উদ্ধার, গ্রেফতার- ২ বাউফলে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ  ঈদগাঁও উপজেলা নির্বাচনে ভোট যুদ্ধে ৪ হেভিওয়েট প্রার্থী।  লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম উজ্জলের গণসংযোগ  ট্রাক ড্রাইভারকে খুন করে রড ছিনতাইয়ের ঘটনায়  আটক-৪

সাভারে অনুমোদনহীন ইট ভাটা গুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত

সাভার প্রতিনিধি:ঢাকা
  • আপলোডের সময় : শুক্রবার, ৩ মার্চ, ২০২৩
 সাভারে অনুমোদনহীন ইটভাটা পরিচালনার দায়ে ইটভাটা গুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমান আদালত। এ অভিযান পরিচালনা করেন সাভার উপজেলার আমিনবাজার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছাম্মৎ মাসুমা আক্তার।
বৃহস্পতিবার (২রা মার্চ ) সাভারের আমিনবাজার ইউনিয়নের সালেপুরের দেওয়ান বাড়ি এলাকায় আবু জাহিদ ব্রিকস প্রোপাইটার আবু সাইদ  নামক ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন তিনি। এ সময় ইট ভাটাটিকে গুঁড়িয়ে  ভেঙে ফেলা হয়।
মহামান্য হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী অবৈধ ইটভাটা বন্ধ করার ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে  সাভারের এ ইটভাটায় অভিযান পরিচালনা করেন।  আবু জাহিদ ব্রিকস নামক ইটভাটা গত বছর একবার ভেঙ্গে দেওয়া হয় তারপরও হাইকোর্টের আদেশ অমান্য করে কর্তৃপক্ষ  এ  বছর আবার ইটখোলা চালু করেন এযাবৎ লাইসেন্স ব্যাতিত তাদের ভাটা কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।
উচ্ছেদ অভিযান পরিচালনার সময় মালিকপক্ষ পলাতক থাকায় প্রাথমিকভাবে জেল ও জরিমানা করা সম্ভব হয়নি, এ ধরণের অভিযান চলমান থাকবে বলেও জানান সাভার উপজেলার আমিনবাজার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট  মাসুমা আক্তার।
এ অভিযান চলাকালে ফায়ার সার্ভিসের সদস্য ও সাভার মডেল থানা পুলিশ উপস্থিত ছিলেন।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..