রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৪০ পূর্বাহ্ন
শিরোনামঃ
সিংড়ায় ভোক্তা-অধিকারের অভিযানে তিন প্রতিষ্ঠান কে জরিমানা  সাতক্ষীরার তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত আহত ১১   বাগেরহাটের রামপালে লায়ন ড.শেখ ফরিদুল ইসলামের উদ্যোগে চোখের ছানি অপারেশন ও লেন্স সংযোজন ৫০০ রোগী বাছাই লোহাগড়ায় চেয়ারম্যান প্রার্থী কে এম ফয়জুল হক রোমের নির্বাচনী অফিস ভাংচুর ও পোষ্টার ছিঁড়ে ফেলার অভিযোগ  নড়াইলে চিত্রা নদী থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীর মরদেহ উদ্ধার বাগেরহাট জেলার ফকিরহাটে দাঁড়িয়ে থাকা পিকাপ ভ্যান এর পেছনে ট্রাকের ধাক্কায় নি*হত ১ জোবিঅ সোনারগাঁও এর উদ্যোগে অবৈধ তিতাস গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ কাজ চলমান । বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্কে মোংলা থানার ওসি (তদন্ত) ক্লোজড বাগেরহাটের রামপাল থানা পুলিশের বিশেষ অভিযানে আলী সরদার নামে এক মাদক ব্যবসায়ী গ্রেফতার লোহাগড়ায় বিয়ের ৫ মাস না পেরোতেই দূর্বৃত্তের ছুরিকাঘাতে যুবক খুন

ভারত থেকে আনারস-চা-মধু উপহার পাচ্ছেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার
  • আপলোডের সময় : শনিবার, ১০ জুলাই, ২০২১

শুভেচ্ছার নিদর্শন হিসেবে সম্প্রতি ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির জন্য ৬৫ মণ আম পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ থেকে উপহারের আম গেছে সীমান্তবর্তী রাজ্য মেঘালয়, আসাম, মিজোরাম, ত্রিপুরায়ও। সুস্বাদু আম উপহার পেয়ে ইতোমধ্যে শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন ভারতীয় নেতারা। সৌজন্যবোধ এখানেই শেষ নয়, তারাও ফিরতি উপহার পাঠাতে চান বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে। সেসব উপহারের মধ্যে রয়েছে আনারস, মরিচ, হলুদসহ বিভিন্ন ধরনের অর্গানিক পণ্য।

শুক্রবার আউটলুক ইন্ডিয়ার এক প্রতিবেদনে জানানো হয়েছে, ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব শেখ হাসিনাকে উপহার হিসেবে সুস্বাদু কুইন আনারস পাঠানোর পরিকল্পনা করছেন। মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা পাঠাবেন মরিচ, হলুদ, চাসহ বিভিন্ন ধরনের অর্গানিক পণ্য।

শুক্রবার মুখ্যমন্ত্রী কনরাড ভারতীয় বার্তা সংস্থা পিটিআইকে বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুভেচ্ছার নিদর্শনস্বরূপ আমাদের কাছে ৩০০ কেজি হাড়িভাঙা আম পাঠিয়েছেন। এজন্য তাকে আমার পক্ষ থেকে বিশেষ ধন্যবাদ। এবার আমি (শেখ হাসিনার কাছে) মেঘালয়ের মরিচ, হলুদ ও বিভিন্ন অর্গানিক পণ্য পাঠাব।

এসময় মেঘালয়ের মুখ্যমন্ত্রী জানান, তিনি প্রধানমন্ত্রীর উপহার থেকে পাঁচ কেজি আম নিয়েছেন, বাকিগুলো তার সহকর্মী ও জ্যেষ্ঠ কর্মকর্তাদের মধ্যে ভাগ করে দেয়া হয়েছে।

মেঘালয়ের মতো ত্রিপুরার মুখ্যমন্ত্রীও শেখ হাসিনার কাছ থেকে ৩০০ কেজি হাড়িভাঙা আম উপহার পেয়েছেন। রংপুরে উৎপাদিত এই আম সুগন্ধ ও সুমিষ্ট স্বাদের জন্য বিখ্যাত।

এর ‘রিটার্ন গিফট’ হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে ত্রিপুরার বিখ্যাত কুইন জাতের আনারস পাঠাতে চান মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। আর সেই উপহারের ওজন হতে পারে প্রায় ৬৫০ কেজি। মুখ্যমন্ত্রীর কার্যালয়ের এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..