শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:১৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
পাইকগাছায় অভিনব কায়দায় গাঁজা বহনকালে মহিলা আটক- ১ নড়াইলের পানচাষী কার্তিকের স্বপ্ন পুড়ে ছাই  এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ পেলেন ৫ কৃতিমান লেখক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চবির হলে মাদক বানিজ্য সিংড়া বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে ১৩টি দোকান ভূস্মীভূত  লোহাগড়ায় খুনের ঘটনার ৫ মাস পরেও থামছে না বাড়িঘর ভাংচুর ও লুটপাট, ভয় আর আতঙ্কে গ্রামছাড়া মানুষ  পাইকগাছায় লাইসেন্স বিহীন ঔষধ বিক্রয়ের দায়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানা  মাটির নিচে পালিয়ে থাকলেও খুঁজে বের করে বিচারের জায়গায় আনা হবে ইনশাআল্লাহ্ -মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী মোঃ আব্দুর রহমান মুরাদনগর উপজেলায় ২’শত ফুট লম্বা বাশেঁ সাকোঁ দিয়ে ঝুঁকি নিয়ে পারাপার করছে ২০ গ্রামের লক্ষাধীক মানুষ। নেত্রকোণায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায়

গাজীপুরের শ্রীপুরে আর্মাদা স্পিনিং মিলের কর্তৃপক্ষের অবহেলায় বিদ্যুৎ স্পৃষ্টে  প্রাণ গেল ৩ শ্রমিকের 

ষ্টাফ রিপোর্টার,শেখ সেলিম রেজা :-
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩
গাজীপুরের শ্রীপুরে আর্মাদা স্পিনিং মিলের কর্তৃপক্ষের অবহেলায় বিদ্যুৎ স্পৃষ্টে  প্রাণ গেল ৩ শ্রমিকের
ষ্টাফ রিপোর্টার,শেখ সেলিম রেজা :- গাজীপুর শ্রীপুরের কেওয়া পূর্বখণ্ডে আর্মাদা স্পিনিং কারখানায়(৩০শে মার্চ)রোজ বৃহস্পতিবার সকাল ৮ .৩০ মিনিটের সময় নির্মাণাধীন কাজে যোগদানের পর নির্মাণাধীন ভবন হতে  আনিুমানিক ৩ থেকে ৪ ফুট দুরুত্তে একটি রড উপরে উঠাতে গিয়ে ১১ হাজার ভোল্টের  বৈদ্যুতিক লাইনের সাথে সংস্পর্শ হলে, সাথে সাথে ঘটনা স্থলে ৩ জন নিহত হয় ।
নিহতরা হলেন, জামালপুরের বকশীগঞ্জ থানার বগারচর গ্রামের মুকুল হোসেনের ছেলে মনোয়ার হোসেন ২৫,নোয়াখালীর কোম্পানীগঞ্জ চর কচ্ছপিয়া গ্রামের বেলাল সওদাগরের ছেলে পাভেল ২৩ ও একই এলকার  আজাদ হোসেনের ছেলে  পিয়াস-২০।
স্হানীয়রা জানান,কর্তৃপক্ষের অবহেলার কারনে এই দুর্ঘটনা ঘটে।এর আগেও এই কারখানায় ছোটখাট গঠনা ঘটে,কর্তৃপক্ষের উদাসিণতার কারনে আজ এই বৃহৎ দুর্ঘটনাটি ঘটে। এমন কি সরেজমিনে গিয়ে দেখা যায় কোনো নির্মাণ শ্রমিকদের কোনো প্রটেকশন ছিলোনা এবং এমন ঝুকি পূর্ণ ১১ হাজার ভোল্টের  বৈদ্যুতিক লাইন কর্মস্থল হতে ৩/৪ ফুট দূরত্বে থাকা সত্তেও কোনো প্রটেকশনের ব্যবস্থা ছিলনা ।নাম প্রকাশে অনিচ্ছুক একজন  নির্মাণ শ্রমিক জানান,আমাদের জানের কোনো নিরাপত্তার ব্যবস্থা নেই।আমরা পেটের দায়ে কাজ করতে এসেছি,আমাদের কন্টাকদার ইব্রাহিম খাঁ ও ফরম্যানকে সেফটি সুরান্জাম দিতে বলিলেও কোনো কর্ণপাত করেনি তারা । আজ ওদের অবহেলার কারনে তিনজন লোক নিহত হয়েছে।
আর্মাদা স্পিনিং কারখানার এ জি এম এডমিন আরিফুল ইসলাম জানান, নিহত শ্রমিকরা ডেলি লেবারে  সাব-কন্ট্রাকে বিল্ডিং কন্সট্রাকশন  কাজ করে ।আজ সকালে নির্মাণাধীন ভবনে কাজ চলাকালে   রড উপরে উঠানোর সময় ১১হাজার ভোল্ট বৈদ্যুতিক  তারের সাথে রডের সংস্পর্শ হলে, ঘটনাস্থলেই ৩ জন মারা যায়।
শ্রীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ইফতেখার হোসেন রায়হান চৌধুরী জানান, খবর পেয়ে ঘটনাস্থলে এসে তিনজনের মরদেহ উদ্ধার করেছি নির্মাণাধীন ভবনের বালির নিচ থেকে । নিহতদের মরদেহ এখন কি করবে জানতে চাইলে তিনি বলেন, মরদেহ শ্রীপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে।
গাজীপুরের সহকারী পুলিশ সুপার (কালিয়াকৈর সার্কেল) আজমীর হোসেন দৈনিক সংগ্রাম প্রতিদিন  কে জানান,ঘটনাস্থল থেকে তিনজনের লাশ উদ্ধার করা হয়েছে। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হবে। তিনি আরও বলেন,এ বিষয়ে তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..