শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
লোহাগড়ায় খুনের ঘটনার ৫ মাস পরেও থামছে না বাড়িঘর ভাংচুর ও লুটপাট, ভয় আর আতঙ্কে গ্রামছাড়া মানুষ  পাইকগাছায় লাইসেন্স বিহীন ঔষধ বিক্রয়ের দায়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানা  মাটির নিচে পালিয়ে থাকলেও খুঁজে বের করে বিচারের জায়গায় আনা হবে ইনশাআল্লাহ্ -মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী মোঃ আব্দুর রহমান মুরাদনগর উপজেলায় ২’শত ফুট লম্বা বাশেঁ সাকোঁ দিয়ে ঝুঁকি নিয়ে পারাপার করছে ২০ গ্রামের লক্ষাধীক মানুষ। নেত্রকোণায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় সিংড়া থানা পুলিশ কর্তৃক চোরাই মোটরসাইকেল উদ্ধার, গ্রেফতার- ২ বাউফলে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ  ঈদগাঁও উপজেলা নির্বাচনে ভোট যুদ্ধে ৪ হেভিওয়েট প্রার্থী।  লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম উজ্জলের গণসংযোগ  ট্রাক ড্রাইভারকে খুন করে রড ছিনতাইয়ের ঘটনায়  আটক-৪

গাড়ি চালকদের প্রতিদিনেই ঈদ বোনাস অপর দিকে বেকার, কর্ম হীন ও ছাত্র-ছাত্রীদের সর্বনাশ।

রিপোর্টারের নাম
  • আপলোডের সময় : শনিবার, ১৯ জুন, ২০২১

মাননীয় সড়ক মন্ত্রী করোনা প্রতিরোধে যে বিশেষ ব্যবস্থা নিয়েছেন যে,গনপরিবহনে ৬০% ভাড়া বৃদ্ধি এবং পাশের সিট খালি থাকবে।কিন্তু বাস্তবটা হচ্ছে পুরাই উল্টা।

কাওরায়ান বাজার থেকে মিরপুর-১ মাত্র নয় কিলোমিটার পথ জন প্রতি ২৫ টাকা।এখানেই শেষ না,সিটিং সারভিসতো বটেই আরও যত লোক বাসে উঠানো যায় তা উঠানো হচ্ছে।

লোক বেশি নেওয়া গেলেও ভাড়া কিন্তু কম নেওয়ার কোন কথা নেই।বাস কতৃপক্ষ না হয় তাদের পরিবার নিয়ে ভালোই আছে। কিন্তু বেকার ,কর্মহীন ও ছাত্র-ছাত্রীদের জীবন বিপন্ন হচে্ছ।

কর্মের ক্ষেত্র উল্লেখযোগ্য হারে কমেছে,ফলে জীবন মান ও কমেছে।ঘরে চাল কিনতে পারছি না,ক্ষুধার দরুণ হাটতে পারছি না।বাসে প্রায় দ্বিগুন ভাড়া দিচ্ছি অথচ কাউকে কিছু বলতে পারছিনা,তাদের কথা কি আমরা ভাবছি বা সেই সীমিত আয়ের মানুষের কথা যারা বেতনের অর্ধেকই  গাড়ী ভাড়া দিচ্ছে।সবারই পরিবারে অন্তত খেয়ে বেচে থাকার অধিকার আছে।আরও ইফেকটিভ পরিকল্পনা এবং বাস্তবায়ন কি সমস্যাগুলোর সমাধানের কারন হতে পারে না।

 

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..