শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:১১ পূর্বাহ্ন
শিরোনামঃ
মধুখালিতে দুই ভাইকে পিটিয়ে হত্যা বিএনপির দন্তত কমিটির বিচার দাবি লোহাগড়া উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ  লোহাগড়ায় বিএনপির উদ্যোগে সাধারণ মানুষের মাঝে বিশুদ্ধ পানি- স্যালাইন ও বিস্কুট বিতরণ চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি শিক্ষার্থীবান্ধব হবে কবে? ঈদগাঁও উপজেলার নির্বাচনে সুবিধাজনক স্থানে আবু তালেব, লড়ে যাবেন সেলিম আকবর এবং শামশু। আমরা চাই নির্বাচনে সবাই অংশগ্রহন করুক, যত বেশী অংশ গ্রহন করবে ততবেশী প্রতিযোগিতা পূর্ণ হবে, দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রথম নারী মহাপরিচালক হলেন শিরীন পারভীন সরকারি সা’দত কলেজ শাখা ছাত্রলীগের কর্মী সভা অনুষ্ঠিত মুরাদনগরে গৃহবধূকে জবাই করে হত্যার অভিযোগ লোহাগড়ায় প্রচন্ড গরমে ৭ জন শিক্ষার্থী অসুস্থ, স্কুল ছুটি ঘোষণা 

রাঙ্গাবালীতে জমি নিয়ে বিরোধ, নারী সহ উভয় পক্ষের ১২ জনকে কুপিয়ে যখম

মোঃ হানিফ মিয়া রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি
  • আপলোডের সময় : মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০২৩

দীর্ঘ দিন যাবত জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে সাবু গাজীর পক্ষের চার নারীসহ ছয়জনকে কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষদের বিরুদ্ধে। গতকাল সোমবার বিকেল ৩.৩০ এ বড়বাইশদিয়া ইউনিয়ন ০৪ নং কাটাখালী এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- মোসাঃ শাহাভানু বেগম (৫০), মোসাঃ রেশমা বেগম (৩০), মোসাঃ লাইজু বেগম (৩৮), মোসাঃ নিরু বেগম (৩৪) মোঃ তাহেজ গাজী (৭০) ও জাহিদ তালুকদার (২১) । এদের মধ্যে গুরুতর অবস্থায় চারজনকে প্রাথমিক চিকিৎসা শেষে পটুয়াখালী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ভুক্তভোগী পরিবার সাবু গাজী জানান, বড়বাইশদিয়া ০৪নং কাটাখালী এলাকার জহির মুন্সি, স্বপ্ন খান,কালাম বাদশা ও শাহ আলম বাদশাহ সঙ্গে আমাদের দীর্ঘ এক বছর ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। বিষয়টি মীমাংসার জন্য বেশ কয়েকবার স্থানীয় ইউপি সদস্য মোঃ নসরু মেম্বার সালিসও করেন। কিন্তু তারা তাতে ক্ষিপ্ত হয়ে গত ৫ই ডিসেম্বর আমার বাবা, বোন ও বোন জামাইকে এলোপাতাড়ি মারধর করে।এতে আমার বাবার মাথা ফেটে রক্তাক্ত করে ফেলে । আমি বাদী হয়ে পটুয়াখালী বিজ্ঞ আদালতে মামলা করি।
এতে তারা প্রচন্ড ক্ষিপ্ত হয়ে প্রতিপক্ষরা ১৪/১৫ জন একজোট হয়ে সন্ত্রাসী কায়দায় ধারালো দা বটি এবং লাঠি নিয়ে আমাদের পরিবারের উপর হামলা চালায়। এতে আমার মা,বোন, ভাগিনা ও বাবাকে কুপিয়ে যখম করেন। আর এই হামলার মূল নকশা হিসেবে কাজ করেন জহির মুন্সি, স্বপ্ন প্যাদা,কালাম বাদশা, শাহ আলম বাদশা সহ তাদের পুত্ররা। আমার বোনদের উপর হামলার পরে তাদের শ্লীলতাহানী করে। আমার দু’বোন রেশমা ও লাইজুর স্বর্নের চেইন ও কানের এক জোড়া দুল ছিনিয়ে নিয়ে যায়। বর্তমানে তার মূল্য আছে ১ লক্ষ ১০ হাজার টাকা।
এ বিষয়ে প্রতিপক্ষ মোঃ জহির মুন্সি বলেন, গতকাল সোমবার যে ঘটনা ঘটছে আমি সেখানে উপস্থিত ছিলাম নাহ। আমি জানতে পারি দোকানের কাছে কথা কাটাকাটি হয় আমাদের ছেলেদের সাথে। একপর্যায়ে হাতাহাতি শুরু করলে সাবু গাজীর দলবল নিয়ে আমাদের ছেলেদের উপর হামলা চালায়। এতে আমাদের ৬/৭ জন যখম হয়।

স্থানীয় ইউপি সদস্য মোঃ নসরু বলেন, জায়গা জমি নিয়ে অনেক দিন যাবত দু’পক্ষই সমস্যা করছে। তবে আমি সহ স্থানীয়রা মিলে সালিসি করি, তাতেও সমাধান হয়নি। কয়েকদিন আগে তাহেজ গাজীদের মারধর করে জহির মুন্সির লোকজন। তারা কোটে মামলা করলে আমরা সবাই মিলে সমাধানে বসবো বলে সিদ্ধান্ত নেই। কিন্তু গত কাল দু’পক্ষই আবার মারামারিতে জড়িয়ে পড়ে।

এ বিষয়ে রাঙ্গাবালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হেল্লাল উদ্দিন বলেন, এ বিষয়ে থানায় অভিযোগ করা হয়েছে। পুলিশ ঘটনা স্থলে গিয়ে সঠিক তদন্ত করে দেখবে। দোষীদের দ্রুত আইনের আওতায় আনা হবে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..