শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন
শিরোনামঃ
প্রাথমিক থেকে কলেজ পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে সাত দিনের ছুটি ঘোষণা করা হয়েছে। আজ ফেসবুকে ঘোষণা দিয়ে যা বললেন ড. বেনজীর আহমেদ প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ”  প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। লোহাগড়ার লাহুড়িয়া পুলিশের অভিযানে ১২ কেজি গাঁজা ও ১টি প্রাইভেটকারসহ ২ মাদক কারবারি গ্রেফতার। ঈদগাঁও ইউনিয়ন নির্বাচন: ৩ প্রার্থীর মধ্যে মাঠ পর্যায়ে কে এগিয়ে!  সুন্দরবনের ফাঁদ সহ হরিণ শিকারী আটক করেছে বন বিভাগ মধুখালীতে প্রাণীসম্পদ প্রদর্শনী মেলা ও আলোচনা সভা অনুষ্ঠিত মধুখালীতে মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা  গলাচিপায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত বাঁশখালীতে জমির বিরুধ নিয়ে সংঘর্ষ উভয় পাক্ষের আহত ১০

বৃষ্টি ও বন্যা বেশি থাকায় ডেঙ্গুর প্রকোপও বেশি- দোয়ারাবাজারে স্বাস্থ্যমন্ত্রী। 

মোঃ মাসুদ রানা সোহাগ  দোয়ারাবাজার (সুনামগঞ্জ) প্রতিনিধি 
  • আপলোডের সময় : সোমবার, ৩১ জুলাই, ২০২৩
 স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, এ বছর বন্যা ও বৃষ্টি বেশি থাকায় মশা বেড়েছে, মশা বেশি বাড়ায় ডেঙ্গুও বেড়েছে। এখন পর্যন্ত বাংলাদেশ দুইশর বেশি লোক মারা গেছে এবং ৪০ থেকে ৪৫ হাজার লোক আক্রান্ত হয়েছে। সরকার ডেঙ্গুর চিকিৎসায় সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে। রোববার (৩০ জুলাই) দুপুরে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতালকে ৫০ শয্যায় উন্নতি করণ অনুষ্ঠান শেষে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, জেলা উপজেলা থেকে শুরু করে বড় বড় শহরে এবং মেডিক্যাল কলেজ হাসপাতালে সব জায়গাই ডেঙ্গুর জন্য আলাদা বেডের ব্যবস্থা করা হয়েছে। ডেঙ্গুর চিকিৎসার জন্য পর্যাপ্ত ওষুধ ও স্যালাইনের ব্যবস্থা আছে। ডাক্তার নার্সদের ডেঙ্গুর জন্য বিশেষ প্রশিক্ষণ দেয়া হয়েছে। ধীরে ধীরে এই ডেঙ্গুর প্রকোপ কমে আসবে এবং এক সময় বাংলাদেশ থেকে ডেঙ্গু নির্মূল হয়ে যাবে।
মন্ত্রী আরও বলেন, এই সরকার সুনামগঞ্জের মত হাওর এলাকার চিকিৎসার মান বাড়াতে কাজ করে যাচ্ছে। বিএনপিকে টেলিভিশনে দেখা যায়, তারা দেশের স্বার্থে এবং জনগণের স্বার্থে কখনো কাজ করে না। তারা সংবিধান মানে না তারা এখনো রাজপথে গাড়ি পোড়ায়। এদের হাতে দেশ নিরাপদ নয়।
সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারের আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, সুনামগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ্, সুনামগঞ্জ সিভিল সার্জন আহম্মদ সোহেন ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..