শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২:৪৯ অপরাহ্ন
শিরোনামঃ
সাতক্ষীরা কোটা আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগ ও মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের নেতা-কর্মীদের মধ্যে হামলা-পাল্টা হামলা। চবিতে চলছে হল সিলগালা। নড়াইলে পুকুরে গোসল করতে গিয়ে দশম শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু  নড়াইলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে আহত ১৭   সিংড়ায় মাসব্যাপী চলনবিল বৃক্ষরোপণ উৎসবে বিনামূল্যে গাছের চারা বিতরণ পুরাতন সাতক্ষীরায় জমিজমা বিরোধে ৪জনকে পিটিয়ে আহত কোটা সংস্কারের দাবিতে বঙ্গভবনের স্মারকলিপি দিলেন শিক্ষার্থীরা যারা না জেনে সমালোচনা করেন, তারা মানসিক রোগী: প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশু গৃহকর্মীকে  নির্যাতনের ঘটনায় দম্পতি গ্রেফতার। সাভারে চুরির অপবাদ দিয়ে শিশু গৃহকর্মীকে নির্যাতন, জিজ্ঞাসাবাদের জন্য আটক দুই

মনগড়া পরিকল্পনায় বৈদ্যুতিক লাইন নির্মানে কাটা হবে লক্ষাধিক গাছ :

হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি।
  • আপলোডের সময় : সোমবার, ৩০ মে, ২০২২

হাতিয়া ( নোয়াখালী), প্রতিনিধি।
মনগড়া পরিকল্পনায় বৈদ্যুতিক লাইন নির্মানে কাটা হবে লক্ষাধিক গাছ :
নোয়াখালীর হাতিয়া উপজেলায় নির্মানাধীন ১৫ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রের নতুন লাইন নির্মানে নেয়া হয়নি বাস্তবসম্মত ডিজাইন। নলচিরা-জাহাজমারা প্রধান সড়ক সহ আঞ্চলিক সড়কের লক্ষাধিক গাছ কাটার প্রক্রিয়া ইতোপূর্বে সম্পন্ন করেছে কর্তৃপক্ষ। উজাড় হবে সামাজিক ও সবুজ বেষ্টনীর মাইলকে মাইল বন।

স্থানীয়রা বলেন, ‘অপরিকল্পিতভাবে লাইন নির্মাণ করায় গাছগুলো কেটে ফেলা হবে । অথচ পরিকল্পিতভাবে লাইন নির্মাণ করা হলে বা রাস্তা থেকে আরেকটু দূরে খুঁটি স্থাপন করলে গাছগুলো বাঁচানো যেত।’

এ প্রসঙ্গে নোয়াখালী বিভাগীয় বনকর্মকর্তা মোঃ ফরিদ মিঞা বলেন, আমার সাথে কথা বলে লাভ নাই, বিদ্যুৎ কেন্দ্র নির্মানের প্রকল্প পরিচালক’কে জিজ্ঞেস করেন। তারা লাইনের ডিজাইন করে পরে আমার কাছে চিঠি পাঠিয়েছে।

সরকারি দফতর সমূহে সমন্বয়হীনতার কারনে এমন সমস্যার সৃষ্টি কিনা জানতে চাইলে নতুন বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের প্রকল্প পরিচালক(পিডি) ফারুক আহমেদ,দৈনিক সংগ্রাম প্রতিদিন কে জানান, আসলে বিষয়টি এমননা। বিদ্যুৎ সরবরাহের সুবিধার্থে এবং ব্যবস্থাপকদের কাজের সহজার্থে রাস্তার কাছাকাছি খুঁটি স্থাপনের ডিজাইন করা হয়েছে। পরবর্তী সময়ে রাস্তা প্রশস্ত হলে এই খুঁটিগুলো তো আবারও সরাতে হবে এবং সরকারের আর্থিকও তো ক্ষতি হবে এমন প্রশ্নের জবাবে পিডি বলেন, স্থানান্তর করা হয়তো নাও লাগতে পারে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..