রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
লোহাগড়ায় ৩১ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সের নবনির্মিত ভবন উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী ডা: সামন্ত লাল সেন  বাগেরহাটের রামপালে ট্রাকচাপায় নিহত ৩ পাইকগাছায় অভিনব কায়দায় গাঁজা বহনকালে মহিলা আটক- ১ নড়াইলের পানচাষী কার্তিকের স্বপ্ন পুড়ে ছাই  এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ পেলেন ৫ কৃতিমান লেখক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চবির হলে মাদক বানিজ্য সিংড়া বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে ১৩টি দোকান ভূস্মীভূত  লোহাগড়ায় খুনের ঘটনার ৫ মাস পরেও থামছে না বাড়িঘর ভাংচুর ও লুটপাট, ভয় আর আতঙ্কে গ্রামছাড়া মানুষ  পাইকগাছায় লাইসেন্স বিহীন ঔষধ বিক্রয়ের দায়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানা  মাটির নিচে পালিয়ে থাকলেও খুঁজে বের করে বিচারের জায়গায় আনা হবে ইনশাআল্লাহ্ -মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী মোঃ আব্দুর রহমান

সালাহ উদ্দিন আহমেদ (সিআইপি) নৌকার মনোনয়ন পাওয়ায় এলাকায় জুড়ে চলছে আনন্দের উৎসব! 

মোরশেদ আলম, চকরিয়া(কক্সবাজার) প্রতিনিধি
  • আপলোডের সময় : শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩
কক্সবাজার -১ (চকরিয়া-পেকুয়া) আসনে সালাহ উদ্দিন আহমদ (সিআইপি) আওয়ামী লীগের মনোনয়ন লাভ করায়  এলাকায় জুড়ে চলছে আনন্দের উৎসব। চকরিয়া-পেকুয়া উপজেলার ২৫টি ইউনিয়ন ও একটি পৌর এলাকায় নেতাকর্মীদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়। বিভিন্ন এলাকায় খন্ড খন্ড মিছিল বের করে নৌকার সমর্থনে। তারা নৌকা প্রতীককে বিজয় করার আহবান জানান।
রোববার (২৬ নভেম্বর) বিকাল ৫টার দিকে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের সালাহউদ্দিন আহমদ সিআইপির মনোনয়ন ঘোষণার পরপরই উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা আনন্দে মেতে ওঠেন।
এদিকে (শুক্রবার) দুপুরে নিজ গ্রামে  তার মা-বাবা কবর জিয়ারত করেন ও সালাহ উদ্দিন আহমদ সিআইপি’র জন্য দোয়া কামনা করেন এবং এলাকায়বাসী তাকে সংবর্ধনা জানান।
জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসন থেকে ইতোমধ্যে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন ১৮ জন প্রাথী। এর মধ্যে সালাহ উদ্দিন সিআইপিকে নৌকা মনোনয়ন দেন।
এদিকে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে নৌকার টিকেট নিয়ে আসলেন সালাহ উদ্দিন আহমদ সিআইপি। যার সততা, ক্লিন ইমেইজ ও সাংগঠনিক দক্ষতায় এ আসনে তাকে মনোনয়ন দিয়েছেন দলের । অন্য দিকে  সাবেক এমপি জাফর আলম এর নেতৃত্বে সন্ত্রাস, চাঁদাবাজ ও লুট-পাটসহ জায়গাদখল করে অটল সম্পদের মালিক হয়ে গেছে বলে জানিয়েছেন এলাকাবাসী।এদিকে সালাহ উদ্দিন আহমেদ (সিআইপি) বলেন – মানুষ এখন নিশ্চিত আর কোন দখলবাজ এর জায়গা এই চকরিয়া -পেকুয়ার মাটিতে হবে না   এমনকি সন্ত্রাসী, চাদাবাজি সহ সকল অপকর্মের বন্ধের ঘোষণা দেন তিনি। একজন দক্ষ সংগঠক হিসেব পরিচিতি লাভ করেন সালাহ উদ্দিন আহমদ সিআইপি। দীর্ঘদিন ধরে সালাহ উদ্দিন আহমদ সিআইপি চকরিয়া-পেকুয়া উপজেলার মাঠে ময়দানে কাজ করে দলকে এগিয়ে নিয়ে গেছেন।
সালাহউদ্দিন আহমদ সিআইপি চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের বাসিন্দা। ইতোপূর্বে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও যুগ্ম আহবায়ক পদে প্রায় ১৩ বছর দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৬ সালে সপ্তম, ২০০১ সালে অষ্টম ও ২০০৯ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে টানা তিনবার চকরিয়া-পেকুয়া আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছিলেন। এই তিনটি নির্বাচনে সালাহউদ্দিন সিআইপি অল্প ভোটের ব্যবধানে হেরে গেলেও সেই থেকে অদ্যবদি নির্বাচনী এলাকার জনসাধারণ এবং আওয়ামী লীগের নেতাকর্মীর সঙ্গে নিবিড় যোগাযোগ রক্ষা করেছেন। পাশাপাশি তিনি আওয়ামী লীগের দলীয় বিভিন্ন কর্মসুচিতে সরব উপস্থিতি থাকতেন।
এদিকে জেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক সালাহউদ্দিন আহমদ সিআইপিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন দেওয়ায় দলের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন এলাকাবাসী।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..