শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০১ অপরাহ্ন
শিরোনামঃ
প্রাথমিক থেকে কলেজ পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে সাত দিনের ছুটি ঘোষণা করা হয়েছে। আজ ফেসবুকে ঘোষণা দিয়ে যা বললেন ড. বেনজীর আহমেদ প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ”  প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। লোহাগড়ার লাহুড়িয়া পুলিশের অভিযানে ১২ কেজি গাঁজা ও ১টি প্রাইভেটকারসহ ২ মাদক কারবারি গ্রেফতার। ঈদগাঁও ইউনিয়ন নির্বাচন: ৩ প্রার্থীর মধ্যে মাঠ পর্যায়ে কে এগিয়ে!  সুন্দরবনের ফাঁদ সহ হরিণ শিকারী আটক করেছে বন বিভাগ মধুখালীতে প্রাণীসম্পদ প্রদর্শনী মেলা ও আলোচনা সভা অনুষ্ঠিত মধুখালীতে মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা  গলাচিপায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত বাঁশখালীতে জমির বিরুধ নিয়ে সংঘর্ষ উভয় পাক্ষের আহত ১০

মনগড়া পরিকল্পনায় বৈদ্যুতিক লাইন নির্মানে কাটা হবে লক্ষাধিক গাছ :

হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি।
  • আপলোডের সময় : সোমবার, ৩০ মে, ২০২২

হাতিয়া ( নোয়াখালী), প্রতিনিধি।
মনগড়া পরিকল্পনায় বৈদ্যুতিক লাইন নির্মানে কাটা হবে লক্ষাধিক গাছ :
নোয়াখালীর হাতিয়া উপজেলায় নির্মানাধীন ১৫ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রের নতুন লাইন নির্মানে নেয়া হয়নি বাস্তবসম্মত ডিজাইন। নলচিরা-জাহাজমারা প্রধান সড়ক সহ আঞ্চলিক সড়কের লক্ষাধিক গাছ কাটার প্রক্রিয়া ইতোপূর্বে সম্পন্ন করেছে কর্তৃপক্ষ। উজাড় হবে সামাজিক ও সবুজ বেষ্টনীর মাইলকে মাইল বন।

স্থানীয়রা বলেন, ‘অপরিকল্পিতভাবে লাইন নির্মাণ করায় গাছগুলো কেটে ফেলা হবে । অথচ পরিকল্পিতভাবে লাইন নির্মাণ করা হলে বা রাস্তা থেকে আরেকটু দূরে খুঁটি স্থাপন করলে গাছগুলো বাঁচানো যেত।’

এ প্রসঙ্গে নোয়াখালী বিভাগীয় বনকর্মকর্তা মোঃ ফরিদ মিঞা বলেন, আমার সাথে কথা বলে লাভ নাই, বিদ্যুৎ কেন্দ্র নির্মানের প্রকল্প পরিচালক’কে জিজ্ঞেস করেন। তারা লাইনের ডিজাইন করে পরে আমার কাছে চিঠি পাঠিয়েছে।

সরকারি দফতর সমূহে সমন্বয়হীনতার কারনে এমন সমস্যার সৃষ্টি কিনা জানতে চাইলে নতুন বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের প্রকল্প পরিচালক(পিডি) ফারুক আহমেদ,দৈনিক সংগ্রাম প্রতিদিন কে জানান, আসলে বিষয়টি এমননা। বিদ্যুৎ সরবরাহের সুবিধার্থে এবং ব্যবস্থাপকদের কাজের সহজার্থে রাস্তার কাছাকাছি খুঁটি স্থাপনের ডিজাইন করা হয়েছে। পরবর্তী সময়ে রাস্তা প্রশস্ত হলে এই খুঁটিগুলো তো আবারও সরাতে হবে এবং সরকারের আর্থিকও তো ক্ষতি হবে এমন প্রশ্নের জবাবে পিডি বলেন, স্থানান্তর করা হয়তো নাও লাগতে পারে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..