বুধবার, ১০ এপ্রিল ২০২৪, ০৫:৩৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
মধুখালীতে অসহায় ও দুস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী লোহাগড়ায় সংখ্যালঘুদের চলাচলের রাস্তা অবরুদ্ধ করে রেখেছে একদল ভূমি দস্যু  সন্ত্রাসী  লোহাগড়ায় পুলিশের তান্ডব প্রতিবাদে  এলাকাবাসীর বিক্ষোভ মিছিল ও মানববন্ধন  বাগেরহাটের মংলায় গোয়েন্দা পুলিশের অভিযানে ১৫ কেজি গাঁজাসহ এক নারী মাদক কারবারি আটক নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জে হিলফুল ফুজুল যুব সংঘের উদ্যোগে ঈদ সামগ্রিক বিতরণ খুলনার রূপসায় সালাম জুট মিলে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৬ টি ইউনিট , নড়াইলে ধান ক্ষেতে প্রতিক্ষণ বিমান!  রাউজান থানায় সড়ক দূর্ঘটনায় বাঁশখালীর ২ হাফেজ ইমামের মৃ*ত্যু বাগেরহাটে অসহায় হত দরিদ্র মানুষের হাতে ঈদ উপহার তুলে দিলেন জনতার এমপি শেখ সারহান নাসের তন্ময় গণমাধ্যমকর্মীদের সংগঠন বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি’র উদ্যোগে ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গাজীপুর কলকারখানা পুনরায় চালুকরণ বিষয়ে সকল পক্ষকে নিয়ে সমঝোতা সভা অনুষ্ঠিত হয়।পরিদর্শন অধিদপ্তর,

স্টাফ রিপোর্টারঃ
  • আপলোডের সময় : শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১

আজ ১৮/১১/২০২১ তারিখ কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর,গাজীপুর বিকাল ৪টায় শুরু হয়ে রাত ৯:৩০টা অবধি অনুষ্ঠিত হয়।
গত ১১/১১/২০২১ তারিখ থেকে লে-অফে যাওয়া ইন্টারলিংক এপারেলস (বাসন থানাধীন ভোগড়া বাইপাস সংলগ্ন ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থিত) এর শ্রমিক-কর্মচারীদের দেনা-পাওনা মীমাংসা ও কারখানা পুনরায় চালুকরণ বিষয়ে সকল পক্ষকে নিয়ে সমঝোতা সভা
এতে আগামী ১৩ ডিসেম্বর, ২০২১ তারিখ লে-অফের ক্ষেত্রে বাংলাদেশ শ্রম আইন, ২০০৬ এর ১৬ ধারা মোতাবেক শ্রমিক-কর্মচারীদের নভেম্বর, ২০২১ মাসের পাওনা ও ২০২০ সালের অর্জিত ছূটি বাবদ পাওনা পরিশোধে মালিক পক্ষ রাজি হয় এবং ২৫ ডিসেম্বর, ২০২১ অবধি লে-অফ চলমান থাকবে বলে কারখানা অথরিটির সিদ্ধান্ত শ্রমিক পক্ষ মেনে নেয়। কারখানা ভাড়া করা ভবন ও জমিতে অবস্থিত হওয়ায় মালিক পক্ষ লে-অফ চলাকালে কৌশলগত কারণে কোন প্রোডাকশন কাজে ব্যবহার হওয়া মেশিনারিজ (নিয়মিত ব্যবহার হওয়া দ্রব্যাদি ও দাপ্তরিক কাগজপত্র আওতাভুক্ত) কারখানা কম্পাউন্ড থেকে সরাতে পারবে না মর্মে সকল পক্ষ একমত হয়।

সভায় জেলা প্রশাসক, গাজীপুর মহোদয়ের প্রতিনিধি হিসেবে ওয়াসিউজ্জামান চৌধুরী, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উপস্থিত ছিলেন। এছাড়া, শিল্প পুলিশ-২, গাজীপুর এর পক্ষে জনাব দেলোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ এর পক্ষে জনাব মালেক খসরু খান, ভারপ্রাপ্ত কর্মকর্তা, বাসন থানা, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, গাজীপুর এর পক্ষে জনাব মোতালেব আহমেদ, সহকারী মহা-পরিদর্শক, বিজিএমইএ এর পক্ষে জনাব রফিকুল ইসলাম, মনিটরিং অফিসার, ক্রাইসিস সেল উপস্থিত ছিলেন।

ইন্টারলিংক এপারেলস এর মালিক পক্ষ, ম্যানেজমেন্ট স্টাফ ও বিভিন্ন সেকশনের শ্রমিকরা ছাড়াও প্রায় ৩০টি শ্রমিক ফেডারেশনের প্রতিনিধিগণ সভায় উপস্থিত ছিলেন।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..