সোমবার, ২২ জুলাই ২০২৪, ০২:৩১ অপরাহ্ন
শিরোনামঃ
সাতক্ষীরা কোটা আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগ ও মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের নেতা-কর্মীদের মধ্যে হামলা-পাল্টা হামলা। চবিতে চলছে হল সিলগালা। নড়াইলে পুকুরে গোসল করতে গিয়ে দশম শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু  নড়াইলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে আহত ১৭   সিংড়ায় মাসব্যাপী চলনবিল বৃক্ষরোপণ উৎসবে বিনামূল্যে গাছের চারা বিতরণ পুরাতন সাতক্ষীরায় জমিজমা বিরোধে ৪জনকে পিটিয়ে আহত কোটা সংস্কারের দাবিতে বঙ্গভবনের স্মারকলিপি দিলেন শিক্ষার্থীরা যারা না জেনে সমালোচনা করেন, তারা মানসিক রোগী: প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশু গৃহকর্মীকে  নির্যাতনের ঘটনায় দম্পতি গ্রেফতার। সাভারে চুরির অপবাদ দিয়ে শিশু গৃহকর্মীকে নির্যাতন, জিজ্ঞাসাবাদের জন্য আটক দুই

বাহুবল স্নানঘাট ক্লিনিকের সেবা নেওয়ার জন্য যাওয়ার একমাত্র রাস্তা ঝুকিপূর্ণ বাঁশের সাঁকো! 

জাহাঙ্গীর মিয়া, বাহুবল প্রতিনিধি, হবিগঞ্জঃ
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২
 হবিগঞ্জের বাহুবল উপজেলার স্নানঘাট ইউনিয়নের প্রায় ৩০-৩৫ হাজার জনগণ সরকারের স্বাস্থ্যসেবা নিতে হয় ঝুকিপূর্ণ বাঁশের সাঁকো পারাপার হয়ে।
প্রায় তিন বছর পূর্বে নির্মাণ করা হয় স্নানঘাট কমিউনিটি ক্লিনিক। ক্লিনিকটি স্নানঘাট ইউনিয়ন পরিষদ এবং স্নানঘাট বাজারের পাশে, পুটিজুরী-স্নানঘাট সড়কের উত্তর পাশে একটা খালের পাশে অবস্থিত।
সরেজমিনে দেখা যায়, ঝুকিপূর্ণ দুই বাঁশের উপর ভর করে ক্লিনিক যেতে হয়। স্থানীয়দের তথ্য মতে জানা যায়, ক্লিনিক নির্মাণের তিন বছর অতিবাহিত হবার পরেও ক্লিনিকের সংযোগ সড়ক এখনো করা হয়নি! এ নিয়ে স্থানীয় জনগণ ক্ষোভ প্রকাশ করছেন।
ক্লিনিকে সেবা নিতে আসা আয়মনা বিবি জানান, আমরা তিন বছর অনেক কষ্ট করে ক্লিনিকে গিয়ে ঔষধপাতি আনি। তিনি ক্ষোব প্রকাশ করে জানান, তিন বছরে আমরার এলাকার অনেকই বাচ্চা নিয়ে হাকাম থেকে খালে পরছে! আহত ও হইছে! হাকাম আমরা অনেকেই পার হইতাম পারি না,যারা পারে তারা ও অনেক ঝুকি নিয়ে ক্লিনিকে যায়।
আয়মনা জানান, গর্ভবতী মহিলারা অনেক কষ্ট করে হাকাম পার হয়। তিনি সেই সময় একটা নতুন ব্রিজের দাবী জানান।
স্নানঘাট ইউনিয়ন সেন্টারের উদ্যোক্তা মনির খান জানান, আমাদের ইউনিয়ন মানুষ লক্কর চক্কর বাঁশের  সাঁকো পার হয়ে ক্লিনিকের সেবা নিতে হয়। তিনি দুঃক্ষ প্রকাশ করে জানান, নতুন ভবন হইল প্রায় তিন বছর। কিন্ত মেইন সড়ক থেকে সংযোগ ব্রিজ আর হইলো না! তিনি দ্রুত নতুন একটা ব্রিজের দাবী জানান।
ক্লিনিকের ঝুকিপূর্ণ বাঁশের সাঁকো সম্পর্কে জানতে চাইলে উক্ত ০৬ নং ওয়ার্ডের মেম্বার আনোয়ার মিয়া জানান, বাঁশের হাকামের পরিবর্তে নতুন ব্রিজের টেন্ডার হইছে প্রায় এক বছর পূর্বে। তবে কেন ব্রিজ হচ্ছে না তা জানার জন্য উক্ত ইউনিয়নের চেয়ারম্যানের সাথে যোগাযোগ করার জন্যে বলেন।
তবে এ বিষয়ে জানার জন্যে স্নানঘাট ইউনিয়নের চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন রাহিন এর মোবাইলে বার বার কল
 রিসিভ করেন নাই,

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..