বুধবার, ২৪ জুলাই ২০২৪, ১১:৫২ পূর্বাহ্ন
শিরোনামঃ
সাতক্ষীরা কোটা আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগ ও মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের নেতা-কর্মীদের মধ্যে হামলা-পাল্টা হামলা। চবিতে চলছে হল সিলগালা। নড়াইলে পুকুরে গোসল করতে গিয়ে দশম শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু  নড়াইলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে আহত ১৭   সিংড়ায় মাসব্যাপী চলনবিল বৃক্ষরোপণ উৎসবে বিনামূল্যে গাছের চারা বিতরণ পুরাতন সাতক্ষীরায় জমিজমা বিরোধে ৪জনকে পিটিয়ে আহত কোটা সংস্কারের দাবিতে বঙ্গভবনের স্মারকলিপি দিলেন শিক্ষার্থীরা যারা না জেনে সমালোচনা করেন, তারা মানসিক রোগী: প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশু গৃহকর্মীকে  নির্যাতনের ঘটনায় দম্পতি গ্রেফতার। সাভারে চুরির অপবাদ দিয়ে শিশু গৃহকর্মীকে নির্যাতন, জিজ্ঞাসাবাদের জন্য আটক দুই

বাউফল সরকারি কলেজের মাঠ   যেন গো-চারণ ভূমি ! 

সুদীপ সাহা উপজেলা প্রতিনিধি,
  • আপলোডের সময় : শুক্রবার, ১০ নভেম্বর, ২০২৩
 বাউফল(পটুয়াখালী) / পটুয়াখালীর বাউফল সরকারি কলেজের খেলার মাঠ গো-চারণ ভূমিতে পরিণত হয়েছে। প্রতিদিন এই মাঠে চড়ানো হয় অসংখ্য গরু-ছাগল। শ্রেণি কার্যক্রম চলাকালীন শিক্ষার্থীদের চোখের সামনে প্রতিদিন গরু-ছাগল চড়ানো হলেও বিষয়টি নিয়ে উদাসীন কলেজ কতৃপক্ষ।
সংশ্লিষ্ট সূত্র জানায়, ক্লাশ চলাকালীন প্রতিদিন অসংখ্য গরু ও ছাগল চড়ানো হয় বাউফল সরকারি কলেজ মাঠে। গরু-ছাগলের কারনে পাঠদান ব্যাহত হওয়ার পাশাপাশি খেলাধুলা করতে পারছে না কলেজের শিক্ষার্থী ও এলাকার ক্রীড়ামোদি যুবকরা। সুমন নামের এক শিক্ষার্থী জানায়, প্রতিদিন এই মাঠে গরু-ছাগল চড়ানোর কারনে পরিবেশ বিষিয়ে উঠেছে। গোবরের দুর্গন্ধে এবং গরু ছাগলের ডাকে পাঠদান ব্যহত হচ্ছে। শুধু তাই নয় কলেজের শিক্ষার্থীরা মাঠে খেলাধুলা করতে পারছে না। বিকালে এলাকার যুবকরা খেলতে গিয়ে গোবরের কারনে বিপাকে পড়ছেন। মাঠে খেলাধুলার পরিবেশ না থাকায় মুঠোফোনের প্রতি ঝুঁকে পড়ছেন তরুনরা। পিয়াস নামের অপর এক যুবক বলেন, মাঠে গরু-ছাগল চড়ানোর বিষয়ে কলেজের অধ্যক্ষর কাছে অভিযোগ করার পরও কোনো পদক্ষেপ নেয়া হচ্ছে না। তিনি কলেজ মাঠে গরু ছাগল চড়ানো অবিলম্বে বন্ধ করার দাবী জানান। এ প্রসঙ্গে বাউফল সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আবুল বসার তালুকদার বলেন, প্রতিদিন মাঠে যারা গরু-ছাগল চড়ায় তাদেরকে একাধিকবার সতর্ক করা হয়েছে। কলেজের নিরাপত্তা প্রাচীর না থাকার সুযোগটি কাজে লাগায় তারা। গরু-ছাগল চড়ানো বন্ধের বিষয়ে দ্রুত পদক্ষেপ নেয়া হবে বলেও তিনি নিশ্চিত করেন।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..