রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০৭:২৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
নড়াইলে শিক্ষকদের সঙ্গে এমপি মাশরাফির মতবিনিময় সিংড়ায় পিতা কর্তৃক কন্যাকে ধর্ষণের অভিযোগে- পিতা গ্রেপ্তার  রাজধানীতে বৈদ্যুতিক তার ছিঁড়ে ৪ জন নিহত বাঁশখালীতে প্রাইমারী শিক্ষকদের মাঝে বঙ্গবন্ধু বিষয়ক বই বিতরণে, “চট্টগ্রাম জেলা পরিষদ, পাইকগাছার কপিলমুনি বাজার মনিটরিং করেছেন -ইউএনও আল-আমিন সিরাজগঞ্জে আন্তঃশ্রেণী ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত ঝিনাইদহ জেলা পরিষদের চেয়ারম্যান এম. হারুন অর রশীদ এর স্বেচ্ছাচারিতা ও দূর্নীতির বিরুদ্ধে সদস্যদের অনাস্থা ও সংবাদ সম্নেলনঃ প্রেসক্লাব পাইকগাছা এর কমিটি গঠন গ্রাম পুলিশের অপকর্মের বিচারের দাবিতে মানববন্ধন  সাভারে বর্তমান সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরে জনসংযোগ করেছেন তুহিন

কুষ্টিয়ার খোকসা উপজেলা প্রেসক্লাবের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন:

কুষ্টিয়া প্রতিনিধিঃ জাহাঙ্গীর আলম রানা
  • আপলোডের সময় : শুক্রবার, ২০ জানুয়ারী, ২০২৩
খোকসা উপজেলা  প্রেসক্লাবের  ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার(১৯ জানুয়ারি) সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে খোকসা উপজেলা প্রেসক্লাব কার্যালয়ে এ উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খোকসা উপজেলা নির্বাহী অফিসার জনাব  রিপন বিশ্বাস,এসময় প্রধান অতিথি বক্তব্যয় বলেন, সাংবাধিক একটি মহত পেশা আমি দোয়া করি খোকসা উপজেলা প্রেস ক্লাব যেনো অমর হয়ে থাকে খোকসার মানুষের রিদয়ে তার যেন কোনো দিন মৃত্যু না হয়, এবং সাংবাদিক গণমাধ্যম কে উদ্দেশ্য করে বলেন আইন বিভাগ, বিচার বিভাগ, শাষণ বিভাগের, পাশা পাশি সাংবাদিকতা আমাদের বিচার বিবেচনা করা উচিৎ আমাদের সংবিধানেও বলা হয়েছে যে গণমাধ্যমকে সাধীনতা দেওয়া হয়েছে সেটার উদ্দেশ্য যে যাতে করে তাদের কেহ বাধ্যকরতে না পারে সাংবাদিকরা সঠিক তথ্য উদঘাটন এর মাধ্যমে নিউজ করতে পারে তাদেরকে সম্পুর্ন সাধিনতা দেওয়া হয়েছে সেটা তাদের কে কারও অধিনস্ত হতে না হয়, আপনারা এই সাধিনতা ভোগ করেন এবং দেশের বা সমাজের ঘটে যাওয়া সত্য ঘটনাটা তুলে ধরেন আপনাদের সাধিনতা বিষয়টা যেন অন্যকারো হয় রানি বা কষ্টের কারণ না হয়, সংবাদটি যেন বষ্ট নিষ্ট হয় সেই বিষয় লক্ষ্য রাখবেন সঠিক তথ্য উদঘাটন করে নিউজ করবেন তাহলে আপনার সাংবাদিকতা স্বাথর্ক হবে।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন  খোকসা থানা অফিসার ইনচার্জ সৈয়দ আশিকুর রহমান,  তিনি তার বক্তব্যে বলেন, সংবাদপত্র হচ্ছে সমাজের দর্পণ এবং সাংবাদিক হচ্ছে জাতির বিবেক সংবাদপত্র ছাড়া বিশ্ব চলতে পারে না। সাংবাদিকদের লেখনীর মাধ্যমে সমাজের কোথায় কি প্রয়োজন কোন দপ্তরে কোনটা প্রয়োজন সেটা উঠে আসে। অস্ত্রের শক্তি থেকে সাংবাদিকের কলমের শক্তি বেশি। খোকসা উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকদের তথ্য ও বস্তুনিষ্ঠ সংবাদ সংগ্রহ করে সেটা তুলে ধরার জন্য আহ্বান জানান।
এরপর বক্তব্য রাখেন খোকসা উপজেলা  প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম রানা, তিনি তার বক্তব্যে বলেন, আমি খোকসা উপজেলা প্রেসক্লাবের সভাপতি হিসেবে সাত বছর দায়িত্ব পালন করে আসছি। আমি সদা সর্বদা সত্য খবর প্রচার করার চেষ্টা করি। আমি আমার লেখার মাধ্যমে সমাজের অসহায় ও দুঃখী মানুষের সঠিক বিচার পেতে সহায়তা করি। করোনা কালীন সময়ে খোকসা উপজেলা প্রেসক্লাবের পক্ষ থেকে নিজস্ব অর্থায়নে গরিব দুঃখী মানুষের হাতে খাবার তুলে দি। আমি সব সময় সাধারণ মানুষের পাশে ছিলাম এবং থাকব,  সত্য খবর প্রচারের মাধ্যমে জনগণ যাতে তাদের সঠিক বিচার পায় আমি সব সময় তাদেরকে সাহায্য সহযোগিতা করব।
বক্তব্য রাখেন  উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ সাবুব আলম  চঞ্চল  , খোকসা উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মনোয়ার হোসেন,  উপজেলা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ মোফাজ্জল হোসেন মারুফ,  খোকসা উপজেলা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক হাফিজুল ইসলাম বকুল,প্রেসক্লাবের সদস্য নোবাজ্জেল হোসেন।
এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, খোকসা উপজেলা প্রেসক্লাবের সদস্য নাজমুল হাসান,নাহিদুজ্জামান সয়ন,
খোকসা উপজেলা  প্রেসক্লাবের কোষাধ্যক্ষ নাজমুল হক লাভলু, নিখিল বিশ্বাস, জাহাঙ্গীর পারভেজ, রাজ্জাক হোসেন ,আকরাম হোসেন,  এবং খোকসায় কর্মরত বিভিন্ন সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।
বক্তব্য শেষে কেক কাটা এবং সবার মধ্যে খাবার পরিবেশন এর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।
সভাপতিত্ব করেন খোকসা উপজেলা  প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর হোসেন রানা।  অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক সাবুব আলম চঞ্চল।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..