রবিবার, ২৬ মে ২০২৪, ১১:২৬ অপরাহ্ন
শিরোনামঃ
গোপালগঞ্জে সাংবাদিক পুত্র হত্যার প্রতিবাদে ও বিচারের দাবীতে মানববন্ধন নির্বাচন পরবর্তী সহিংসতায় লোহাগড়ায় বাড়ি-ঘর ভাঙচুর, লুটপাট গুরুতর আহত দু’জনকে ঢাকায় প্রেরণ বাগেরহাটের রামপালে পুলিশের পৃথক অভিযানে দুই মাদক কারবারি আটক ফটিকছড়ি সাংবাদিকদের সংগঠন রিপোটার্স ইউনিটির সভা অনুষ্ঠিত। রামপালে পিক-আপের ধাক্কায় চতুর্থ শ্রেণির শিক্ষার্থী নিহত লোহাগড়া বাজারে দুটি মোবাইলের দোকানে দুর্ধর্ষ চুরি, মোবাইলসহ অর্ধকোটি টাকার মালামাল চুরি  আনার হত্যার ঘটনায় গ্রেপ্তার তিন আসামির আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত এম পি আনারের দেহাংশ উদ্ধারে কসাই জিহাদকে রিমান্ডের আবেদন  মোংলা থানার ওসির অপসারনের দাবীতে বাগেরহাটে মানববন্ধন চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২৩ তম সভাপতির দায়িত্বে জনাব মুহিউদ্দিন আহমদ।

সরকারি ঘর দেওয়ার নামে দিনমজুরের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ,

নিরেন দাস,জয়পুুরহাট প্রতিনিধিঃ-
  • আপলোডের সময় : মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২

সরকারি ঘর দেওয়ায় কথা বলে দিনমজুরের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে জয়পুরহাটের পঁাচবিবি উপজেলার এক ইউপি সদস্যের বিরুদ্ধে। ঘর এবং টাকা না পেয়ে অসহায় দিনমজুর প্রতিকার চেয়ে সোমবার (৮ আগস্ট) ইউএনও বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, গত ৪ বছর পূর্বে ১৫ দিনের মধ্যে সরকারি ঘর বরাদ্দ দিবে বলে জেলার পঁাচবিবি উপজেলার আয়মারসুলপুরের ছোট মানিক এলাকার দিনমজুর মাসুদ রানার কাছ থেকে ৬০ হাজার টাকা দাবি করেন ওই ইউনিয়নের ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান জাকির হোসেন ওরফে জাকের মেম্বার। ওই দিনমজুর সরল বিশ্বাসে মেম্বারকে নগদ ৫০ হাজার টাকা দেন এবং অবশিষ্ট ১০ হাজার টাকা ওই ঘর নির্মাণের সময়ে চান জাকির মেম্বার।

দিনমজুর মাসুদ রানা বলেন, আমি মেসি গাড়ি চালিয়ে পরিবারের সাতজন সদস্যের খরচ বহন করতে হয়। আমার থাকার মতো নিজস্ব কোন জায়গা নেই। একটি সরকারি ঘর পাওয়ার আশায় স্থানীয় ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান জাকির হোসেনকে ৫০ হাজার টাকা দিয়েছি। এখন ওই টাকা ফেরৎ দেওয়ার কথা বললে মেম্বর এড়িয়ে যায় এবং টাকা ফেরৎ দিবে না বলে সাফ জানিয়ে দেয়। আমি নিরুপায় হয়ে উপজেলার নির্বাহী অফিসারে কার্যালয়ে একটি লিখিত অভিযোগ করেছি।

এ ব্যাপারে আয়মারসুলপুর পরিষদের ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান জাকির হোসেনের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাঁর বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

উপজেলা নির্বাহী অফিসার মো. বরমান হোসেন বলেন, অভিযোগ পেলেই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..