শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:০৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
মধুখালীতে প্রাণীসম্পদ প্রদর্শনী মেলা ও আলোচনা সভা অনুষ্ঠিত মধুখালীতে মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা  গলাচিপায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত বাঁশখালীতে জমির বিরুধ নিয়ে সংঘর্ষ উভয় পাক্ষের আহত ১০ মধুখালীতে অসহায় ও দুস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী লোহাগড়ায় সংখ্যালঘুদের চলাচলের রাস্তা অবরুদ্ধ করে রেখেছে একদল ভূমি দস্যু  সন্ত্রাসী  লোহাগড়ায় পুলিশের তান্ডব প্রতিবাদে  এলাকাবাসীর বিক্ষোভ মিছিল ও মানববন্ধন  বাগেরহাটের মংলায় গোয়েন্দা পুলিশের অভিযানে ১৫ কেজি গাঁজাসহ এক নারী মাদক কারবারি আটক নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জে হিলফুল ফুজুল যুব সংঘের উদ্যোগে ঈদ সামগ্রিক বিতরণ খুলনার রূপসায় সালাম জুট মিলে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৬ টি ইউনিট ,

হাতিয়ায় ১৮৮ জন জেলে পরিবারের মাঝে বিকল্প কর্মসংস্থান সহায়ক উপকরণ বিতরণ :

ছায়েদ আহমেদ, হাতিয়া ( নোয়াখালী ) প্রতিনিধি ।
  • আপলোডের সময় : শুক্রবার, ২৪ জুন, ২০২২

নোয়াখালীর হাতিয়া উপজেলার বুড়িরচর ইউনিয়নের পশ্চিম বড়দেইল ও কালির চর গ্রামের ১৮৮ জন জেলে পরিবারের মাঝে বিকল্প কর্মসংস্থান সহায়ক উপকরন বিতরন করা হয়।

শুক্রবার (২৪ জুন) সকাল ৯ টায় উপজেলার বুড়িরদোনা ঘাট এলাকায় লম্বরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ উপকরন বিতরন করা হয়।

উপকূলীয় মৎস্যজীবিদের জীবনমান উন্নয়নের লক্ষে USAID’ র অর্থায়নে সুশীলন,ওয়ার্ল্ড ফিশ ও মৎস্য অধিদপ্তরের বাস্তবায়নে ইকোফিশ-২ প্রকল্পের আওতায় এসব উপকরণ বিতরণ করা হয়। উপকারভোগীদের প্রতোক সদস্যকে ১২ টি হাঁস, হাঁসের খাবারের জন্য ধান ও ঔষধ প্রদান করা হয়।

বুড়িরচর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ ফখরুল ইসলাম এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা অনিল চন্দ্র দাস, বিশেষ অতিথি ছিলেন ওয়ার্ল্ড ফিশ বাংলাদেশ এর গবেষণা কর্মকর্তা অংকুর মোহাম্মদ ইমতিয়াজ্জামান, সহকারী গবেষণা কর্মকর্তা মোঃ মোনাইম হোসাইন এবং সিএম সুশীলন হাতিয়া প্রতিনিধি মোঃ অলি উদ্দিন। এছাড়াও উপস্থিত ছিলেন স্থানীয় মেম্বার আবুল কাশেম সহ স্থানীয় ব্যক্তিবর্গ।

মৎস্য সম্পদের উন্নয়নে বিকল্প কর্মসংস্থানের উপর গুরুত্ব আরোপ করে টেকসই মৎস্য সম্পদ নিশ্চিতকরণে জেলেদের উল্লেখযোগ্য ভূমিকার কথা তুলে ধরেন অতিথিরা। সেই সাথে বিকল্প কর্মসংস্থান কাজে লাগিয়ে জেলেরা যাতে মৎস্য অবরোধকালীন সময়ে জীবিকা নির্বাহ করে মৎস্য আইন যথাযথভাবে পালন করে সে বিষয়ও গুরুত্বের সাথে স্মরণ করিয়ে দেন তারা।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..