শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন
শিরোনামঃ

এক সপ্তাহে হার্ট ফাউন্ডেশনে করোনা রোগীর মৃত্যু-৭

সংগ্রাম প্রতিদিন ডেস্ক
  • আপলোডের সময় : রবিবার, ১ আগস্ট, ২০২১

দেশের করোনা পরিস্থিতি ক্রমশ খারাপ হচ্ছে। আক্রান্তের সংখ্যার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যু। এক সপ্তাহের ব্যবধানে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে সাতজন করোনা রোগীর মৃত্যু হয়েছে

বৃহস্পতিবার (২৯ জুলাই) হাসপাতালটির উপপরিচালক প্রশাসন আফসানা নাসরিন জাগো নিউজকে এই তথ্য জানান।

তিনি জানান, হাসপাতালটিতে ডেডিকেটেড করোনা ইউনিট নেই। হৃদরোগ ও শ্বাসকষ্ট নিয়ে যারা আসছেন তাদের কোভিড টেস্ট করানো হচ্ছে। কোভিড পজিটিভ হলে তাদের চিকিৎসা দেয়া হচ্ছে। এজন্য হাসপাতালটির পাঁচতলায় ২৬ সিটবিশিষ্ট কোভিড ইউনিট করা হয়েছে। কোভিড পজিটিভ না হওয়া পর্যন্ত তাদের সাসপেক্টড বা ইয়োলো জোনে রাখা হচ্ছে।

তিনি আরও বলেন, সিট ২৬টা হলেও আমরা ৩৬ জনকে একমোডেট করতে পারি। আমরা কাউকে ফিরিয়ে দিচ্ছি না।

হাসপাতালটিতে ঈদের পর গত ২২ জুলাই থেকে বুধবার (২৮ জুলাই) পর্যন্ত চিকিৎসা নিতে আসা রোগীদের মধ্যে ৮৭ জনের করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার দুপুর পর্যন্ত সেখানে চিকিৎসাধীন রয়েছেন ২১ জন করোনা রোগী। আর নতুন করে ভর্তি হয়েছেন সাতজন। এছাড়াও কোভিড সাসপেক্টেড আছেন আরও আটজন রোগী। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন চারজন রোগী।

হাসপাতালটির করোনা ইউনিটের কনসালটেন্ট ডা. মীর ইশরাকুজ্জামান জাগো নিউজকে বলেন, প্রতিদিন রোগী বাড়ছে। আমরা কাউকে ফিরিয়ে দিচ্ছি না। দুই ডোজ টিকা নেয়ার পরও অনেকেই আক্রান্ত হচ্ছেন। আজকে চারজনের রোগীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের হাইফ্লো অক্সিজেন লাগছে। গত বছরের মে মাস থেকে চলতি বছরের জুলাই পর্যন্ত হাসপাতালটিতে ৫৪ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..