শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন
শিরোনামঃ
মধুখালিতে দুই ভাইকে পিটিয়ে হত্যা বিএনপির দন্তত কমিটির বিচার দাবি লোহাগড়া উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ  লোহাগড়ায় বিএনপির উদ্যোগে সাধারণ মানুষের মাঝে বিশুদ্ধ পানি- স্যালাইন ও বিস্কুট বিতরণ চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি শিক্ষার্থীবান্ধব হবে কবে? ঈদগাঁও উপজেলার নির্বাচনে সুবিধাজনক স্থানে আবু তালেব, লড়ে যাবেন সেলিম আকবর এবং শামশু। আমরা চাই নির্বাচনে সবাই অংশগ্রহন করুক, যত বেশী অংশ গ্রহন করবে ততবেশী প্রতিযোগিতা পূর্ণ হবে, দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রথম নারী মহাপরিচালক হলেন শিরীন পারভীন সরকারি সা’দত কলেজ শাখা ছাত্রলীগের কর্মী সভা অনুষ্ঠিত মুরাদনগরে গৃহবধূকে জবাই করে হত্যার অভিযোগ লোহাগড়ায় প্রচন্ড গরমে ৭ জন শিক্ষার্থী অসুস্থ, স্কুল ছুটি ঘোষণা 

এক সপ্তাহে হার্ট ফাউন্ডেশনে করোনা রোগীর মৃত্যু-৭

সংগ্রাম প্রতিদিন ডেস্ক
  • আপলোডের সময় : রবিবার, ১ আগস্ট, ২০২১

দেশের করোনা পরিস্থিতি ক্রমশ খারাপ হচ্ছে। আক্রান্তের সংখ্যার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যু। এক সপ্তাহের ব্যবধানে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে সাতজন করোনা রোগীর মৃত্যু হয়েছে

বৃহস্পতিবার (২৯ জুলাই) হাসপাতালটির উপপরিচালক প্রশাসন আফসানা নাসরিন জাগো নিউজকে এই তথ্য জানান।

তিনি জানান, হাসপাতালটিতে ডেডিকেটেড করোনা ইউনিট নেই। হৃদরোগ ও শ্বাসকষ্ট নিয়ে যারা আসছেন তাদের কোভিড টেস্ট করানো হচ্ছে। কোভিড পজিটিভ হলে তাদের চিকিৎসা দেয়া হচ্ছে। এজন্য হাসপাতালটির পাঁচতলায় ২৬ সিটবিশিষ্ট কোভিড ইউনিট করা হয়েছে। কোভিড পজিটিভ না হওয়া পর্যন্ত তাদের সাসপেক্টড বা ইয়োলো জোনে রাখা হচ্ছে।

তিনি আরও বলেন, সিট ২৬টা হলেও আমরা ৩৬ জনকে একমোডেট করতে পারি। আমরা কাউকে ফিরিয়ে দিচ্ছি না।

হাসপাতালটিতে ঈদের পর গত ২২ জুলাই থেকে বুধবার (২৮ জুলাই) পর্যন্ত চিকিৎসা নিতে আসা রোগীদের মধ্যে ৮৭ জনের করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার দুপুর পর্যন্ত সেখানে চিকিৎসাধীন রয়েছেন ২১ জন করোনা রোগী। আর নতুন করে ভর্তি হয়েছেন সাতজন। এছাড়াও কোভিড সাসপেক্টেড আছেন আরও আটজন রোগী। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন চারজন রোগী।

হাসপাতালটির করোনা ইউনিটের কনসালটেন্ট ডা. মীর ইশরাকুজ্জামান জাগো নিউজকে বলেন, প্রতিদিন রোগী বাড়ছে। আমরা কাউকে ফিরিয়ে দিচ্ছি না। দুই ডোজ টিকা নেয়ার পরও অনেকেই আক্রান্ত হচ্ছেন। আজকে চারজনের রোগীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের হাইফ্লো অক্সিজেন লাগছে। গত বছরের মে মাস থেকে চলতি বছরের জুলাই পর্যন্ত হাসপাতালটিতে ৫৪ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..