বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:১০ অপরাহ্ন
শিরোনামঃ
মধুখালিতে দুই ভাইকে পিটিয়ে হত্যা বিএনপির দন্তত কমিটির বিচার দাবি লোহাগড়া উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ  লোহাগড়ায় বিএনপির উদ্যোগে সাধারণ মানুষের মাঝে বিশুদ্ধ পানি- স্যালাইন ও বিস্কুট বিতরণ চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি শিক্ষার্থীবান্ধব হবে কবে? ঈদগাঁও উপজেলার নির্বাচনে সুবিধাজনক স্থানে আবু তালেব, লড়ে যাবেন সেলিম আকবর এবং শামশু। আমরা চাই নির্বাচনে সবাই অংশগ্রহন করুক, যত বেশী অংশ গ্রহন করবে ততবেশী প্রতিযোগিতা পূর্ণ হবে, দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রথম নারী মহাপরিচালক হলেন শিরীন পারভীন সরকারি সা’দত কলেজ শাখা ছাত্রলীগের কর্মী সভা অনুষ্ঠিত মুরাদনগরে গৃহবধূকে জবাই করে হত্যার অভিযোগ লোহাগড়ায় প্রচন্ড গরমে ৭ জন শিক্ষার্থী অসুস্থ, স্কুল ছুটি ঘোষণা 

বাউফল সরকারি কলেজের মাঠ   যেন গো-চারণ ভূমি ! 

সুদীপ সাহা উপজেলা প্রতিনিধি,
  • আপলোডের সময় : শুক্রবার, ১০ নভেম্বর, ২০২৩
 বাউফল(পটুয়াখালী) / পটুয়াখালীর বাউফল সরকারি কলেজের খেলার মাঠ গো-চারণ ভূমিতে পরিণত হয়েছে। প্রতিদিন এই মাঠে চড়ানো হয় অসংখ্য গরু-ছাগল। শ্রেণি কার্যক্রম চলাকালীন শিক্ষার্থীদের চোখের সামনে প্রতিদিন গরু-ছাগল চড়ানো হলেও বিষয়টি নিয়ে উদাসীন কলেজ কতৃপক্ষ।
সংশ্লিষ্ট সূত্র জানায়, ক্লাশ চলাকালীন প্রতিদিন অসংখ্য গরু ও ছাগল চড়ানো হয় বাউফল সরকারি কলেজ মাঠে। গরু-ছাগলের কারনে পাঠদান ব্যাহত হওয়ার পাশাপাশি খেলাধুলা করতে পারছে না কলেজের শিক্ষার্থী ও এলাকার ক্রীড়ামোদি যুবকরা। সুমন নামের এক শিক্ষার্থী জানায়, প্রতিদিন এই মাঠে গরু-ছাগল চড়ানোর কারনে পরিবেশ বিষিয়ে উঠেছে। গোবরের দুর্গন্ধে এবং গরু ছাগলের ডাকে পাঠদান ব্যহত হচ্ছে। শুধু তাই নয় কলেজের শিক্ষার্থীরা মাঠে খেলাধুলা করতে পারছে না। বিকালে এলাকার যুবকরা খেলতে গিয়ে গোবরের কারনে বিপাকে পড়ছেন। মাঠে খেলাধুলার পরিবেশ না থাকায় মুঠোফোনের প্রতি ঝুঁকে পড়ছেন তরুনরা। পিয়াস নামের অপর এক যুবক বলেন, মাঠে গরু-ছাগল চড়ানোর বিষয়ে কলেজের অধ্যক্ষর কাছে অভিযোগ করার পরও কোনো পদক্ষেপ নেয়া হচ্ছে না। তিনি কলেজ মাঠে গরু ছাগল চড়ানো অবিলম্বে বন্ধ করার দাবী জানান। এ প্রসঙ্গে বাউফল সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আবুল বসার তালুকদার বলেন, প্রতিদিন মাঠে যারা গরু-ছাগল চড়ায় তাদেরকে একাধিকবার সতর্ক করা হয়েছে। কলেজের নিরাপত্তা প্রাচীর না থাকার সুযোগটি কাজে লাগায় তারা। গরু-ছাগল চড়ানো বন্ধের বিষয়ে দ্রুত পদক্ষেপ নেয়া হবে বলেও তিনি নিশ্চিত করেন।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..