শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৬:৫৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
সাতক্ষীরা কোটা আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগ ও মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের নেতা-কর্মীদের মধ্যে হামলা-পাল্টা হামলা। চবিতে চলছে হল সিলগালা। নড়াইলে পুকুরে গোসল করতে গিয়ে দশম শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু  নড়াইলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে আহত ১৭   সিংড়ায় মাসব্যাপী চলনবিল বৃক্ষরোপণ উৎসবে বিনামূল্যে গাছের চারা বিতরণ পুরাতন সাতক্ষীরায় জমিজমা বিরোধে ৪জনকে পিটিয়ে আহত কোটা সংস্কারের দাবিতে বঙ্গভবনের স্মারকলিপি দিলেন শিক্ষার্থীরা যারা না জেনে সমালোচনা করেন, তারা মানসিক রোগী: প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশু গৃহকর্মীকে  নির্যাতনের ঘটনায় দম্পতি গ্রেফতার। সাভারে চুরির অপবাদ দিয়ে শিশু গৃহকর্মীকে নির্যাতন, জিজ্ঞাসাবাদের জন্য আটক দুই

সিরাজগঞ্জে বিএনপির ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকীতে বিশাল শোভাযাত্রা প্রদর্শন 

রাজিব হোসেন সিরাজগঞ্জ প্রতিনিধি :
  • আপলোডের সময় : শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩
 বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সিরাজগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে দিনব্যাপী কর্মসূচি পালন করা হয়েছে।
শুক্রবার (১ সেপ্টেম্বর-২০২৩) ভোর ৬ টায় সিরাজগঞ্জ শহরের  ইবি রোডস্থ দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।
সকাল ১০ টায়  ইবি রোডস্থ দলীয় কার্যালয়ে বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক  অর্পণ করা হয়। বেলা ১১ টায় ইসলামিয়া সরকারি কলেজ মাঠ থেকে বিশাল  শোভাযাত্রা  বের হয়ে ইসলামিয়া কলেজ সড়ক দিয়ে ইবি রোড হয়ে  ফজলুল হক রোড দিয়ে এম,এ  মতিন সড়ক রেলগেট  হয়ে মালশাপাড়া কবরস্থান সামনে সড়ক প্রদক্ষিণ করে স্টেডিয়াম সামনে সড়ক হয়ে ইসলামিয়া কলেজে মাঠে গিয়ে বিশাল  শোভাযাত্রাটি শেষ হয়। এতে জেলার  বিভিন্ন উপজেলা সহ সিরাজগঞ্জ জেলা শহর ও উপজেলার প্রায় ৩০ হাজার নেতাকর্মী, বিএনপি  ভক্ত শুভাকাঙ্ক্ষীরা এ প্রতিষ্ঠা বার্ষিকীতে অংশ গ্রহন করে।
শোভাযাত্রা শুরুর পূর্বে  সংক্ষিপ্ত সমাবেশে সভাপতিত্ব করেন, সিরাজগঞ্জ জেলা বিএনপির সভাপতি,সিরাজগঞ্জ সদর ও কামারখন্দ আসনের সাবেক সংসদ সদস্য রুমানা মাহমুদ।
প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু।
বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য, সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আব্দুল মান্নান তালুকদার, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির গ্রাম সরকার বিষয়ক সহ-সম্পাদক সাইফুল ইসলাম শিশির, জেলা বিএনপির সহ-সভাপতি মকবুল হোসেন চৌধুরী, নাজমুল হাসান তালুকদার রানা, ভিপি অমর কৃষ্ণ দাস, রকিবুল হাসান রতন, সিনিয়র যুগ্ম সম্পাদক সাবেক ভিপি শামীম খান, যুগ্ম সম্পাদক রাশেদুল হাসান রঞ্জন, নুর কায়েম সবুজ, সাংবাদিক হারুন অর রশিদ খান হাসান, লিয়াকত আলী খান, মোস্তফা নোমান আলাল, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ সুইট, মির্জা মোস্তফা জামান, আলমগীর আলম, সদর উপজেলা বিএনপির সভাপতি সরকার মোঃ রফিকুল ইসলাম, সাধারন সম্পাদক অ্যাডঃ নাজমুল ইসলাম, শহর বিএনপির সভাপতি জাহাঙ্গীর হোসেন ভুঁইয়া সেলিম, সাধারণ সম্পাদক মুন্সি জাহেদ আলম প্রমুখ।
সংক্ষিপ্ত সমাবেশ শেষে সিরাজগঞ্জ জেলা বিএনপির সভাপতি রুমানা মাহমুদ ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু’র নেতৃত্বে বিশাল শোভাযাত্রা বের হয়।
শোভাযাত্রায় সিরাজগঞ্জ জেলা বিএনপি ও তার সকল অংগ ও সহযোগী সংগঠন এবং ১৮টি ইউনিটের বিএনপি ও তার সকল অংগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীসহ হাজারো জনতা বিভিন্ন রং বেরং য়ের ট্রি-শার্ট, ক্যাপ পড়ে,  ব্যানার ফেস্টুন,  ধানের শীর্ষ  নিয়ে এবং   জেলা জাসাসের আয়োজনে সংগীত পরিবেশ করে, ব্যান্ড পার্টি বাজিয়ে আনন্দঘন পরিবেশে
শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করা হয়।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..