বুধবার, ২২ মে ২০২৪, ০৪:২৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
নড়াইল সদরে দ্বিমুখী ও লোহাগড়া উপজেলায় চেয়ারম্যান পদে লড়াই হবে ত্রিমুখী বাগেরহাটে মোরেলগঞ্জে জীবনের ঝুৃঁকি নিয়ে ভাঙা কাঠের পুল দিয়ে পার হচ্ছে সাধারণ মানুষ। চা শ্রমিক দিবস,মুল্লুকে চলো আন্দোলনের ১০৩ বছর। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ ভিত্তিহীন – মাশরাফী কুকুরের দল তাকে একা পেয়ে কামড়ে ছিন্নভিন্ন করে ফেলে বাগেরহাটের শরণখোলায় গলায় ওড়না পেঁচিয়ে প্রবাসীর স্ত্রীরির আত্মহত্যা সিংড়ায় ভোক্তা-অধিকারের অভিযানে তিন প্রতিষ্ঠান কে জরিমানা  সাতক্ষীরার তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত আহত ১১   বাগেরহাটের রামপালে লায়ন ড.শেখ ফরিদুল ইসলামের উদ্যোগে চোখের ছানি অপারেশন ও লেন্স সংযোজন ৫০০ রোগী বাছাই লোহাগড়ায় চেয়ারম্যান প্রার্থী কে এম ফয়জুল হক রোমের নির্বাচনী অফিস ভাংচুর ও পোষ্টার ছিঁড়ে ফেলার অভিযোগ 

গাজীপুর কলকারখানা পুনরায় চালুকরণ বিষয়ে সকল পক্ষকে নিয়ে সমঝোতা সভা অনুষ্ঠিত হয়।পরিদর্শন অধিদপ্তর,

স্টাফ রিপোর্টারঃ
  • আপলোডের সময় : শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১

আজ ১৮/১১/২০২১ তারিখ কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর,গাজীপুর বিকাল ৪টায় শুরু হয়ে রাত ৯:৩০টা অবধি অনুষ্ঠিত হয়।
গত ১১/১১/২০২১ তারিখ থেকে লে-অফে যাওয়া ইন্টারলিংক এপারেলস (বাসন থানাধীন ভোগড়া বাইপাস সংলগ্ন ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থিত) এর শ্রমিক-কর্মচারীদের দেনা-পাওনা মীমাংসা ও কারখানা পুনরায় চালুকরণ বিষয়ে সকল পক্ষকে নিয়ে সমঝোতা সভা
এতে আগামী ১৩ ডিসেম্বর, ২০২১ তারিখ লে-অফের ক্ষেত্রে বাংলাদেশ শ্রম আইন, ২০০৬ এর ১৬ ধারা মোতাবেক শ্রমিক-কর্মচারীদের নভেম্বর, ২০২১ মাসের পাওনা ও ২০২০ সালের অর্জিত ছূটি বাবদ পাওনা পরিশোধে মালিক পক্ষ রাজি হয় এবং ২৫ ডিসেম্বর, ২০২১ অবধি লে-অফ চলমান থাকবে বলে কারখানা অথরিটির সিদ্ধান্ত শ্রমিক পক্ষ মেনে নেয়। কারখানা ভাড়া করা ভবন ও জমিতে অবস্থিত হওয়ায় মালিক পক্ষ লে-অফ চলাকালে কৌশলগত কারণে কোন প্রোডাকশন কাজে ব্যবহার হওয়া মেশিনারিজ (নিয়মিত ব্যবহার হওয়া দ্রব্যাদি ও দাপ্তরিক কাগজপত্র আওতাভুক্ত) কারখানা কম্পাউন্ড থেকে সরাতে পারবে না মর্মে সকল পক্ষ একমত হয়।

সভায় জেলা প্রশাসক, গাজীপুর মহোদয়ের প্রতিনিধি হিসেবে ওয়াসিউজ্জামান চৌধুরী, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উপস্থিত ছিলেন। এছাড়া, শিল্প পুলিশ-২, গাজীপুর এর পক্ষে জনাব দেলোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ এর পক্ষে জনাব মালেক খসরু খান, ভারপ্রাপ্ত কর্মকর্তা, বাসন থানা, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, গাজীপুর এর পক্ষে জনাব মোতালেব আহমেদ, সহকারী মহা-পরিদর্শক, বিজিএমইএ এর পক্ষে জনাব রফিকুল ইসলাম, মনিটরিং অফিসার, ক্রাইসিস সেল উপস্থিত ছিলেন।

ইন্টারলিংক এপারেলস এর মালিক পক্ষ, ম্যানেজমেন্ট স্টাফ ও বিভিন্ন সেকশনের শ্রমিকরা ছাড়াও প্রায় ৩০টি শ্রমিক ফেডারেশনের প্রতিনিধিগণ সভায় উপস্থিত ছিলেন।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..