শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৭:১৮ অপরাহ্ন
শিরোনামঃ

জয়পুরহাট আগামী ২৭শে জুলাই পাঁচবিবি পৌর নির্বাচনে আ”লীগের ১৬ জন মনোনয়ন প্রত্যাশী

নিরেন দাস,জয়পুুরহাট প্রতিনিধিঃ-
  • আপলোডের সময় : মঙ্গলবার, ১৪ জুন, ২০২২

সীমানা জটিলতা মামলার কারণে আটকে থাকা বহুল প্রতিক্ষিত ও জল্পনাকল্পনা শেষে জয়পুরহাটের পাঁচবিবি পৌরসভায় আগামী ২৭শে জুলাই নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। দীর্ঘদিন বন্ধ থাকা এই পৌরসভাটির ভোটের তারিখ ঘোষিত হওয়াই ক্ষমতাশীল দলের দেড় ডর্জন মেয়র পদে প্রার্থী নির্বাচনের জন্য পোস্টার বিল বোর্ডে দলীয় প্রধানের ছবির সাথে নিজের ছবি লাগিয়ে ভোটারদের নজরে আসার চেষ্টা করেছেন।

বাংলাদেশ নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৮ জুন, বাছাই ৩০ জুন, প্রার্থীতা প্রত্যাহার আগামী ৭ জুলাই এবং ২৭ জুলাই ভোট গ্রহণ করা হবে।

এদিকে নির্বাচনের দিন ঘনিয়ে আসায় পৌর এলাকার মহল্লা গুলোর মোড়ে মোড়ে, চায়ের আড্ডায় এবং সরকারি-বেসরকারি দপ্তরসহ যেখানেই জনসমাগম সেখানেই এখন একটাই আলোচনা কে পাচ্ছেন নৌকার মনোনয়ন। তবে সেটি জানতে অপেক্ষা করতে হবে কেন্দ্রের ঘোষণা না আশা পর্যন্ত। প্রার্থীদের অনেকেই দলের মনোনয়ন নিশ্চিত করতে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে যোগাযোগ করে জোড় লবিং চালিয়ে যাচ্ছেন।

অপর দিকে পৌর নির্বাচনে নৌকার মেয়র পদে প্রার্থী মনোনয়নের লক্ষে গত ১৩ ই জুন সোমবার পৌর আ”লীগের বিশেষ বর্ধিত সভায় দলীয় মনোনয়নের জন্য ১৬ জন প্রার্থী তালিকা কেন্দ্রে পাঠানোর জন্য প্রস্তুুত করা হয়।

মনোনয়ন প্রত্যাশীরা হলেন,জয়পুরহাট-১ আসনের সাংসদ আলহাজ্ব এ্যাড.সামছুল আলম দুদু-এমপির সহধর্মিণী ও পাঁচবিবি পৌর আ.লীগের সদস্য মেহের নিগার শিউলী, উপজেলা আ”লীগের সাবেক সভাপতি ও বর্তমান পৌর প্রশাসক আব্দুল কাদের ব্যাপারী, উপজেলা আ”লীগের সভাপতি মুক্তিযুদ্ধের সংগঠক আবু বক্কর ছিদ্দিক মন্ডল, পাঁচবিবি উপজেলা আ.লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সদ্য বিদায়ী পৌর মেয়র আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব, জয়পুরহাট জেলা আ.লীগের যুগ্ম-সম্পাদক মীর রেজাউল করিম, পৌর আ.লীগের সহ-সভাপতি ও শহীদ আলাউদ্দিনের পুত্র আনিছুর রহমান বাচ্চু, উপজেলা আ.লীগের যুগ্ম-সম্পাদক আবু সাঈদ আল মাহাবুব চন্দন, জেলা আ”লীগের সদস্য ও উপজেলা মহিলা আ.লীগের সভাপতি মাছুদা বেগম ঝর্ণা, উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক মিন্নুর, পাঁচবিবি পৌর আ.লীগের সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান, পৌর আ’লীগের ৯ নং ওয়ার্ডের সভাপতি মানিক আকন্দ, উপজেলা আ”লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক ও ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার শিল্পী, পৌর আ”লীগের যুগ্ম-সম্পাদক দেওয়ান সিরাজুল ইসলাম।

জয়পুুরহাট জেলা আ”লীগের সদস্য ও জেলা মহিলা আ”লীগের সহ সভাপতি ফারাহ দিবা চৌধুরী তিথি, উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ফরহাদ আলম জুয়েল, সাবেক ছাত্রলীগ নেতা ও অবসর প্রাপ্ত সেনা সদস্য রফিকুল ইসলাম।

অনুষ্ঠিত বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জয়পুুরহাট জেলা আ”লীগের সভাপতি আরিফুল রহমান রকেট, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাধারণ সম্পাদক জাকির হোসেন মন্ডল, বর্ধিত সভায় সভাপতিত্ব করেন পৌর আ”লীগের সভাপতি এসকে আব্দুল হক।

সভায় উপজেলা আ”লীগের সাধারণ সম্পাাদক ও কুসুম্বা ইউপি চেয়ারম্যান জিহাদ মন্ডল বলেন, বর্ধিত সভার প্রস্তাবিত সকল প্রার্থীর নাম কেন্দ্রে পাঠানো হবে। দলীয় মনোনয়ন বোর্ড যাকে মনোনয়ন দিবেন উপজেলা আ”লীগ,পৌর আ”লীগ সকলেই দ্বিধা দ্বন্ধ ভূলে তাকেই বিজয়ী করতে ঐক্যবদ্ধভাবে একতাবদ্ধ হয়ে কাজ করতে হবে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..