মঙ্গলবার, ০৫ ডিসেম্বর ২০২৩, ০৭:৫৪ অপরাহ্ন
শিরোনামঃ
নতুন কারিকুলাম বাস্তবায়নে অনুপ্রেরণা ও অসহায় মেধাবী শিক্ষার্থীদের স্কুল/স্কাউট পোশাক বিতরণ অনুষ্ঠান। খুলনায় আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত সেতাবগঞ্জে বিয়ের প্রলোভন দেখিয়ে যুবতীকে ধর্ষণ গোপালগঞ্জে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে আটক ১ কেএমপি’র সোনাডাঙ্গা মডেল থানা পুলিশের কর্তৃক ছিনতাই কাজে ব্যবহৃত ০১টি মোটর সাইকেলসহ ০২ (দুই) জন ছিনতাইকারী গ্রেফতারঃ দেশের সব উপজেলার নির্বাহী অফিসারকে বদলির সিদ্ধান্ত:নির্বাচন কমিশন নির্বাচনের আগে দেশের সব থানার ওসিদের বদলির নির্দেশ:নির্বাচন কমিশন মোংলা বন্দরের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন সালাহ উদ্দিন আহমেদ (সিআইপি) নৌকার মনোনয়ন পাওয়ায় এলাকায় জুড়ে চলছে আনন্দের উৎসব!  রামপালে দুর্বৃত্তের অগ্নি সংযোগ; বিএনপির আরও ৪ নেতা গ্রেফতার 

গাজীপুর কলকারখানা পুনরায় চালুকরণ বিষয়ে সকল পক্ষকে নিয়ে সমঝোতা সভা অনুষ্ঠিত হয়।পরিদর্শন অধিদপ্তর,

স্টাফ রিপোর্টারঃ
  • আপলোডের সময় : শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১

আজ ১৮/১১/২০২১ তারিখ কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর,গাজীপুর বিকাল ৪টায় শুরু হয়ে রাত ৯:৩০টা অবধি অনুষ্ঠিত হয়।
গত ১১/১১/২০২১ তারিখ থেকে লে-অফে যাওয়া ইন্টারলিংক এপারেলস (বাসন থানাধীন ভোগড়া বাইপাস সংলগ্ন ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থিত) এর শ্রমিক-কর্মচারীদের দেনা-পাওনা মীমাংসা ও কারখানা পুনরায় চালুকরণ বিষয়ে সকল পক্ষকে নিয়ে সমঝোতা সভা
এতে আগামী ১৩ ডিসেম্বর, ২০২১ তারিখ লে-অফের ক্ষেত্রে বাংলাদেশ শ্রম আইন, ২০০৬ এর ১৬ ধারা মোতাবেক শ্রমিক-কর্মচারীদের নভেম্বর, ২০২১ মাসের পাওনা ও ২০২০ সালের অর্জিত ছূটি বাবদ পাওনা পরিশোধে মালিক পক্ষ রাজি হয় এবং ২৫ ডিসেম্বর, ২০২১ অবধি লে-অফ চলমান থাকবে বলে কারখানা অথরিটির সিদ্ধান্ত শ্রমিক পক্ষ মেনে নেয়। কারখানা ভাড়া করা ভবন ও জমিতে অবস্থিত হওয়ায় মালিক পক্ষ লে-অফ চলাকালে কৌশলগত কারণে কোন প্রোডাকশন কাজে ব্যবহার হওয়া মেশিনারিজ (নিয়মিত ব্যবহার হওয়া দ্রব্যাদি ও দাপ্তরিক কাগজপত্র আওতাভুক্ত) কারখানা কম্পাউন্ড থেকে সরাতে পারবে না মর্মে সকল পক্ষ একমত হয়।

সভায় জেলা প্রশাসক, গাজীপুর মহোদয়ের প্রতিনিধি হিসেবে ওয়াসিউজ্জামান চৌধুরী, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উপস্থিত ছিলেন। এছাড়া, শিল্প পুলিশ-২, গাজীপুর এর পক্ষে জনাব দেলোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ এর পক্ষে জনাব মালেক খসরু খান, ভারপ্রাপ্ত কর্মকর্তা, বাসন থানা, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, গাজীপুর এর পক্ষে জনাব মোতালেব আহমেদ, সহকারী মহা-পরিদর্শক, বিজিএমইএ এর পক্ষে জনাব রফিকুল ইসলাম, মনিটরিং অফিসার, ক্রাইসিস সেল উপস্থিত ছিলেন।

ইন্টারলিংক এপারেলস এর মালিক পক্ষ, ম্যানেজমেন্ট স্টাফ ও বিভিন্ন সেকশনের শ্রমিকরা ছাড়াও প্রায় ৩০টি শ্রমিক ফেডারেশনের প্রতিনিধিগণ সভায় উপস্থিত ছিলেন।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..