বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৯:০৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
মধুখালীতে অসহায় ও দুস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী লোহাগড়ায় সংখ্যালঘুদের চলাচলের রাস্তা অবরুদ্ধ করে রেখেছে একদল ভূমি দস্যু  সন্ত্রাসী  লোহাগড়ায় পুলিশের তান্ডব প্রতিবাদে  এলাকাবাসীর বিক্ষোভ মিছিল ও মানববন্ধন  বাগেরহাটের মংলায় গোয়েন্দা পুলিশের অভিযানে ১৫ কেজি গাঁজাসহ এক নারী মাদক কারবারি আটক নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জে হিলফুল ফুজুল যুব সংঘের উদ্যোগে ঈদ সামগ্রিক বিতরণ খুলনার রূপসায় সালাম জুট মিলে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৬ টি ইউনিট , নড়াইলে ধান ক্ষেতে প্রতিক্ষণ বিমান!  রাউজান থানায় সড়ক দূর্ঘটনায় বাঁশখালীর ২ হাফেজ ইমামের মৃ*ত্যু বাগেরহাটে অসহায় হত দরিদ্র মানুষের হাতে ঈদ উপহার তুলে দিলেন জনতার এমপি শেখ সারহান নাসের তন্ময় গণমাধ্যমকর্মীদের সংগঠন বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি’র উদ্যোগে ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সিরাজগঞ্জে ৩৩ তম আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত 

রাজীব হোসেন সিরাজগঞ্জ প্রতিনিধিঃ 
  • আপলোডের সময় : রবিবার, ১ অক্টোবর, ২০২৩
  “সর্বজনীন মানবাধিকার ঘোষণায় ব্যক্ত অঙ্গীকার অনুযায়ী প্রবীণ ব্যক্তির অধিকার সুরক্ষাঃ প্রজন্ম থেকে দায়বদ্ধতা” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে -সিরাজগঞ্জে ৩৩ তম আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে র‍্যালি প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয় ও নিবন্ধীত স্বেচ্ছাসেবী সংস্থা সিরাজগঞ্জের আয়োজনে এবং এনডিপি’র প্রবাসী কল্যাণ সমিতির সহযোগিতায় –
রবিবার ১লা অক্টোবর সকালে জেলা প্রশাসক কার্যালয়ের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন,  জেলা সমাজ সেবা কার্যালয়ের সহকারী -পরিচালক মুহাম্মদ মতিয়ার রহমান।
স্বাগত বক্তব্য রাখেন, জেলা সমাজ সেবা কার্যালয়ের সহকারী পরিচালক এস.এম. মনিরুল ইসলাম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গণপতি রায়, এনডিসি মোঃ রিদওয়ান আহমেদ রাফি, সহকারী কমিশনার ও এক্সকিউটিভ ম্যাজিস্ট্রেট রাশেদ হোসাইন, এনডিপি এনজিও’র  নির্বাহী পরিচালক মোঃ আলাউদ্দিন খান  ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন, শহর সমাজসেবা কার্যালয়ের অফিসার মোঃ আলাউদ্দিন।
আলোচনা সভায়  প্রবীণদের মধ্যে বক্তব্য রাখেন, প্রবীণ  ডাঃ আব্দুল কাদের, বীর মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ, বীরমুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম সহ  এনডিপি এনজিওর কর্মকর্তা কর্মচারীরা, প্রবীণ কল্যাণ সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা অনুষ্ঠান শেষে জেলা সমাজ কার্যালয়  মাঠ প্রাঙ্গণে  খেলাধূলা প্রতিযোগিতা করা হয়।
অনুষ্ঠানে  আলোচক গণ বলেন, প্রবীনদের যথাযথ মর্যাদা বৃদ্ধি করা সহ প্রবীণ ব্যক্তিদের স্বাস্থ্য ও ব্যক্তিগত সুরক্ষা করা, সুচিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা , মানবাধিকার নিশ্চিত করা, ট্রেন , বাস বা গণপরিবহন ভাড়া, অর্ধেক করা, বয়স্ক ভাতা বৃদ্ধি করা সহ নানা ধরনের সুযোগ সুবিধা বৃদ্ধি করতে হবে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..