বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
লোহাগড়ায় বিএনপির উদ্যোগে সাধারণ মানুষের মাঝে বিশুদ্ধ পানি- স্যালাইন ও বিস্কুট বিতরণ চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি শিক্ষার্থীবান্ধব হবে কবে? ঈদগাঁও উপজেলার নির্বাচনে সুবিধাজনক স্থানে আবু তালেব, লড়ে যাবেন সেলিম আকবর এবং শামশু। আমরা চাই নির্বাচনে সবাই অংশগ্রহন করুক, যত বেশী অংশ গ্রহন করবে ততবেশী প্রতিযোগিতা পূর্ণ হবে, দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রথম নারী মহাপরিচালক হলেন শিরীন পারভীন সরকারি সা’দত কলেজ শাখা ছাত্রলীগের কর্মী সভা অনুষ্ঠিত মুরাদনগরে গৃহবধূকে জবাই করে হত্যার অভিযোগ লোহাগড়ায় প্রচন্ড গরমে ৭ জন শিক্ষার্থী অসুস্থ, স্কুল ছুটি ঘোষণা  লোহাগড়ায় বাল্যবিবাহের সাথে  সম্পৃক্ত থাকার অভিযোগে চারজনকে ২৫ হাজার টাকা জরিমানা লোহাগড়ায় বাল্যবিবাহের সাথে  সম্পৃক্ত থাকার অভিযোগে চারজনকে ২৫ হাজার টাকা জরিমানা

প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ”  প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

দেলোয়ার চৌধুরী:লাকসাম কুমিল্লা প্রতিনিধি
  • আপলোডের সময় : শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

কুমিল্লা জেলার লাকসাম উপজেলা বৃহস্পতিবার (১৮ এপ্রিল) মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আয়োজনে ও উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে উপজেলা পরিষদের মাঠে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শন উদযাপন করা হয়।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ এ.কে.এম. রকিবুল হাসানের সভাপতিত্বে
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল হাই সিদ্দিকী

প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ এ. কে. এম. রকিবুল হাসান জানান, এবার প্রদর্শনীতে ৪২টি স্টল অংশগ্রহণ করে। এরমধ্যে রয়েছে- গবাদিপশুর ওষুধ ও খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান, পশু ও পাখির খামার, দুগ্ধজাত পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান।
অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে উন্নত জাতের এবং অধিক উৎপাদনশীল জাতের গবাদি পশু যেমন: গাভী, বাছুর, ষাড়, মহিষ, ছাগল, ভেড়া, মুরগি, হাঁস, সৌখিন পাখি, পোষা প্রাণী এবং বিভিন্ন প্রযুক্তি প্রদর্শন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লাকসাম পৌরসভার মেয়র অধ্যাপক মোঃ আবুল খায়ের, উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, উপজেলা মৎস্য কর্মকর্তা শওকত আলী, মাধ্যমিক শিক্ষা অফিসার প্রসাদ কুমার ভাওয়াল, যুব উন্নয়ন কর্মকর্তা দেলোয়ার হোসেন।

আলোচনা শেষে স্টল পরিদর্শন করেন অতিথিরা প্রদর্শনীতে ছিলো প্রায় ৪২ টি স্টল। সেই সব স্টলগুলোতে প্রাণী সম্পদ সংশ্লিষ্ট বিভিন্ন প্রযুক্তির যন্ত্রপাতি এবং বিভিন্ন গৃহপালিত পশু-পাখি স্টলগুলোতে থাকা খামারিদের মাধ্যমে প্রদর্শিত হয়।এছাড়াও সুফলভোগী খামারিরা তাদের তাদের সুযোগ -সুবিধার কথা তুলে ধরেন উল্লেখ্য, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ১৮ এপ্রিল, বৃহস্পতিবার সকাল ১০ টায় প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৪ উদ্ধোধন করেন। যা সরাসরি সকল প্রাণিসম্পদ দপ্তরে মাল্টিমিডিয়ায় প্রচারিত হয়।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..