বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
সাতক্ষীরা কোটা আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগ ও মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের নেতা-কর্মীদের মধ্যে হামলা-পাল্টা হামলা। চবিতে চলছে হল সিলগালা। নড়াইলে পুকুরে গোসল করতে গিয়ে দশম শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু  নড়াইলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে আহত ১৭   সিংড়ায় মাসব্যাপী চলনবিল বৃক্ষরোপণ উৎসবে বিনামূল্যে গাছের চারা বিতরণ পুরাতন সাতক্ষীরায় জমিজমা বিরোধে ৪জনকে পিটিয়ে আহত কোটা সংস্কারের দাবিতে বঙ্গভবনের স্মারকলিপি দিলেন শিক্ষার্থীরা যারা না জেনে সমালোচনা করেন, তারা মানসিক রোগী: প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশু গৃহকর্মীকে  নির্যাতনের ঘটনায় দম্পতি গ্রেফতার। সাভারে চুরির অপবাদ দিয়ে শিশু গৃহকর্মীকে নির্যাতন, জিজ্ঞাসাবাদের জন্য আটক দুই

চট্টগ্রাম আনোয়ারার সেরা স্কুল আবারো সিইউএফ স্কুল এন্ড কলেজ।

মোঃআসিফুল ইসলাম সানি, বিশেষ প্রতিনিধি,চট্টগ্রামঃ
  • আপলোডের সময় : শুক্রবার, ২৮ জুলাই, ২০২৩

বরাবরের মতোই শীর্ষে আবারো সিইউএফ স্কুল এন্ড কলেজ।
পরপর তিনবার শ্রেষ্ঠত্বের মুকুট অর্জন করেছে সিইউএফ স্কুল এন্ড কলেজ।পাশের হারের দিক দিয়ে আনোয়ারা উপজেলার সেরা ১০টি স্কুলের ফলাফল বিশ্লেষণ নিম্নরূপঃ
১ম সিইউএফ স্কুল এন্ড কলেজ।৭২ জন পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছে ৭২ জন। জিপিএ ৫ পেয়েছে ২৯জন। পাশের হার: ১০০%।
২য় পীরখাইন মাওলানা আশরাফ চৌধুরী হাই স্কুল।১২০ জন পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছে ১১৫ জন। জিপিএ ৫ পেয়েছে ২ জন। পাশের হার: ৯৬.৬৪%।
৩য় খাসকামা বালিকা উচ্চ বিদ্যালয়।৩৮ জন পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছে ৩৬ জন। জিপিএ ৫ পেয়েছে ১ জন। পাশের হার: ৯৪.৭৪%।
৪র্থ কাফকো স্কুল এন্ড কলেজ। ২৮ জন পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছে ২৬ জন। জিপিএ ৫ পেয়েছে ২০ জন। পাশের হার: ৯২.৮৬%।
৫ম গুয়াপঞ্চক হাই স্কুল।১৭২ জন পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছে ১৫৭ জন। জিপিএ ৫ পেয়েছে ১ জন। পাশের হার: ৯১.২৮%।
৬ষ্ঠ দক্ষিণ বন্দর হাই স্কুল।২২১ জন পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছে ১৯৬ জন। জিপিএ ৫ পেয়েছে ৭ জন। পাশের হার: ৮৯.৫০%।
৭ম আনোয়ারা সরকারি মডেল হাই স্কুল।৩২৩ জন পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছে ২৮৭ জন। জিপিএ ৫ পেয়েছে ২৩ জন। পাশের হার: ৮৯.১৩%।
৮ম চাতরী ইউনিয়ন হাই স্কুল।২১৮ জন পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছে ১৮৪ জন। জিপিএ ৫ পেয়েছে ২ জন। পাশের হার: ৮৫.১৯%।
৯ম হাইলধর বশিরুজ্জামান স্মৃতি শিক্ষাকেন্দ্র।১১৯ জন পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছে ৯৯ জন। জিপিএ ৫ পেয়েছে ৭ জন। পাশের হার: ৮৩.১৯%।
১০ম তৈলারদ্বীপ বারখাইন এর্শাদ আলী হাই স্কুল।১৫৪ জন পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছে ১২৭ জন। জিপিএ ৫ পেয়েছে ৪ জন। পাশের হার: ৮৩.০১%।আনোয়ারা উপজেলায় এবার মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় ৭৭.০০ শতাংশ শিক্ষার্থী পাশ করেছে। যা গতবারের চেয়ে ৮ দশমিক ৮৯ শতাংশ কম। একইভাবে কমেছে জিপিএ-৫ এর সংখ্যা। এবার মোট জিপিএ-৫ পেয়েছে মাত্র ১৩০ জন। যা গতবারের চেয়ে ২১২ জন কম। গতবার জিপিএ-৫ এর সংখ্যা ছিল ৩৪২ জন। এইবার মোট পরীক্ষার্থী ৪৭১৪ জন। পাশ করেছে ৩৬৩০ জন।এইবার মোট পরীক্ষার্থী ৪৭১৪ জন। পাশ করেছে ৩৬৩০ জন।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..