শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:০২ অপরাহ্ন
শিরোনামঃ
সিংড়ায় ভোক্তা-অধিকারের অভিযানে তিন প্রতিষ্ঠান কে জরিমানা  সাতক্ষীরার তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত আহত ১১   বাগেরহাটের রামপালে লায়ন ড.শেখ ফরিদুল ইসলামের উদ্যোগে চোখের ছানি অপারেশন ও লেন্স সংযোজন ৫০০ রোগী বাছাই লোহাগড়ায় চেয়ারম্যান প্রার্থী কে এম ফয়জুল হক রোমের নির্বাচনী অফিস ভাংচুর ও পোষ্টার ছিঁড়ে ফেলার অভিযোগ  নড়াইলে চিত্রা নদী থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীর মরদেহ উদ্ধার বাগেরহাট জেলার ফকিরহাটে দাঁড়িয়ে থাকা পিকাপ ভ্যান এর পেছনে ট্রাকের ধাক্কায় নি*হত ১ জোবিঅ সোনারগাঁও এর উদ্যোগে অবৈধ তিতাস গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ কাজ চলমান । বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্কে মোংলা থানার ওসি (তদন্ত) ক্লোজড বাগেরহাটের রামপাল থানা পুলিশের বিশেষ অভিযানে আলী সরদার নামে এক মাদক ব্যবসায়ী গ্রেফতার লোহাগড়ায় বিয়ের ৫ মাস না পেরোতেই দূর্বৃত্তের ছুরিকাঘাতে যুবক খুন

চকরিয়ায় ৭৫বছরের বৃদ্ধকে মামলা দিয়ে হয়রাণীর প্রতিবাদে সংবাদ সম্মেলন

মোঃ সোহেল আরমান কক্সবাজার জেলা প্রতিনিধিঃ
  • আপলোডের সময় : রবিবার, ৯ অক্টোবর, ২০২২

কক্সবাজারের চকরিয়ায় ৭৫বছর বয়সী এক বৃদ্ধকে মামলা দিয়ে হয়রানীর প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী ও তার পরিবার। রবিবার সকাল ৯টায় চকরিয়া উপজেলা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ভুক্তভোগী মনজুর আলম বলেন, আমার ছেলে রেজাউল করিম আরব আমিরাত প্রবাসী। সে দীর্ঘদিন ধরে পরিবার নিয়ে আমাদের কাছ থেকে আলাদা ভাবে বসবাস করে। গত এক বছর আগে তার সন্তান সম্ভবা স্ত্রীও পিতার বাড়িতে চলে যায়। এরপর থেকে আমার সাথে তার কোন যোগাযোগ নেই।
সম্প্রতি গত ২৮ সেপ্টেম্বর চকরিয়া পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড এর বাসিন্দা জনৈক মো. ইউসুফ বাদী হয়ে আমার ছেলে প্রবাসী রেজাউল করিমসহ ৭ জনকে আসামী করে চকরিয়া থানায় একটি মামলা দায়ের করেন। পরে বিষয়টি আমি এক আত্মিয়ের মাধ্যমে জানতে পারি। এর পর থেকে আমি ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছি। আমার ছেলে কখন বিদেশ থেকে আসল তাও আমি জানিনা। তার সাথে এক বছর ধরে কোন যোগাযোগ নেই। সে বেঁচে আছে কি মরে গেছে তাও জানি না। ছেলে কি করল তা না জানলেও আমি, তিন ছেলে ও এক নাতিসহ একটি মিথ্যা মামলার আসামী হয়ে মানবেতর জীবন যাপন করছি।
আমি একজন সাবেক ইউপি সদস্য। এই মিথ্যা মামলা থেকে বাঁচতে আমি সঠিকভাবে তদন্তপূর্বক প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।
এদিকে থানায় দেয়া এজাহার সূত্রে জানা যায়, মামলার বাদী মো. ইউসুফ এর ছেলে মো. ফরিদ আরব আমিরাত প্রবাসী। সে রেজাউল করিম নামে এক ব্যক্তি মারফত কিছু স্বর্ণ ও ইলেকট্রনিক্স সামগ্রী পাঠায়। ওই সব জিনিষপত্র আত্মসাতের অভিযোগ তুলে তার তিন ভাই ও ৭৫ বছর বয়সী বৃদ্ধ পিতাসহ মোট ৭জনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেন।
এর আগে থানায় দেয়া আরো একটি অভিযোগে বাদী দাবী করেন, বিদেশ থেকে পাঠানো মালামাল বুঝে নেয়ার পর বিবাদীরা হামলা চালিয়ে অস্ত্রের মুখে জিন্মি করে এসব মালামাল কেড়ে নিয়ে যায়। বাদীর দুই ধরনের বক্তব্যই ঘটনাটি উদ্দেশ্য প্রণোদিত। মুলত হয়রানী করার উদ্দেশ্যে আমার পরিবারের সদস্যদের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়েছে বলে ভুক্তভোগী মনজুর আলম জানান
অপরদিকে মামলার তদন্ত কর্মকর্তা চকরিয়া থানার পাুলিশ পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ আবদুল জব্বার বলেন, মালামাল চুরির ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। ওই মামলায় কোন নিরাপরাধ ব্যক্তি আসামী হলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..