বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১০:৫০ পূর্বাহ্ন
শিরোনামঃ
সাতক্ষীরা কোটা আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগ ও মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের নেতা-কর্মীদের মধ্যে হামলা-পাল্টা হামলা। চবিতে চলছে হল সিলগালা। নড়াইলে পুকুরে গোসল করতে গিয়ে দশম শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু  নড়াইলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে আহত ১৭   সিংড়ায় মাসব্যাপী চলনবিল বৃক্ষরোপণ উৎসবে বিনামূল্যে গাছের চারা বিতরণ পুরাতন সাতক্ষীরায় জমিজমা বিরোধে ৪জনকে পিটিয়ে আহত কোটা সংস্কারের দাবিতে বঙ্গভবনের স্মারকলিপি দিলেন শিক্ষার্থীরা যারা না জেনে সমালোচনা করেন, তারা মানসিক রোগী: প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশু গৃহকর্মীকে  নির্যাতনের ঘটনায় দম্পতি গ্রেফতার। সাভারে চুরির অপবাদ দিয়ে শিশু গৃহকর্মীকে নির্যাতন, জিজ্ঞাসাবাদের জন্য আটক দুই

বৈশাখ মাস শুরুর আগেই রাজধানীতে কালবৈশাখী ঝড়বৃষ্টি দাপট,

সংগ্রাম প্রতিদিন ডেস্কঃ
  • আপলোডের সময় : রবিবার, ২৭ মার্চ, ২০২২

আজ রবিবার রাজধানী ঢাকার বেশ কিছু এলাকায় সন্ধ্যার ৮.৩০মি:পর পরই হানা দেয় ঝড়বৃষ্টি বছরের প্রথম কালবেশাখী ঝড়বৃষ্টি তারই প্রভাবে কোথাও কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে। আকাশ মেঘলা থাকায় আবহাওয়া গুমোট হয়ে আছে। আগামী ২৪ ঘণ্টায় ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়োহাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

গত ২৪ ঘণ্টায় সিলেটে ১১ মিলিমিটার, শ্রীমঙ্গলে ৩, সীতাকুণ্ডে ৬, কুমিল্লা ও কুতুবদিয়ায় ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়া বরিশালে সামান্য বৃষ্টি হয়েছে।

এদিকে, দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৩৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় ৩৪.ময়মনসিংহে ৩০ দশমিক ৫.চট্টগ্রামে ৩২. সিলেটে ৩২ দশমিক ২. রংপুরে ৩২ দশমিক ২.খুলনায় ৩৪. এবং বরিশালে আজ ৩৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের

পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং আশেপাশের এলাকায় অবস্থান করছে। এছাড়া, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

পূর্বাভাসে বলা হয়, সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ সৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্য এলাকায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

তবে, রাজশাহী, পাবনা ও চুয়াডাঙ্গা জেলার ওপর নিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..